করোনা যোদ্ধাদের ১০ লক্ষ টাকার বিমা ও পরিবারের একজনকে সরকারি চাকরির দেবে রাজ্য

0
Health workers facility
স্বাস্থ্য কর্মীদের জন্য সুবিধা দিল রাজ্য সরকার

হাজার সংবাদ ডেস্ক: লকডাউন শুরু থেকে এখনো পর্যন্ত সরকারি আইনি ভাবে বহু স্কিম চালু হয়েছে স্বাস্থ্যসংস্থা থেকে শুরু করে যানবাহন পরিষেবার উপরে বিভিন্ন স্কিম দেওয়ার কথা জানিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তিনি আরও একটি নতুন বিমা সহ সাহায্য ঘোষণা করেন সোমবার নবান্ন থেকে। তিনি জানান যে সমস্ত স্বাস্থ্যকর্মীরা যারা এইরকম একটা যুদ্ধের সময় যুদ্ধ করে চলেছে করোনা রোগীদের জন্য, তাদের যদি জীবনহানি ঘটে তাহলে তাদেরকে ১০ লক্ষ টাকা বীমা দেওয়া হবে।

তার সাথে তিনি আরও একটী নতুন ঘোষণা যে যোদ্ধাদের প্রান হানি ঘতলে সেই ফ্যামিলির কোন একজনকে সরকারি চাকরি দেওয়া হবে, এখনো পর্যন্ত যারা করোনা চিকিৎসা করছিল তাদের মধ্যে অনেক নার্স এবং ডক্টর মারা গিয়েছে তাদের পেছনে আছে সরকার যথাযথ সাহায্য করছে তাদের পরিবারকে।

এখনো পর্যন্ত প্রায় ১২ জন যোদ্ধার মৃত্যু হয়েছে এবং সেই ১২ জন যোদ্ধার পাশে রয়েছে প্রশাসন। তাদের পরিবারের সুবিধা অসুবিধায় যথাযথ ভাবে সাহায্য করেছে রাজ্য সরকার তার সাথে পরিবারের পাশে দাঁড়িয়েছে। মুখ্যমন্ত্রীর নবান্ন থেকে ঘোষণা করেন যে শুধুমাত্র তাদের পরিবারের পাশে দাঁড়ানোর নয়, তাদেরকে দেওয়া হবে মানপত্র এবং মডেল। জীবন বাজি রেখে যে সমস্ত ডাক্তার কিংবা পুলিশকর্মী সারাক্ষণ কাজ করে চলেছে এই কোভিড পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়ানো আমাদের কাজ।

আরও পড়ুনঃ সুশান্ত সিংয়ের মৃত্যুর তদন্তের ভার নিল CBI, অমিত শাহের নির্দেশে

প্রশাসন পাশে না দাঁড়ালে তারা উৎসাহ পাবে কোথা থেকে এবং তাদের এত কষ্টের দিনে যদি জীবনহানি ঘটে তাহলে তাদের সম্মান জানানো আমাদের একমাত্র কর্তব্য। তাই মুখ্যমন্ত্রীর নিজে এই নিয়ম বের করেছে এবং সেখান থেকে মেনে চলছে প্রশাসনও। এছাড়াও তিনি ঘোষণা করেছেন যদি কোনো মানুষের করোনা অর্থাৎ কোভিড সংক্রমণ হওয়ার পর যদি সেরে যায় এইরকম ব্যক্তি চাইলে তারা এই পরিস্থিতিতে পাশে এসে দাঁড়াতে পারে বা কাজ করতে পারে এই পরিস্থিতিতে। তারা কাজে আসতে পারে যদি তারা মনে করে। এখনো পর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বহু পরিষেবা চালু করেছে কোভিড পরিস্থিতিতে। কিন্তু কোভিড যোদ্ধাদের জন্য এই যে বিমা চালু করায় অনেক বেশি সুবিধা পাবে যোদ্ধার পরিবার। তাছাড়াও সম্মান দিয়ে তাদেরকে স্মরণ করা হবে মানপত্র ও মডেল দিয়ে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন