৩০শে সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে ট্রেন পরিষেবা!

0
Train service will be closed until September 30
ট্রেন পরিষেবা বন্ধ

হাজার সংবাদ ডেস্ক: দেশে করোনা পরিস্থিতির জন্য বহুদিন ধরে বন্ধ রয়েছে লোকাল ট্রেন তথা দূরপাল্লার ট্রেন। প্রথম থেকে শুরু করে এখনো পর্যন্ত দেশে করোনা সংক্রমণ রোখা যায়নি কিভাবে এই করনা সংক্রমন থামান হবে তা নিয়ে কেন্দ্রীয় ভাবে বিভিন্ন বৈঠক হয়েছে এবং সেই বৈঠকে চিন্তাভাবনায় চললেও কোনো ভাবে আটকানো যাচ্ছেনা সংক্রমণ। সংক্রমণের হার আরও বাড়তে চলেছে দিনের পর দিন। সংক্রমনের হার বেড়ে চলেছে তার জন্য এখন করোনা।

ঊর্ধ্বমুখী সংক্রমণের জন্য 22 শে মার্চ থেকে বন্ধ রয়েছে সমস্ত রেল পরিষেবা। যদিও ২৩ মার্চ রাত্রে চলেছিল বেশকিছু দূরপাল্লার ট্রেন। 24 মার্চ থেকে একেবারেই বন্ধ হয়ে যায় সমস্ত দূরপাল্লা তথা লোকাল ট্রেন অর্থাৎ যাত্রীবাহী ট্রেন। তবে এবার কবে থেকে ট্রেন চলবে তা নিয়ে জানানো হয়েছে বহুবার এর আগে জুন মাসের 30 তারিখের পর থেকে ট্রেন চলার নির্দেশ দিয়েছিল কিন্তু করোনা সংক্রমণ উর্ধ্বমুখী হওয়ায় আবার সেই নির্ধারিত দিন পরিবর্তন করতে হয়েছিল জুলাই মাসের 1 তারিখ থেকে আগস্ট মাসের 12 তারিখ পর্যন্ত বন্ধ ছিল সমস্ত দূরপাল্লার ট্রেন।

তবে এবার যেহেতু 12 তারিখ সেই মেয়াদ শেষ তাই 11 তারিখে জানিয়ে দেওয়া হয়েছে সমস্ত দূরপাল্লার ট্রেন যাত্রীবাহী ট্রেন বন্ধ থাকবে 30 সেপ্টেম্বর পর্যন্ত। একেবারে 15 দিন নয় এক মাস নয় দেড় মাসের বেশি বন্ধ থাকবে এবার ট্রেন পরিষেবা। যদিও বাধ্যতামূলক যে ট্রেনগুলো রয়েছে অর্থাৎ যে ট্রেনগুলো চলছে সেই সমস্ত ট্রেন চলবে নির্দিষ্ট দিনক্ষণ দিয়ে। কেন্দ্র রেল থেকে জানা গিয়েছে যে 30 সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত লোকাল এবং যাত্রীবাহী ট্রেন তবে এমার্জেন্সি যে সমস্ত ট্রেন চলছে তার নির্দিষ্ট দিনক্ষণ ঠিক করা হবে। কারণ এই পরিস্থিতিতে লোকাল ট্রেন কিংবা যাত্রীবাহী ট্রেন দেওয়া সম্ভব নয় তাই আবারো বন্ধ থাকছে রেল পরিষেবা প্রায় দেড় মাস। দেশের অবস্থা স্বাভাবিক হবে তা খুব চিন্তার বিষয়। প্রথম দেশ একের পর এক সমস্ত রাজ্যে এখন গ্রামের প্রত্যেকটা বাড়ি ঢুকে গেছে কিভাবে মুক্তি পাবে মানুষের করোনা থেকে তা নিয়ে চিন্তায় সারাদেশ তথা গোটা পৃথিবী।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন