Unlock 1.0 এর প্রথম দিন রাস্তায় ভিড় জমালো সাধারণ মানুষ

0
Unlock 1.0 এর প্রথম দিন রাস্তায় ভিড়

আনলক ওয়ান এর দিন থেকে এবার যুদ্ধ শুরু হলো পরিবহন এর সঙ্গে মানুষের। সোমবার সমস্ত অফিস যাত্রীদের নিয়ে ঝামেলা তে পরলো বাস চালক এবং বাস কন্ট্রাক্টর। যেখানে বাসের দরকার ছিল প্রচুর পরিমাণে সেখানে বাস নামল রাস্তায়  ৩৬০ টা।  পরিবহন মন্ত্রী  জানিয়েছেন ৬০০ টি বাস নামানোর চেষ্টা করবেন এবং রবিবারের মধ্যে রাস্তায় নামবে  ১২০০  টি  বাস তাতে যাত্রীদের সমস্যা অনেকটাই কমবে কিন্তু এটা তো  মন্ত্রী মহলের কথা সমস্যায় পড়েছে সাধারণ মানুষ যাদের কে অফিসে হাজিরা না দিলে মাইনে কটা যাবে কিংবা চাকরী নিয়ে  টানাটানি চলতে পারে অজস্র মানুষের। 

তাই তারা গাড়ি না পেয়ে রাস্তাই অবরোধের কথা জানিয়েছে। সোমবার দিন অনেক জায়গাতেই অবরোধ হয়েছে ও প্রচুর পরিমাণে গাড়ি নামানোর জন্য  গত সোমবারের  থেকে আগামী সোমবারের মধ্যে পরিবহন মন্ত্রী বলে থাকলেও এখন যে সমস্যা হচ্ছে সেই সমস্যা কিভাবে দূর হবে এই নিয়ে প্রশ্ন অফিস যাত্রীদের  উত্তর না পেয়ে অবরোধ করেছে প্রচুর জায়গা। অফিস টাইমে গড়িয়া 8 বি বাস স্ট্যান্ডের সামনে মানুষের অজস্র ভিড় থাকে সেই ভিড় ছিল কিন্তু গাড়ি ছিল না।

মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন   আনলক ওয়াণ অর্থাৎ পহেলা জুন থেকে বাসে যে কটা সিট রয়েছে সে কজন যাত্রী চলতে পারবে কিন্তু তার থেকে অনেক বেশি যাত্রীদের  সংখ্যা অনেক বেশি হওয়ায় তারা রাস্তায় দাঁড়িয়ে থেকেও বাস পাচ্ছে না এবং অফিসে যেতে পারছে না সময়মত কেউবা ঘন্টাখানেক কেউবা তার থেকে অনেক বেশি ঘন্টা দাঁড়িয়ে আছে প্রত্যেকে বার সামনে থেকে যাচ্ছে কিন্তু যেহেতু সিট ভর্তি তার জন্য তারা সেখানে স্টপেজ দিচ্ছে না। বাগুইহাটি থেকেও বেশ কয়েকটি বাস গিয়েছে  অফলাইনেs এবং যখন অফলাইনে যাচ্ছে তারা বাগুইহাটি স্টেজে দাঁড়িয়ে থাকা কালিন কোন বাস স্টপেজ দেয়া হয়নি কারণ তাদের ব্লক ছিল বলে শ্যামবাজারে সাড়ে দশটা নাগাদ  প্রচুর পরিমাণে অফিস যাত্রীদের ঢল নেমেছিল কিন্তু সেখানে দেখা গিয়েছে একটি বাস এসেছিল যে একজন সিট খালি হয়েছিল এবং সেখানে আরও 7 জন যাত্রী এগিয়ে গিয়েছিল ওঠার জন্য কিন্তু সেখানে কন্ট্রাকটর অনেকটা সফল হয়েছিল সেখান-এ একজনকে নিয়ে ছয়জনকে নামিয়ে দিয়েছিল কিন্তু অন্য জায়গা গুলিতে কন্ট্রাক্টর এবং বাসের সাথে অনেক  ঝামেলা বেড়েছে যাত্রীদের।  সেখানে অনলক ওয়ান নিয়মকানুন নিয়ে অনেক বিক্ষোভ জানিয়েছে যাত্রীরা।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন