আগামী সপ্তাহের মধ্যে ফল প্রকাশ হবে মাধ্যামিকের

0
The results of the secondary examination will be released next week
মাধ্যামিকের ফল প্রকাশ হবে আগামী সপ্তাহের মধ্যে

হাজার সংবাদ ডেস্ক: বহুদিন অপেক্ষার পর মাধ্যমিকের ফল প্রকাশ আগামী সপ্তাহে। ১৮ ই ফেব্রুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলেছিল মাধ্যমিক পরীক্ষার। রেজাল্ট বেরোনোর সাধারণ সময় ছিল কিন্তু মে মাসে। করোনা আবহে এখনো পর্যন্ত রেজাল্ট বের হয়নি। আদৌ কবে রেজাল্ট বেরোবে বা কিভাবে বেরোবে তা নিয়ে যথেষ্ট সংশয় ছিল। আইসিসিও সিবিএসসি বোর্ডের উচ্চ মাধ্যমিকের রেজাল্ট বের হয়ে গেছে।

রাজ্যের মধ্যে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের দিন জানিয়েছে আগামী সপ্তাহের মধ্যে। যদিও নির্ধারিত কোনো দিন ঠিক হইনি। তবে খুব তাড়াতাড়ি তা জানিয়ে দেয়া হবে। পরীক্ষার পর যখন লকডাউন হল তখন পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন যে পরিস্থিতি স্বাভাবিক হলে রেজাল্ট দেওয়া হবে মাধ্যমিকের। কিন্তু বেশ কিছুদিন আগে শিক্ষা সংসদ থেকে জানানো হয় যে খাতা দেখা শেষ হয়েছে। এবার মার্কস ক্যালকুলেটিং বা মার্কসসিটে নাম্বার বসানো আর প্রিন্টিংয়ের কাজ টুকু শুধু বাকি।

তবে সব কাজ শেষ হলেও পরিস্থিতি সাভাইক হলে রেজাল্ট দেওয়া হবে স্কুল থেকে। কিন্তু রাজ্যের পরিস্থিতি এখন এতটাই খারাপ যেখানে রেজাল্ট কবে দেওয়া হবে তা নিয়ে সংশয়। তাই অবস্থা কবে স্বাভাবিক হবে তাও জানা নেই। তাই অনলাইন মাধ্যমে আপাতত ছাত্র ছাত্রীরা জানতে পারবে তাদের রেজাল্ট বা এসএমএসের মাধ্যমে জানতে পারে তাদের রেজাল্ট। মার্কসসীট হাতে পাওয়ার জন্য অভিভাবকদেরকে বলা হয়েছে তারা এসে রেজাল্ট নিয়ে যাবে।

সময় সুযোগ বুঝে তারা এসে এডমিট এবং আইডেন্টি কার্ড দেখালে তাদেরকে রেজাল্ট দেওয়া হবে ছাত্র-ছাত্রীদের। তবে প্রত্যেক শিক্ষা সংসদের নিয়ম অনুযায়ী আগে প্রত্যেক স্কুলকে সেনিটাইজড করতে হবে তারপর রেজাল্ট পাঠাবে মধ্যশিক্ষা পর্ষদ। সেনিটাইজড না করে রেজাল্ট দেওয়া সম্ভব নয় কারণ করোনার জন্য বহু স্কুল নিভৃত আশ ছিল। সুত্রের খবরঅনুযায়ী আগামী সপ্তাহের মধ্যে রেজাল্ট ছাত্রছাত্রীরা পাবে। কোন সাইটে র কিভাবে সেটা পরে জানানো হবে এবং কোন দিন বেরোবে সেটাও জানানো হবে খুব তাড়াতাড়ি।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন