মাধ্যমিকের মার্কসীট কবে হাতে পাবে, আর মেধার তালিকায় কাদের নাম?

0
When will the students get the mark sheet?
মেধার তালিকায় কারা রয়েছে

হাজার সংবাদ ডেস্ক: আজ মাধ্যমিকের রেজাল্ট 10:30 থেকে সমস্ত ছাত্র-ছাত্রীরা অনলাইন সাইটে তাদের রেজাল্ট দেখতে পেয়েছে এবং তারা সাড়ে দশটা থেকে রীতিমত অনলাইনে তাদের রেজাল্ট নিয়ে খুশি হয়েছে বহু ছাত্র-ছাত্রী এরমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছে যেহেতু এবছর মাধ্যমিক পরীক্ষা নিয়ে কোনো সমস্যা হয়নি অর্থাৎ সমস্ত মাধ্যমিক পরীক্ষার কোন বাধা পড়েনি এই ভাইরাসের জন্য মেধাতালিকা তৈরি করা হবে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য।

এই বছর যে সমস্ত ছাত্র-ছাত্রীরা পরীক্ষা দিয়েছে তার মধ্যে ছাত্রীদের হার অনেক বেশি ছিল আবার ছাত্রীরা পরীক্ষার রেজাল্ট ভালো করেছে অনেক বেশি ছাত্র দের তুলনায়। এই বছর মাধ্যমিক পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছে পূর্ব বর্ধমানের অরিত্র পাল এতো ভালো মার্কস পেয়েছে যা তুলনা করা যায় না 700 মধ্যে 698 পেয়ে প্রথম স্থান অধিকার করেছে এই ছাত্র এবং দ্বিতীয় স্থান অধিকার করেছে দুজন সায়ন্তন গড়াই এবং অভিক দাস গুপ্ত আর তৃতীয় স্থান অধিকার করেছে তিনজন পূর্ব মেদিনীপুরের দেবস্মিতা মহাপাত্র রহড়া রামকৃষ্ণ মিশনের অরিত্র মাইতি এবং বাঁকুড়ার সময় পাঠক।

তুলনামূলকভাবে এ বছরের পরীক্ষার ফলাফলের হার অনেক ভালো যে প্রথম স্থান অধিকার করেছে 99.1% নাম্বার পেয়েছে এবং যথেষ্ট ভালোভাবে রেজাল্ট নিয়ে পাস করেছে আগামী দিনে তাঁর অনেক শুভেচ্ছা বার্তা রইল। এছাড়াও ভবিষ্যৎ জীবনে শুভেচ্ছাবার্তা সমস্ত ছাত্র-ছাত্রীদের জন্য।

এর মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ঘোষণা করেছে যে এ বছর মাধ্যমিকের সমস্ত পরীক্ষা হয়েছে তাই মেধা তালিকা ও যেমন বেরোবে তার সাথে ও নির্দেশ দিয়েছে সমস্ত মধ্যশিক্ষা পর্ষদের স্কুলগুলোতে কবে থেকে দেওয়া হবে মাধ্যমিকের নির্দেশ দিয়েছেন সমস্ত স্কুল কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে যে 22 তারিখের পর থেকে সমস্ত ছাত্র-ছাত্রীরা যদি কোন ছাত্র-ছাত্রী নাও আসতে পারে তাহলে তার অভিভাবক এডমিট কার্ড নিয়ে এলে তাদের হাতে দেওয়া হবে ছাত্র-ছাত্রীদের মার্কশিট।দু’একদিন আগে যখন মাধ্যমিকের ফলাফল নিয়ে কথা হয়েছিল তখন জানানো হয়েছিল মার্কশিট দেওয়া হবে এই মাসের মধ্যেই কিন্তু রেজাল্টের দিনই তড়িঘড়ি করে ডিক্লেয়ার করে দিয়েছে মার্কশিট দেওয়ার দিনক্ষণ। তাই পরিস্থিতি যতই কঠিন হোক না কেন ছাত্র-ছাত্রীদের জন্য পরিস্থিতি অনেকটাই সহজ হয়েছে বলে মনে করা হচ্ছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন