এন্টারটেইনমেন্টের জন্য খুলে দেওয়া হচ্ছে সিনেমাহল! ১লা অক্টোবর থেকে খোলা হবে সব সিনেমাহল

0
West bengal allow to open cinema hall 1st october
সিনেমা হল

হাজার সংবাদ ডেস্ক: নিউ নরমাল নিয়মে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। অনেক বেশি ছাড় মিলেছে পুজোর আগে আর যত দিন যাচ্ছে আস্তে আস্তে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে উঠছে। আর তার জন্যই রাজ্যের নিয়ম থেকে যেমন বেশ কিছু ছাড় মিলছে তার সাথে কেন্দ্রের নিয়মে মিলেছে অনেক ছাড়। নিউ নরমাল নিয়মে মানুষ দমবন্ধ হয়ে থাকা মানুষের একটু মন খুলে নিঃশ্বাস নিতে পারছে যদিও এই দমবন্ধ হয়ে থাকা মানুষ শুধুমাত্র নিজেদের স্বার্থের জন্য দমবন্ধ রেখেছিল কারণ তা না হলে পরিস্থিতি আরো কঠিন হতো। তবে এবার আস্তে আস্তে সংক্রমণ কমায় সমস্ত নিয়ম স্বাভাবিক হচ্ছে আর প্রত্যেকটা বন্ধ জায়গা খুলে দেওয়া হচ্ছে মানুষের এন্টারটেইনমেন্টের জন্য।

কবে পরিস্থিতি স্বাভাবিক হবে তা হয়তো জানা নেই। একেবারে স্বাভাবিক হওয়া আদৌ সম্ভব কিনা তাও জানা নেই তবে পরিস্থিতি একেবারে যদি স্বাভাবিক না হয় তাই মানুষের সুরক্ষা নিজেদের কাছে রেখে একের পর এক এই নিউ নরমাল নিয়মে যুদ্ধ করতে হবে। এবং তার জন্য সমস্ত এন্টারটেইনমেন্ট নিজের কাজ এবং বাড়িতে ব্যস্ত থাকা সবকিছু মিলিয়ে নিজেকে আবারো ব্যস্ত করতে হবে। এটাই হয়তো স্বাভাবিক ভাবেই মেনে নিতে হবে আমাদেরকে তার মধ্যে যদি কোন রকম ভাবে করোণা সংক্রমণ আমাদেরকে দম বন্ধ করে দিতে আসে তার হয়ে রুখে দাঁড়াতে হবে। বাড়িতে বন্ধ থেকে পরিস্থিতি সামলান সম্ভব নয় তা স্পষ্ট। যদিও এখন সংক্রমন এখন নিয়ন্ত্রণরেখায় থাকলেও তাও আটকানো সম্ভব সেটা অনেকটাই ভাবনার তাহলে সবকিছু বন্ধ রাখা সম্ভব নয়। দেশের অর্থনীতিতে একেবারে তলানিতে ঠেকেছে একের পর এক তার জন্য চালু করতে হবে বিভিন্ন এন্টারটেনমেন্ট। বিভিন্ন পর্যটন কেন্দ্র এছাড়া ট্রেন গাড়ি যানবাহন যা কিছু সবই আবার নতুন করে চালনা করতে হবে তা না হলে সমস্যায় পড়বে বহু মানুষের।

তবে নিউ নরমাল নিয়মে সাধারণত ভাবে অক্টোবরের ১ তারিখ থেকে সমস্ত থিয়েটার সিনেমা হল সবকিছুই খুলে দেওয়া হচ্ছে পুজোর আগেই। এই ছোট্ট একটি বার্তা মানুষের কাছে অনেক বড় জায়গা মিলবে কারণ সবাই এন্টারটেনমেন্টের জন্য যথেষ্ট ব্যস্ত হয়ে পড়ে আর এই এন্টারটেনমেন্ট তাদের জন্য খুব দরকার। তবে এই নিয়মে পুজোর আগে একের পর এক নতুন নতুন বেশ কিছু ছাড় মানুষের আনন্দ বেড়েছে এবং তারা একের পর এক নিজেদেরকে নিউ নরমাল নিয়মে অনেক বেশি মানিয়ে নিয়েছে অক্টোবরের ১ তারিখ থেকে। যেমন খুলছে সিনেমা হল এবং থিয়েটার এছাড়াও অক্টোবরের ১ তারিখ থেকে যদি নাও হয় অক্টোবরের মাঝামাঝি থেকে পূর্ব রেল বেশকিছু ছাড় মিলতে পারে। সে রকমই জানানো হয়েছিল বেশ কিছুদিন আগে তবে অক্টোবরে পুজোর আগেই অনেক রকমের ছাড় মিলতে পারে। সাধারণ মানুষের জন্য এই নিউ নরমাল নিয়মে নিজেকে মানিয়ে তুলতে আরও অনেক সুবিধা হবে এই ছাড় মেলায় মানুষ অনেক খুশি।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন