মাধ্যমিকের ফল প্রকাশ হবে বুধ বার সকালে, কোন ওয়েব সাইটে জেনে নিন

0
tomorrow will announce the results of the secondary examination
কাল মাধ্যামিকের ফল প্রকাশ হবে

হাজার সংবাদ ডেস্ক: অবশেষে মাধ্যমিক পরীক্ষার ফলাফলের দিন ঠিক হলো। বুধবার সকাল সাড়ে দশটা নাগাদ অনলাইন মাধ্যমে ছাত্রছাত্রীরা তাদের পরীক্ষার ফলাফল দেখতে পাবে। এর সাথে জানানো সিবিএসই হয়েছে বোর্ডের দশম শ্রেণীর ফলাফল প্রকাশ হবে। প্রথমে বলা হয়েছিল এবছর মেধা নির্বাচন করা হবে না। কিন্তু নির্দেশিকা জারি হওয়ার পরে জানানো হয়েছে বুধবার দিন সকালবেলা সমস্ত মাধ্যমিক ছাত্রছাত্রীরা রেজাল্ট পাবে এবং তার সাথে মেধা নির্বাচন করা হবে। মুখ্যমন্ত্রী এই বার্তায় সমস্ত ছাত্র ছাত্রীদের কে শুভেচ্ছা জানিয়েছে এবং ভবিষ্যতে তাদের পথ প্রশস্ত হোক তার কামনা করেছেন।

এখন মাধ্যমিকের মার্কশীট হয়তো দেওয়া হবে না। শুধুমাত্র অভিভাবক এবং ছাত্রছাত্রীরা অনলাইন পরিষেবার মাধ্যমে পরীক্ষার ফলাফল দেখতে পাবে। তার জন্য নির্দিষ্ট বেশ কয়েকটি ওয়েবসাইটে দেওয়া হয়েছে মধ্যশিক্ষা পর্ষদ থেকে। যেমন এবিপি এডুকেশন ওয়েবসাইটে রেজাল্ট জানতে পারেন তাছাড়াও wbresult.nic.in ওয়েব সাইটে ছাত্র-ছাত্রীদের রেজাল্ট দেখা যাবে। এর মধ্যেই মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পখরিয়াল জানিয়েছেন একই সাথে সিবিএসই বোর্ডের দশম শ্রেণির ফল প্রকাশ হবে। টুইটের মাধ্যমে তিনি জানান সমস্ত ছাত্রছাত্রীকে অনেক শুভেচ্ছা এবং মাধ্যমিকের ফল প্রকাশ সাথে সিবিএসই দশম শ্রেণির ফল প্রকাশ নিয়ে ছাত্র-ছাত্রীদের বার্তা দেন।

এবছর পরীক্ষা হয়েছিল ১৮ ফেব্রুয়ারি থেকে ২৭ শে ফেব্রুয়ারি। পরীক্ষা দিয়েছিল ১০ লক্ষ ১৫ হাজার ৮৮৮ জন তবে তারমধ্যে অন্য বছরের তুলনায় এ বছর পরীক্ষার্থীদের সংখ্যা অনেক কম। এছাড়াও অন্য বছরের তুলনায় এ বছর ছাত্রীদের সংখ্যা অনেক বেশি ছাত্রদের থেকে। পরীক্ষার দিয়েছে তাঁর মধ্যে এবছর ছাত্রির সংখ্যা প্রায় ৩ লক্ষ ৫৫ হাজার এর মত। ছাত্র ছাত্রী কে মধ্যশিক্ষা পর্ষদ থেকে শুভেচ্ছা জানিয়ে। পরীক্ষার ফল প্রকাশ হচ্ছে বুধবার সকালে মুখ্যমন্ত্রীর নির্দিষ্ট ঘোষণা দিয়েছে।

আরও পড়ুনঃ নিরাপত্তা বজায় থাকছে না এই ভারতীয় Chingari app হ্যাক হতে পারে যেকোনো সময়

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন