IPL ম্যাচের খেলোয়াড়দের পরিবারের জন্য রয়েছে বেশ কিছু বিধিনিষেধ

0
To play in the IPL, players have to abide by a number of rules and regulations
নিয়ম মানলে খেলোয়াড়রা নিয়ে যাবে পরিবার কে

হাজার সংবাদ ডেস্ক: হাজার শোরগোল এরপর দুবাইতে আইপিএল ম্যাচ হবে বলে জানানো হয়েছিল এবং সেই আইপিএল ম্যাচে এবার প্লেয়ারদের পরিবার-পরিজনদের কি কি নিয়ম মানতে হবে এবং পরিবার-পরিজন আদৌ সঙ্গে যেতে পারবে কিনা তার সাথে খেলোয়াড়দের মানতে হবে কি কি বিধিনিষেধ জানিয়েছে বিবিসি বোর্ড প্রেসিডেন্ট তরফ থেকে। 2000 কুড়ির হাজার 900 সেপ্টেম্বর থেকে আরব আমিরশাহী তে শুরু হচ্ছে আইপিএল অর্থাৎ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। আরবের মাটিতেই হবে আইপিএল সমস্ত ম্যাচ সারজা এবং আবুধাবিতে।

যদিও খেলোয়াড়দের জন্য সমস্ত রকম ছাড় দিয়েছে বিবিসি আই ভোটের তরফ থেকে জানানো হয়েছে খেলোয়াড়দের পরিবার-পরিজনরা সঙ্গে যেতে পারবে। তবে তার জন্য বেশ কিছু বিধিনিষেধ পালন করতে হবে তাদের খেলোয়াড়দের সেখানে যাওয়ার জন্য এখান থেকেই বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করানো হবে সেই পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট নেতারা যেতে পারবে। এছাড়াও খেলোয়াড়রা সামিরসাহি পৌঁছানর পর কি কি বিধিনিষেধ মানতে হবে তার নিয়ম করেছে বিবিসিআই। এবার সমস্ত খেলোয়াড় এবং খেলোয়াড়দের স্টপ ডাক্তার সহ পরিবার পরিজন সবাইকেই থাকতে হবে বায়োসিকিউরের মধ্যে।

নিজের দেশে থাকাকালীন খেলোয়াড় এবং তার পরিজনদের কে দুবার কোভিড পরীক্ষা করা হবে 24 ঘন্টা অন্তর তাদের রিপোর্ট নেগেটিভ এলে তবেই যেতে পারবে দুবাইয়ের শামীরসাহিতে। এবং দুবাই যাবার পর হোটেলে ছয়দিন হোম কোয়ারেন্টাইন থাকতে হবে যখন হোম কোয়ারেন্টাইন থাকবে তার মধ্যে আরও তিন দফার কোভিদ পরীক্ষা করানো হবে সেখানে রিপোর্ট নেগেটিভ এলে তবেই মাঠে নামতে পারবে খেলোয়াড়রা যদিও খেলোয়াড়ের পরিজনরা মাঠে যেতে পারবেনা তাদেরকেই থাকতে হবে হোটেলবন্দি হয়ে।এই সমস্ত নিয়মকানুন মানতে হবে সমস্ত ফ্রেঞ্চাইজ কোম্পানিদেরকে। এই নিয়মের বাইরে যদি যাওয়া হয় তার জন্য কঠোর শাস্তির ব্যবস্থা করেছে বিবিসিআই।

আরও পড়ুনঃ IPL টাইটেল স্পনসরের লিস্টে রয়েছে টাটা, কোলাকোলা মতো কয়েকটি কোম্পানি

এছাড়াও মাঠে প্রবেশ করার পর আরও বেশ কিছু বিধিনিষেধ রয়েছে খেলোয়াড়দের জন্য প্রথমত প্রত্তেক খেলোয়ার পরিবার পরিজনদের সঙ্গে দূরত্ব বজায় রাখতে হবে এবং খেলার স্টাপের সাথে কথা বলার সময় মুখে ফেস মাস্ক পড়তে হবে। যে সমস্ত গাড়িতে খেলোয়াড়রা যাতায়াত করবে সেই সমস্ত গাড়িতে খেলোয়াড়ের পরিবার-পরিজনরা যেতে পারবে না। শুধুমাত্র সেই গাড়িতে যাতায়াত করবে খেলোয়াড়রা। বায়সিকিওর এড়িয়াতে বার বার হ্যান্ড স্যানিটাইজার করতে হবে। তাই এই সিকিওর পরিবেশের জন্য প্লেয়ারদের আগে রিপোর্ট নেগেটিভ আসতে হবে যদি করোনা রিপোর্ট পজেটিভ আসে তাহলে কোন ভাবে এই বায়োসিকিউরিটিতে ঢোকা যাবে না। খেলোয়াড়দের বাড়ির সমস্ত পরিজনদের যদি মাথে প্রবেশ করতে চাই তার জন্য তাকে সমস্ত বিধিনিষেধ এবং নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে যদি আসার পর কোন ভাবে অসুস্থ হয় তাহলে তাকে আরো সাত দিন কোয়ারেন্টাইন থাকতে হবে। ষষ্ঠ এবং সপ্তম দিনের রিপোর্ট নেগেটিভ এলে তবেই বাজারে ঢোকার অনুমতি পাবে। হাজার বিধিনিষেধের পরে হচ্ছে আইপিএল ম্যাচ। তবে কঠোরভাবে এই নিয়ম পালন করবে বলে দাবি খেলোয়াড়দের উপর যদি। এই নিয়ম পালন করবে খেলোয়াড়রা তাহলে নিজেদের স্বাস্থ্যবিধি যথেষ্ট খেয়াল রাখা হবে, সাথে নিজেরাও সুস্থ থাকবে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন