কৌশিকি অমাবস্যায় ভক্তদের জন্য বন্ধ থাকবে তারাপীঠ মন্দির

0
The Tarapith temple is closed on the Kaushiki amabosya
তারাপীঠ মন্দির বন্ধ থাকবে কৌষিকী অমাবস্যার দিন

হাজার সংবাদ ডেস্ক: কৌশিকী অমাবস্যা তে বন্ধ থাকবে তারাপীঠ মন্দির। কলকাতাতে দক্ষিণেশ্বর এবং বেলুড় মন্দির খোলার পরে জানানো হয়েছিল রথের দিন তারাপীঠ মন্দিরের দরজা খোলা হবে। সেই অনুযায়ী তারাপীঠ মন্দির খুলে ছিল দর্শনার্থীদের জন্য বিধিনিষেধ মেনে মায়ের দর্শন করছিল ভক্তরা। কিন্তু এবার কৌশিকী অমাবস্যার দিন বন্ধ থাকবে তারাপীঠ মন্দির।

১২ ই আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে তারাপীঠ মন্দিরের দরজা দর্শনার্থীদের জন্য। তবে ১৭ ই আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত অমাবস্যার পূজা যেমন হয় তেমনি হবে এবং নিত্যদিনের পুজো হবে। কিন্তু দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে ওই দিন গুলো মন্দির কমিটির কথা অনুযায়ী তারা একথা জানিয়েছে। এই কৌশিকী অমাবস্যা সেই লক্ষাধিক দর্শনার্থীদের ভিড় সামলানো সম্ভব নয়, অন্য বছরের থেকে এবছরের পরিস্থিতি একবারেই আলাদা তা সামাল দিতে এই নিয়ম।

রথের দিন থেকে দর্শনার্থীদের জন্য মন্দিরের দরজা খুলে দেওয়ায় তাতে যা দর্শক হয়েছিল তার যথারীতি বিধি-নিষেধ মেনে চলা হচ্ছিল কিন্তু তাতে অনেক অসুবিধাও দেখা দিচ্ছিল। তাতেও দর্শনার্থীর ঢল কোন মতেই কম ছিল না। কিন্তু অন্য বছরের তুলনায় এবছর দর্শনার্থীদের উপস্থিতি সম্ভব নয় তাই ১২ থেকে ২০ তারিখ পর্যন্ত যেমন মন্দির প্রাঙ্গন বন্ধ থাকবে সাথে সাথে কোন হোটেলে বকিং নেওয়া হবে না। অনলাইন মাধ্যমে বন্ধ থাকবে সমস্ত হোটেল বুকিং। ১২ থেকে ২০ তারিখের মধ্যে অন্য কোন যাত্রীদেরকে তারাপীঠ চত্তরে ঢুকতে দেয়া হবে না।

আরও পড়ুনঃ খুব কাছে থেকে দেখা যাবে ধুমকেতু নিওওয়াইজ কে

বন্ধ থাকবে অন্যান্য দর্শনার্থীদের জন্য। স্থানীয় লোক ছাড়া অন্য কোন ভক্ত আসতে পারবে না এই মন্দির চত্বর এলাকায়। মন্দির কমিটি সূত্রে জানা গিয়েছে এই মতামত শুধু তাদের নয় এছাড়াও বিভিন্ন বিভাগ থেকে বৈঠক বসে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদি দর্শনার্থীদের আশা আটকাতে না পারে তাহলে সংক্রমণ এড়ানোর যাবেনা। সংক্রমণ ছড়াতে পারে অনেক বেশি। এইসব কারণে পুলিশ প্রশাসন থেকে শুরু করে সমস্ত বিভাগ বৈঠক করার পরেই নির্দিষ্ট সিদ্ধান্তে এসেছে মন্দির কমিটি।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন