রাজ্যে নতুন কাজের সন্ধান, IT কর্মীরা ভুগবেনা বেকারত্বে – ঘোষণা মুখমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

0
unemployment of iti
বেকারত্বের জ্বালা ঘুচবে এবার আইটি কর্মীদের

হাজার সংবাদ ডেস্ক: করোনা ভাইরাসের মোকাবিলায় লকডাউন জারির পর থেকে ব্যাপক মন্দার সামনে দিয়ে যাচ্ছে মানুষ। অর্থনৈতিক সমস্যায় ভুগছে দেশ। তাই এখনি বেশ কিছু বেসরকারি সংস্থা কর্মচ্যুত করছে কর্মচারীদের। আবার কেউ কেউ লকডাউন এর অনেক আগে থেকেই কাজের সন্ধানে ঘুরে বেড়াচ্ছিল।

কাজের সন্ধান করলেও লকডাউন হওয়ার জন্য কাজের হদিস মিলছে না তাদের কাছে। পড়ছে অনেক বেশি তাই এই পরিস্থিতিতে রাজ্য সরকারের নতুন উদ্যোগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে জানিয়েছে সমস্ত আইটি কর্মচারী প্রযুক্তি প্রকল্পে কাজে আগ্রহী জনতাকে নিয়ে এই ওয়েবসাইট। তিনি জানিয়েছেন এই কর্মভূমি ওয়েবসাইটের মাধ্যমে বেশকিছু বেকারত্ব ঘুচবে বলে জানিয়েছে তিনি। আরও জানিয়েছেন আইটি প্রযুক্তি বিজ্ঞানের যে সকল কর্মচারী রয়েছে, যারা কাজ করতে আগ্রহী তারা অনেক সুযোগ পেতে পারে, পেতে পারে নতুন চাকরি ও। এবার আর চাকরির ভয় নেই চাকরি পাবে বেকার মানুষ।

প্রত্যেকটা কোম্পানি নিয়ম-কানুন পরিবর্তন করে যে ভাবে ছাঁটাই করছে প্রচুর কর্মচারী তাদের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই “কর্মভূমি” ওয়েবসাইটের খোঁজ দিয়েছেন। এই লকডাউনে চাকরি হারিয়েছেন এবং বেকার মানুষ অর্থাৎ যারা আইটি আই নিয়ে পড়াশোনা করছে তাদের জন্য মমতা ব্যানার্জি এই ওয়েবসাইটের নির্দেশ দিয়েছেন।

“কর্মভূমি” ওয়েবসাইটে নাম নথিভুক্ত করাতে দিতে হবে নিজেদের ডিটেলস তার সাথে থাকতে হবে লিংকড ইনের অ্যাকাউন্ট। তিনি টুইটের মাধ্যমে এই ওয়েবসাইটের শেয়ার করেছেন। তথ্য প্রযুক্তি বিজ্ঞানের ক্ষেত্রে কর্মরত সমস্ত কর্মচারী জন্য চালু করা হয়েছে এই কর্মভূমি প্রকল্প এই ওয়েবসাইটের মাধ্যমে কর্মচারীরা খোঁজ পাবে সঠিক কাজের।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন