বাংলায় এবার নিরাপত্তা বজায় রেখে এল Self Scan App

0
self scan app in west bengal
তথ্য নিরাপত্তা বজায় রাকবে এবার সেলফ স্ক্যান অ্যাপ

হাজার সংবাদ ডেস্ক: রাজ্য সরকারের নেতৃত্বে ভারতে এল নতুন একটি অ্যাপ। চীনের ক্যাম স্ক্যানার অ্যাপের পরিবর্তে রাজ্য সরকার নিয়ে এলো সেলফ স্কান অ্যাপ। সোমবার বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে এই অ্যাপে যথেষ্ট নিরাপত্তা বজায় রাখবে, সাথে বজায় থাকবে নিজস্বতা।

কয়েকদিন আগে চীনের অ্যাপ বন্ধ করায় কেন্দ্র সরকার, তার মধ্যে হঠাৎ করে রাজ্য সরকারের উদ্যোগে বাংলায় এরকম একটি অ্যাপ নিয়ে আসবে। যেটা এটা খুব আনন্দের একটা খবর। আর যেখানে ক্যামস্ক্যানার অ্যাপ ছিল খুব নিত্যপ্রয়োজনীয় একটা অ্যাপ তাই এই ক্যামস্ক্যানার বন্ধ হতে অসুবিধা হবে হচ্ছিল বহু মানুষের। তাই হঠাৎ এই অ্যাপের মাধ্যমে মানুষ যথেষ্ট সুবিধা পাবে কারণ এখানে নিরাপত্তা বজায় থাকবে সমস্ত ডকুমেন্টের। শুধুমাত্র তাই নয় লগইন করার কোন ব্যাপার নেই। এখানে কোন আইডি পাসওয়ার্ড দিয়ে করতে হবে না কোন কাজ। এবং এখানে স্ক্যান করা তথ্য সার্ভারে জমা হবে না। শুধুমাত্র যে যার নিজস্ব ফোনে থাকবে তার তথ্য। তাই এই অ্যাপের ভূমিকা অপরিসীম।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে আগামী দিনে ভারত আরো এক ধাপ এগিয়ে। এত তাড়াতাড়ি আইটি ডিপার্টমেন্ট থেকে লঞ্চ করা এই অ্যাপ ভারতে যখন নিয়ে আসা গেছে, ঠিক সেভাবেই তথ্য প্রযুক্তি এবং নিরাপত্তা বজায় রেখে আরও অনেক দরকারি অ্যাপ নিয়ে আসতে সক্ষম হবে ভারত। এই দরকারী ক্যামস্ক্যানার অ্যাপ টি মানুষের কাছে অনেক প্রয়োজনীয় একটা অ্যাপ ছিল। কিন্তু যেহেতু এটা কেন্দ্র সরকার থেকে বন্ধ করা হয়েছে ভারতের তথ্য প্রযুক্তির নিরাপত্তার জন্য। তাই বাংলায় মুখ্যমন্ত্রী নতুন করে যে অ্যাপ নিয়েসেছে সেই অ্যাপ একেবারে সুরক্ষিত এবং সেই অ্যাপ এর সমস্ত তথ্য নিরাপত্তা বজায় থাকবে তা নিয়ে অনেক বার্তা দিয়েছেন তিনি। এবং তার জন্য ভারত এক ধাপ এগিয়ে চলবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন