ঘরোয়া উপাদানে শীতে নিজের ত্বককে রাখুন উজ্জ্বল, কোমল এবং প্রনচ্ছল!

0
Winter season skin treatment
শীত কালে ত্বক ভালো রাখার উপাই

হাজার সংবাদ ডেস্ক: এই শীতে ত্বক সুন্দর রাখতে আপনি দোকানের বিভিন্ন রকম প্রোডাক্ট ব্যবহার করে থাকেন। শুধু তাই নয় অনেকে অনেক দামি দামি প্রোডাক্ট ব্যবহার করেন কিন্তু একটা ছোট্ট উপায়ে আপনার স্কিন একেবারেই উজ্জ্বল এবং মসৃণ থাকতে পারে এই শীতে। এই ছোট্ট একটি উপকরণ দিয়ে আপনার সারা শীতে শরীর অনেক কোমল এবং মোলায়েম থাকবে। অনেকেই শীতকালে স্কিন শুষ্ক হয়ে ওঠে বলে এবং খসখসে থাকে বলে প্রত্যেকেই বিভিন্ন বড় বড় কোম্পানির প্রোডাক্ট ব্যবহার করে কিন্তু খুব কম মূল্যে ছোট্ট একটি জিনিস ব্যবহার করে আপনি পেতে পারেন আপনার শরীরে কোমল ত্বক।

সেই অতি মূল্য উপাদান টি হল গ্লিসারিন। গ্লিসারিনের যে বস্তু রয়েছে সেই বস্তুটি আপনার শরীরকে অনেক বেশি কোমল করে রাখে তবে আপনি কিভাবে ব্যবহার করবেন কিভাবে ব্যবহার করলে গ্লিসারিনের কাজ আপনার শরীরের দেবে সেটা আপনাকে আগে জেনে নিতে হবে। প্রথমত আপনি গ্লিসারিন জলের মধ্যে অল্প মাত্রা মিশিয়ে নিন আর সেই জল টাকে ভালো করে গুলে নেওয়ার পর হাতে নিয়ে সেটা আপনার শরীরে স্নানের পর মাখুন এবং গোটা শরীর আপনি মাখতে পারেন তাহলে দেখবেন সারা দিন ভোর আপনার স্কিন একেবারে উজ্জ্বল এবং কোমল হয়ে রয়েছে।

এছাড়াও আপনি যদি মনে করেন যাতে আপনার গ্লিসারিন থেকে কোন স্মেল বেরোচ্ছে না তার জন্য আপনি গোলাপ জলের সঙ্গে গ্লিসারিন মিক্স করুন আর সেটিকে গায়ে ভাল করে মসচারাইজ করুন দেখুন আপনার স্ক্রিনে অনেক বেশি উজ্জ্বল হবে। গোলাপ জলের মধ্যে এমনিতেই থাকে আপনারা শীতকালে সাধারণত গোলাপ জল ব্যবহার করেন কিন্তু সেটা গ্লিসারিনের সাথে করুন তাহলে দেখবেন অনেক বেশি ফল পাবেন। আপনি স্নান করে উঠে মাখতে পারেন কিংবা আপনি যখন ক্রিম গুলো ব্যবহার করতেন সেই ক্রিম এর পরিবর্তে এটি ব্যবহার করে দেখুন। সারা শীতে আপনি অনেক বেশি কোমল থাকবেন। একদিন ক্রিম মাখলে আমার কাজ হয়ে যাবে এমনটা নয় আপনি গ্লিসারিন মাখলে প্রতিদিন না মাখলে চলে আপনি দু’একদিন ছাড়াও মাখতে পারেন। তাতে আপনার স্কিনের অনেক বেশি উজ্জ্বল হবে।

এটি আপনার ঠোঁট ফাটে আপনি ঠোঁটে লাগাতে পারেন এই গ্লিসারিন আপনার ঠোঁট ফাটা একেবারেই কমে যাবে। শীতকালে গ্লিসারিন শীতের শুরু থেকেই শুরু করুন তাহলে দেখবেন আপনার শরীর অনেক বেশি উজ্জ্বল হয়ে উঠেছে। শীতকালে আরও একটি ভালো উপকরণের নাম আমরা বলতে পারি সেটি হলো টম্যাটো লেবু।

আপনার স্ক্রিন অনেক বেশি খসখস করে শীতে বিশেষ করে মুখের স্কিন। অনেকের সাবান কিংবা ফেসওয়াশ লাগানোর পর খসখসে হয়ে ওঠে আর সেই সময় আপনি বিভিন্ন রকম তৈলাক্ত জিনিস মুখের মধ্যে মেখে থাকেন তবে তার মধ্যে অনেক জিনিস রয়েছে যেটা আপনার স্কিনকে হয়তো শুট করে না কিন্তু আপনি সেই উইন্টার ক্রিম শীতে আপনার মুখে মাখছেন। তবে তার আগে আমি এটুকু বলব আপনি স্নানের আগে লেবু টমেটোর রস ভালো করে মিক্স করে সেটি মুখের মধ্যে রাখুন আর সেটি বেশ খানিকক্ষণ রাখার পর মাসাজ করুন মাসাজ করার পর হালকা উষ্ণ জলে মুখ ধুয়ে ফেলুন দেখবেন অনেক বেশি কোমল হয়ে উঠেছে আপনার মুখের ত্বক।

আগের থেকে অনেক বেশি কোমল থাকবে সারা শীতকালে আপনি সপ্তাহে তিনবার ব্যবহার করুন দেখবেন আপনি অনেক বেশি ফল পাচ্ছেন। টমেটো এবং লেবু শীতে আপনার স্কিনের জন্য ভীষণ উপকারী একটি জিনিস শুধু লেবু মাখলে আপনার মুখে একটু চিড়বিড় করতে পারে তাতে ভয় পাবেন না তবে শুধু লেবু আর টমেটোর সাথে মাখতে পারেন। টমেটো লেবু মাখা খুব ভালো শীতকালে আপনার স্কিন উজ্জ্বল থাকবে আপনি চাইলে নিজের হাতে এবং পায় এছাড়াও গলায় মাখতে পারেন। খসখসে মুখ নিয়ে বাইরে বেরোতে গেলে আমাদের নিজেদের খারাপ লাগে কিন্তু আপনার যদি অয়েলি স্কিন হয়ে থাকে তাহলে শীতকালে আপনি টমেটো এবং লেবু ব্যবহার করুন দেখবেন অনেক বেশি ফল পাবেন এবং ত্বক অনেক বেশি কোমল থাকবে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন