আমেরিকা থেকেও বাতিল হল চিনা টিকটক অ্যাপ!

0
USA banned the tiktok app
আমেরিকাও বাইল করছে চিনা অ্যাপ

হাজার সংবাদ ডেস্ক: ভারতের মতো এবার তথ্য-প্রযুক্তিতে চীনকে বয়কট করতে উদ্যোগ নেবে আমেরিকাও। বেশ কয়েকদিন আগে টিকটক সহ ৫৯টি চিনা অ্যাপ বাতিল করেছে ভারত। এর মধ্যেই আমেরিকা জানিয়েছে তারাও টিকটক সহ বেশ কিছু অ্যাপ বাতিল করবে। যদিও তা এখনো ট্রাম্প সে বিষয়ে কিছু জানায়নি। তবে তা নিশ্চিত জানালেন মার্কিন বিদেশ সচিব মাইক পাম্পেয়া।

করোনা এবং বেজিংয়ে সাথে সাম্প্রদায়িক বিষয়ে দুই দেশের সম্পর্ক এখন আর ভালো নেই। তাই ভারত ও আমেরিকা এই দু’দেশের কোন তথ্য প্রযুক্তিকে অন্য দেশের সাথে শেয়ার করতে চাইনা। এর সাথে তিনি বলেন টিকটক এমন একটি অ্যাপ যে অ্যাপের মাধ্যমে নিত্যদিনের সমস্ত কিছু প্রকাশ পায়। এই অ্যাপের মাধ্যমে অনেক ব্যবহারকারী মাধ্যমে বুঝিয়ে দেয় ব্যক্তিগত অনেক তথ্য।

বেশ কিছুদিন ধরে চীনের এই ব্যবহারে এবং প্রতিবেশী দেশ গুলির উপর আক্রমণে আমেরিকার বিদেশ সচিব জানিয়েছে খুব শীঘ্রই তা বন্ধ করা হবে। চীনের সাথে আমেরিকা ও সম্পন্ন ছিন্ন করতে চাই। আমেরিকার কাছে পাওয়া তথ্য অনুযায়ী চীন বিভিন্ন তথ্য নিয়ে ক্রাইম করতে পারে। তাই সেই কাজ থামানোর জন্য আমেরিকার এই পদক্ষেপ। খুব শীঘ্রই ভারত যেভাবে চীনকে পদত্যাগ করছে সমস্ত বিষয়ে। ঠিক সেভাবে আমেরিকা ও পদত্যাগ করবে চীনকে। সমস্ত দেশে থেকে চীনের এই কোনঠাসা অবস্থা যথেষ্ট মারাত্মক রূপ নিতে পারে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন