আইপিএল টাইটেল স্পনসর থেকে সরে গেল ভিভো, কে স্পনসর করবে এবার আইপিএল

0
Vivo withdrew sponsorship from IPL
স্পনসর করবে কে?

হাজার সংবাদ ডেস্ক: চীনা দ্রব্য বয়কট এর দাবিতে বহুবার বিভিন্ন বড় বড় সংস্থা চেনা দব্য বয়কট করেছে তা নিয়ে কথা উঠেছে। গ্যালোয়ান উপত্যকা’ সংঘর্ষের ফলে এর আগে 59 টি চিনা বয়কট করেছে কেন্দ্র সরকার। তারপরে দ্বিতীয় দফায় 49 অ্যাপ বয়কট করেছে তার মধ্যে বিভিন্ন বড় বড় সংস্থা জানিয়েছে তারা তাদের বিজনেসে বড় বড় চুক্তি বাতিল করতেও পদক্ষেপ নিয়েছে চিনের অপর। ঠিক একইভাবে অনেকে জানিয়েছে এবারের আইপিএল ম্যাচে সমস্ত চিনার স্পন্সার বাতিল করার জন্য বিভিন্ন প্রেসিডেন্ট থেকে বেশ কিছুদিন আগে এই বার্তা পাওয়া গেছে।

তবে আইপিএল টাইটেল স্পন্সর এবার পিছু হটছে বিবিসির কথা মুখ থেকে বেরোতে বেরোতেই 130 কোটি টাকা কম দেওয়ার কথা জানিয়েছে ভিভো। এরমধ্যে বোর্ড প্রেসিডেন্ট এর সাথে কথা হয় জানা যায় যে ভিভো এবছর স্পন্সর থেকে সরে যাচ্ছে। যদি সমস্ত বাধা সবকিছু সামলানো যায় তাহলে আবার ফিরে আসবে। কিন্তু এ বছরের মত টাইটেল স্পন্সর থাকবে অন্য কোন কোম্পানি।

তবে কোন কোম্পানি আসবে তা নিয়ে এবছরকোনো বার্তা পাওয়া যায়নি তবে খুব শীঘ্রই ট্রেনের কথা জানানো হয়েছে। কোন টেন্ডার এর হাতে যাবে স্পনসর্শিপ তা নিয়ে ঠিক হবে খুব শীঘ্রই দুই-তি-তিন দিনের মধ্যেই একটি টেন্ডার ডাকা হয়েছে যেখানে ঠিক করা হবে এ বছর কোন স্পন্সরশীপের হাতে থাকবে আইপিএল এ বছর যে থাকবে না তা আগে থেকে বেশকিছু আগামী জানা গিয়েছিল তবে এবার বোধহয় তা সম্পূর্ণ হলো সমস্ত সমস্যা আবার ফিরবে বলে জানিয়েছে সামনের বছর এ বছর নতুন স্পন্সসরশীপের মাধ্যমে চলবে আইপিএল। সংঘর্ষের পরে যে জায়গায় এসে দাঁড়িয়েছে সেখান থেকে সমস্ত বড় বড় ব্যবসায়ীরা বাতিল করেছে তাই সেখান থেকে এই সংঘর্ষের জন্য টাকা ক্ষয়ক্ষতি হয়েছে ভিভোর এবং সেই ক্ষতির জন্য থেকে সরে দাঁড়াচ্ছে ভিভো। তবে আইপিএলের ভবিষ্যৎবাণী করবে কোন কোম্পানি স্পন্সসর করবে আইপিএল এবছর তা জানা যাবে খুব শিগ্রই।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন