বৃষ্টি হতে পারে দক্ষিন বঙ্গে! পারদ নামতে পারে এবার! জাঁকিয়ে শীত পরতে চলেছে

0
Winter season
শীত পড়ছে জাঁকিয়ে

হাজার সংবাদ ডেস্ক: শীতের শুরুতেই কি বলছে আবহাওয়ার পূর্বাভাস? অন্যান্য বছর এই সময় শিত পরে জাঁকিয়ে। তবে এবার আর তা নয়। এখনো পর্যন্ত সামান্যতম একটু শীত পড়লেও মানুষের সেভাবেও ঠান্ডা অনুভব করতে হচ্ছে না। তবে বেশ কয়েক দিনের মধ্যে আরও অনেক বেশি পারদ নাম্বে বলে মনে করছে হাওয়া অফিস। আর সেরকম এ খবর জানিয়েছে। সাথে আবহাওয়া অফিসের খবর অনুযায়ী দক্ষিণবঙ্গে এবং উত্তরবঙ্গে অল্প বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই রকম খবর পাওয়া গিয়েছে আর শীতের শুরুতে বৃষ্টি মানে হাড় কাঁপানো শীত পরতে চলেছে বলে রকমই মনে করছে অনেকেই।

উত্তর এবং দক্ষিণ বঙ্গে ভালো রকম ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেশকিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা ও জানিয়েছে উত্তরবঙ্গের বেশ কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা জানিয়েছে। তার সাথে হালকা হাওয়া থাকবে বলে মনে করছে হাওয়া অফিস। অনেক আগে থেকেই সতর্কবার্তা জারি করেছে শীত পড়তে পারে। আর শীতকাতুরে মানুষের জন্য একটি ভয়ের কারন কারণ শীতের মধ্যে অনেকেই ভালো উপলব্ধি করে আবার অনেকেই শীতকাল থাকে অনেক বেশি অপছন্দ করে থাকে। তাই বৃষ্টি হওয়া মানেই জাঁকিয়ে শীত পড়বে বলে মনে করছে হাওয়া অফিস। আজকে সকাল থেকে মেঘলা ওয়েদার ছিল এবং বিকেল নাগাদ দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় হালকা বৃষ্টি হয়েছে এবং উত্তরবঙ্গ বেশ কিছু জায়গায় বৃষ্টি হয়েছে এবং কিছু কিছু জায়গায় মুষলধারে বৃষ্টি তার সাথে হাওয়াও হয়েছে। আর এই পরিস্থিতিতে একদিন বৃষ্টি হলে তারপর থেকে মাটি শুকালে ঠান্ডা পড়বে স্বাভাবিকভাবেই এবারে যাকে ঠান্ডা পড়তে পারে।

এবছর ইত পরেছে দেড়িতে। তাই ঠাণ্ডা পড়ছে অনেক পিছিয়ে। তবে শীত কত দিন থাকবে সেটা বড়ো কথা নয় তবে শীতে বৃষ্টি হওয়া মানেই ঠাণ্ডা পর্বে জাঁকিয়ে। দুর্গা পুজা থেকে হালকা ঠাণ্ডা আবহাওয়া থাকলেও শীত সেভাবে বঝা যাইনি তবে কালী পুজার প্র সিতের প্রকোপ বারছে আর শীত পরতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বেশ কিছু জায়গাতে ২৩ ডিগ্রি সেলসিয়াস হতে পারে তাপমাত্রা। খুব কমে আসতে পারে বলে মনে ও করছে অনেকে। তবে বৃষ্টি হলে আগের পরিস্থিতি থেকে অনেক বেশি বারতে পারে ঠাণ্ডা।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন