NEET পরীক্ষার্থীদের সুবিধার জন্য ১৩ তারিখে সকাল ১০ টা থেকে চলবে মেট্রো! ও সারাদিন থাকছে অতিরিক্ত যানবাহনও

0
There is a special metro service for the examine
মেট্রো পরিসেবা

হাজার সংবাদ ডেস্ক: ১৩ তারিখে নিট পরীক্ষা। সমস্যা হতে পারে ট্রান্সপোর্ট নিয়ে। আর এদিকে জানানো হয়েছিল 14 তারিখ থেকে চলবে মেট্রো পরিষেবা। কিন্তু আর তা নয়। মেট্রো চলবে ১৩ তারিখ থেকে। শুধুমাত্র পরীক্ষার্থীদের জন্য মেট্রো চালু করা হচ্ছে ১৩ তারিখ থেকে। যদিও প্রথমে জানানো হয়েছিল ১৩ তারিখে এগারোটা থেকে চলবে সমস্ত মেট্রো। কিন্তু তাতে লাভ কিসের পরীক্ষার্থীদের। কারন পরীক্ষার্থীদের পৌঁছাতে হবে এগারোটার মধ্যে অর্থাৎ রিপোর্টিং টাইম রয়েছে এগারোটা। তাহলে কিভাবে সুবিধা পাবে এই মেট্রোতে।

তার জন্য রাজ্য সরকারের অনুমতিতে মেট্রো পরিষেবা এক ঘণ্টা এগিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ দশটা থেকে চলবে মেট্রো। তাতে সুবিধা পাবে সমস্ত ছাত্র-ছাত্রীরা। যদিও এখানেই ই-পাসের দরকার নেই। কাগজের টিকিট এই যথেষ্ট। অভিভাবক এবং পরীক্ষার্থীরা যাতায়াত করতে পারবে ওই দিন। ১৩ তারিখে শুধুমাত্র কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত চলবে এমনটা নয় এমনটাও নয় যে নোয়া পাড়া ও কবি সুভাস মেট্রো চলবে। মেট্রো চলবে সব লাইনের জন্য। সল্টলেক মেট্রো পরিসেবাও দেওয়া হবে। তাই কোন অসুবিধা হবেনা ছাত্র ছাত্রীদের। কুড়ি মিনিট ছাড়া ছাড়া মেট্রো পরিষেবা দেওয়া হবে ১৩ তারিখ থেকে।

ছাত্র-ছাত্রীদের জন্য অনেক বেশি সুবিধা পাওয়া যাবে বলে মনে করছে মেট্রো রেল কর্তৃপক্ষ। রাজ্য সরকারের নির্দেশে শুধুমাত্র মেট্রো পরিষেবা নয় যানবাহন পরিষেবা দেওয়া অনেকটা এগিয়েছে। ১৩ তারিখের জন্য সমস্ত রুটে অতিরিক্ত বাস দেওয়া হবে। পরিমান মত চলবে সব বাস। শোড়কাড়ী ২৪০০ বাস এবং ৬৫০ বেসরকারি বাস এছাড়াও পড়োট্টেক ড়ূটে সমপরিমাণ বাস চলবে। তা থেকেও অতিরিক্ত মাত্রায় বাস রাখার কথা বলা হয়েছে। শুধুমাত্র কলকাতা দুর্গাপুর আসানসোল এছাড়াও রয়েছে বেশ কয়েকটি সিন্ডিকেটের সঙ্গে যুক্ত বাস গুলি চালানোর জন্য সেই সমস্ত জায়গায় বাস চালানো হবে। সেখানে অতিরিক্ত মাত্রায় বাস পরিসেবা রাখতে বলা হয়েছে। ১৩ তারিখে তাই বাস পরিষেবা সহ এদিকে রয়েছে মেট্রো পরিষেবা যদিও ট্রেন চলছে না কিন্তু যথেষ্ট ভালো পরিষেবা দেবার জন্য আবেদন জানিয়েছে রাজ্য সরকার। রাজ্য সরকারের নির্দেশে ফেরি সার্ভিস যথেষ্ট মাত্রায় পাওয়া যাবে। তাই ছাত্র-ছাত্রীদের যানবাহনের জন্য পরীক্ষায় বসতে অসুবিধা না হয় তার জন্য কোনো ত্রুটিই রাখছেন রাজ্য সরকার।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন