আনলক ০.২ তে যানজট কেটেছে! ভাগান্তি শেষ সাধারণ যাত্রীদের

0
unlock 0.2
বাসের সমস্যা কেটেছে কলকাতায়

হাজার সংবাদ ডেস্ক: আনলক-০.১ যে সমস্যা হয়েছিল বাস নিয়ে তা এখন অনেকটা মিটেছে বলে জানা যাচ্ছে। যদিও আনলক-০.২ পর্ব থেকে বাস নিয়ে তেমন শোরগোল দেখা যাইনি। সরাকারি বাস ছাড়াও বহু বেসকারি বাস নেমেছে রাস্তাই।

আনলক-০.১ পর্বে যে সমস্ত বাস রাস্তায় নামতে চাইনি সেই সমস্ত এবার মেনেছে রাস্তায়। বারেবারে ভাড়া বারাবার ভাড়া বাড়ানোর দাবীতে বিক্ষোভ দেকেছে তারা। বেশ কিছু দিন আগে মুখ্যমন্ত্রীর নির্দেশ ছিল যদি ২৮ তারিখ থেকে বেসরকারি বাস রাস্তায় না নামে তাহলে শুধু সরকারি বাসই চলবে রাস্তাই। প্রয়োজনে বেসকারি বাস বয়কট রাজি ছিলেন তিনি।

তারপর যখন বেসরকারি বাসের কোন দাবি মানা হয়নি তখন আবার বেসরকারি বাস নাজেহাল অবস্থায় রয়েছে। তাই আবার রাস্তায় বের করতে বাদ্ধ হয়েছে তারা। তাই ভোগান্তি কমেছে অনেক সাধারণ মানুষের। যদিও এখন কলকাতার অবস্থা অনেক ভালো সমস্ত ব্যস্ততম রাস্তায় গাড়ি মিলছে। যদিও তা অনেক কম ছিল কিন্তু আনলক-০.১ পর্বে। এখন তা অনেকটাই ভালো। কেন্দ্র সরকারের ডাকা নীতি অনুযায়ী আস্তে আস্তে সফল হচ্ছে সব নিয়ম।

যদিও গরগরিয়ে এগোচ্ছে দেশ সংক্রমণে আক্রান্তের সংখ্যা। কিন্তু তাও সমস্ত নিয়মকানুন মেনেই মানুষ চলতে পারছে না ব্যর্থ হয়ে রাস্তায় নামতে হয়েছে চাকরি বাঁচাতে বাইরে বের হতে হচ্ছে বহু চাকরিজীবীকে। কিন্তু আনলক-০.১এ রাস্তাঘাটের যে অবস্থা যা ছিল তা এখন অনেকটাই কমেছে। আরও বেশ কিছুদিন গেলে অনেকটা শান্তির অবস্থা বজায় থাকবে বলে জানা যাচ্ছে। কিন্তু এখনো কাটেনি ভয় সাবধানে চলতে হবে সবাইকে। রাস্তায় বাস না পাওয়ার সবথেকে বড় সমস্যা ছিল সাধারণ চাকুরীজীবী মানুষের কিন্তু সেটা এখন অনেকটাই কমেছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন