ট্রেন চলছে তাও করোনা নিম্ন মুখি! সংক্রমনের হার কমেছে অনেক বেশি আগের থেকে!

0
The rate of infection has decreased from before
সংক্রমনের হার কমেছে অনেক বেশি

হাজার সংবাদ ডেস্ক: লোকাল ট্রেন পরিষেবা চালু হয়েছে প্রায় একসপ্তাহ। আর এই এক সপ্তাহের মধ্যে করোনা পরিস্থিতি বাড়ার থেকে এক ধাক্কায় কমতে চলেছে। রাজ্যে তাহলে কি ট্রেন চলাতে শাপে বর হয়েছে মানুষের। তাহলে কি নিজেদের মধ্যে অনেক বেশি অ্যান্টিবডি তৈরি করতে পারছে মানুষ। তার জন্যই এক ধাক্কায় কমে গিয়েছে করণা পজিটিভ কেস। তার সাথে সেরে উঠছে মানুষ অনেক বেশি। এক সপ্তাহে যেখানে বাড়ার কথা ছিল সেই জায়গায় তার তিনগুণ কমে গিয়েছে করোনা সংক্রমনের হার।

এবার কি তাহলে করণা পরিস্থিতিতে ট্রেন চলা অনেক বেশি সুবিধা বেড়েছে। মানুষের তাতে অনেক বেশি মানুষের এবার কি নির্দ্বিধায় বাড়ি থেকে বেরোতে পারবে সাধারণ মানুষ। নিজেদের মধ্যে অ্যান্টিবডি তৈরি করতে পারছে এই রাজ্যের মানুষ তা না হলে করোনা পরিস্থিতি যেখানে হু করে বাড়ার কথা সে জায়গায় কিভাবে এত কমছে সে নিয়ে প্রশ্ন।

বিশেষজ্ঞদের মতে এর আগে অনেকবার জানানো হয়েছিল যদি করণা পরিস্থিতিতে ট্রেন চলা এন্টিবডি তৈরি হয় তাহলে সংক্রমণ কমবে। ঠিক একইভাবে এই সংক্রমণ ছড়াচ্ছে কম আর সেখানে সেরে উঠছে বহু মানুষ তাহলে কি এর মধ্যেই করোনার ভয় কেটে যাবে্ ট্রেন চলাতে। এবং মানুষ মানুষ অনেক বেশি সতর্কতাঃ থাকলেও সে জায়গায় অনেক বেশি অ্যান্টিবডি তৈরি হচ্ছে নিজেদের জন্য আর সেই জন্য এই সংক্রমণ এড়িয়ে যাচ্ছে মানুষ।

সংক্রমণ থেকে মানুষের প্রতিরোধ ক্ষমতা অনেক বেশি তৈরি হয়েছে। তার জন্যই আজ এভাবে সংক্রমণের হার এক ধাক্কায় চলেছে আর যেখানে এক সপ্তাহ চলার পরে করোনা পরিস্থিতি একেবারে তুঙ্গে ওঠার কথা ছিল সে জায়গায় পরিস্থিতি একেবারে নিম্নে নামতে চলেছে। তাহলে কি এবার নির্মূল হতে পারে পরিস্থিতি আর আগের ভয় কাটিয়ে মানুষ বাইরে বেরোতে পারবে স্বাভাবিকভাবে তার ইঙ্গিত কিছুটা হলেও মিলেছে। বিশেষজ্ঞদের মতে আরো বেশ কিছুদিন দেখে স্বাভাবিক ভাবে বোঝা যাবে করোনা পরিস্থিতি কিভাবে কমতে পারে।

তবে এদিকে দিল্লির অবস্থা যথেষ্ট ভয়াবহ অনেক বেশি সংক্রমণ ছড়াচ্ছে। দিল্লিতে আর এভাবে সংক্রমণ ছড়াতে থাকলে কোন ভাবেই আটকানো সম্ভব নয়। তবে আমাদের রাজ্যে যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে একই রকমভাবে লোকাল চালু করার পর দিল্লিতে সংক্রমণে ছাপ পড়েছে। অন্যরূপ আর সেই ছাপ দেখে মানুষ ভয় পেয়েছিল। তবে এবার আর তা নয়। রাজ্যে এবার করোনা সংক্রমনের হার কমতে চলেছে। সবথেকে বেশি ছিল কলকাতা হাওড়া এবং দক্ষিণ 24 পরগনা ও উত্তর 24 পরগনার মত জায়গাগুলিতে। তবে সেই জায়গায় এখন করোনা সংক্রমণ অনেক কমেছে বিভিন্ন জায়গায় মানুষের কিছুটা হলেও স্বস্তি যেমন মিলেছে তার সাথে সংক্রমনের আস্তে আস্তে কমছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন