ছাত্রছাত্রীদের শুভেচ্ছা জানাল মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

0
today result out of cbse and icse board
দ্বাদশ এবং দশম শ্রেণীর রেজাল্ট বেরিয়েছে আজ

হাজার সংবাদ ডেস্ক: সিবিএসই আইসিসি বোর্ডের দ্বাদশ শ্রেণীর ফল প্রকাশিত হয়েছে আজকে বিকেল তিনটে নাগাদ। ওয়েব সাইট গুলির মাধ্যমে ছাত্রছাত্রীরা তাদের রেজাল্ট সংগ্রহ করেছে। আবার যদি কেউ চায় তাহলে উক্ত ৯২৪৮০৮২৮৮৩ ফোন নাম্বারে তাদের নিজেদের নাম্বার পাঠিয়ে দিলে ফোন এসেমেসের মাধ্যমে জেনে যাবে রেজাল্ট। বোর্ডের নাম লিখে স্পেস দিয়ে সেখানে নিজেদের রোল নাম্বার লিখে পাঠালে ফোনে মেসেজ আসবে এই রেজাল্টের।

এই বছর রেজাল্টের কোন পার্সেন্টেজ বিচার করে মেধা নির্বাচন করা হয়নি। অন্য বছরের তুলনায় প্রায় অনেক ছাত্র পাস করে গেছে এ বছর। দুই বোর্ডের তুলনায় সিবিএসসি বোর্ডের ফেলের মাত্রা একটু বেশি যদিও, কিন্তু এই রেজাল্ট নিয়ে সমস্ত ছাত্র-ছাত্রীরা যথেষ্ট খুশি হয়েছে জানিয়েছে।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটের মাধ্যমে তিনি জানিয়েছেন সমস্ত ছাত্র-ছাত্রীদের কে শুভেচ্ছা। আগামী জীবনে তারা অনেক বড় হোক মানুষের মত মানুষ তৈরি হোক। নিজেদের পায়ে দাঁড়াক এই বলে শুভেচ্ছা জানিয়েছেন সমস্ত ছাত্র-ছাত্রীদেরকে। তার সাথে ধন্যবাদ দিয়েছে শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবকদেরকে। তিনি জানিয়েছেন যে এইরকম একটা দুর্দিনেও তোমরা শিক্ষা ক্ষেত্রে একধাপ এগিয়ে গিয়েছো। আশা করি আগামী বছরে তোমরা আরো অনেক ভালো জায়গায় দাঁড়াবে। নিজেদের ভবিষ্যৎ উজ্জ্বল করতে সক্ষম হবে তোমরা।

শেষমেষ প্রকাশিত হল সিবিএসই এবং আইসিসি বোর্ডের পরীক্ষার ফলাফল। মার্চ মাসে যে সমস্ত পরীক্ষা স্থগিত হয়ে গেছিল তারপর বিভিন্ন সংবাদ মাধ্যমে পরীক্ষা নিয়ে হুলুস্তুল চলার পর ১৫ই জুলাইয়ের মধ্যে ফল প্রকাশের নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। ৯ জুলাই সংবাদমাধ্যমে জানানো হয়েছে এবং ১০ এবং ১৩ তারিখে ফল প্রকাশ হবে দ্বাদশ আর দশম শ্রেণির। ফল প্রকাশে এই দুই বোর্ডের পরীক্ষার ফলাফলের হার যথেষ্ট ভালো সিবিএসই বোর্ডে পাসের সংখ্যা ২৫০৫৮ ছাত্র-ছাত্রীর সংখ্যা। আইসিসি বোর্ডের মোট জনসংখ্যা ২৪৪৫৩ জন ছাত্র ছাত্রী। তুলনামূলক ভাবে পরীক্ষার ফলাফল ভালোই হয়েছে। আগামী দিনে দশম শ্রেণীর রেজাল্ট ভালো হবে জানিয়ে, তার সাথে শুভেচ্ছা বার্তা জানিয়ে সবাইকে শুভকামনা এবং ভবিষ্যৎ জীবনের আশার আলো দেখিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন