পর্যটক না পেয়ে ব্যবসায়ীদের মাথায় হাত!

0
no one is interested in travelling
পর্যটন কেন্দ্র গুলি এখন ফাঁকা

হাজার সংবাদ ডেস্ক: পহেলা জুলাই থেকে খুলে দিয়েছে সমস্ত পর্যটন কেন্দ্র গুলি। কিন্তু পর্যটকের কোনো দেখা মিলছেনা। চিন্তায় পর্যটন মালিক ও বিভিন্ন পর্যটন ব্যবসায়ীরা।

ঠিক একইভাবে ডুয়ার্সের পর্যটন ব্যবসায়ীরা জানিয়েছে হোটেল খুললেও অবস্থা স্বাভাবিক হলেও পর্যটন আসছে না। তারা কোন হোটেল বুকিং এর অর্ডারও পাচ্ছেনা। কতদিন এমন ভাবে টা নিয়ে মাথায় আকাশ ভেঙে পড়া চিন্তা। লকডাউন বহুদিন বন্ধ থাকায় এবং ছোটখাটো ব্যবসায়ীদের পেটে এবার তান পড়ছে। পেটের দায়ে কি করবে সেটা এখনো ভেবে উঠতে পারছে না।

পরিস্থিতি সাধারন হলেও মানুষের মন থেকে ভয় কাটেনি তাই আসছেনা কোন মানুষ এই পর্যটন কেন্দ্রগুলোতে। ডুয়ার্সের দেখার মতো বাহু মনোরম প্রাকৃতিক দৃশ্য রয়েছে কিন্তু তাও মানুষকে আরো গ্রামীণ এবং ঐতিহ্যবাহী করে তলা হচ্ছে। যাতে পর্যটকদের আগ্রহ বারে।

অনেক দৃশ্য কিন্তু তবুও পর্যটকের দেখা মেলেনি যদিও কেউ আসছে তারা খুব তাড়াতাড়ি ফিরেও যাচ্ছে। এবং অনেক পর্যটন ব্যবসায়ী জানিয়েছে যদিও কেউ আসে তবুও তারা কোন পর্যটন কেন্দ্রের দোকান কিংবা হোটেলে খাওয়া দাওয়া করছে না বা বিলাস বহুল দকানেও যাচ্ছে না। তাই ব্যবসা একেবারে চলছে না। এর মধ্যে অনেক পর্যটক জানিয়েছে যে এখন তারা এভাবে এলে ও হয়তো পুজোতে একটা সম্ভাবনা রয়েছে তাদের আসার। অনেকেই জানিয়েছে দুর্গাপূজো তে আসতে পারে তারা বেড়াতে। এখন নিরাশায় দিন গুণছে হোটেল মালিক এবং সেখানকার পর্যটন ব্যবসায়ীরা। দূর্গা পূজার মধ্যে একটা আশার আলো দেখতে পাচ্ছে এখন শুধু অপেক্ষা।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন