প্লাটফর্ম পুনর্বিন্যাস হচ্ছে শিয়ালদা রেল ষ্টেশন!

0
the platform number is being rearranged at sealdah station
পরিবর্তন হচ্ছে সিয়ালদাহ ষ্টেশন

হাজার সংবাদ ডেস্ক: লকডাউন এর জন্য বন্ধ রেল পরিষেবা। বহুদিন এই রেল পরিষেবা বন্ধ থাকায় পরিবর্তন হয়েছে জনবহুল বহু স্টেশন। এবার পরিবর্তন নিয়ে আসতে চলেছে শিয়ালদা রেল স্টেশনের প্ল্যাটফর্মে। এবার পরিবর্তন হচ্ছে শিয়ালদা রেল স্টেশনের প্ল্যাটফর্ম নম্বরের পুনর্বিন্যাস নিয়ে।

প্লাটফর্মের নাম্বার প্লেট বদলানোয় সুবিধা বাড়বে যাত্রীদের এবং রেল কর্তৃপক্ষের অনেক সুবিধা বাড়বে। কারণ বিচ্ছিন্ন প্লাটফর্মের নাম্বারের জন্য যাত্রীদের ট্রেন ধরতে অসুবিধা হয়। তাড়াহুড়ো করতে গেলে অনেক সমস্যা হয়। কিংবা কোনো নতুন যাত্রী যদি শিয়ালদা প্ল্যাটফর্মের থাকে তাদের জন্য প্লাটফর্ম নাম্বার খুঁজে নেওয়াটা একটা অসুবিধায় কারন। তাই এই পুনর্বিন্যাস, এবার সমান্তর লাইনে সাজানো হচ্ছে প্লাটফর্মের নাম্বার।

এবারে উত্তর লাইনে 1-A কে পরিবর্তন করে 1, তারপর তেমন থাকবে । আবার 4A কে 5, 5 কে 6, 6 কে 7, 7 কে 8, 8 কে 9, 9 কে 10 এ পরিবর্তন হয়েছে। তারপর 9A কে 11, 9B কে 12, 9C কে 13, 9D কে 14 নাম্বারে পরিবর্তন হয়েছে। অর্থাৎ এখন উত্তর লাইনে 1 থেকে 14 নাম্বার পর্যন্ত প্ল্যাটফর্ম হয়েছে।

কিন্তু আগের নিয়ম আনুযায়ী 10 থেকে শুরু হতো দক্ষিণ লাইনের প্ল্যাটফর্ম। পুনর্বিন্যাসের পর 15 থেকে শুরু হবে দক্ষিণ লাইনের প্ল্যাটফর্ম। প্ল্যাটফর্মের পুনর্বিন্যাসের পর বহু মানুষের অনেক সুবিধা বাড়বে এবং এটা জেনে নেওয়া দরকার সাধারণ মানুষের জন্য রেল পরিষেবা শুরু হলে শিয়ালদা স্টেশনে প্লাটফর্মের এই যে পরিবর্তন ঘটছে।

রেল কর্তৃপক্ষের দাবী যেহেতু অনেক আগে থেকেই সিগন্যাল দেওয়া থাকে সেই ভাবেই স্টেশনের প্লাটফর্ম ট্রেনগুলোকে আসে। আগে সমস্যা পড়ত মানুষ কিন্তু এখন পুনর্বিন্যাসের পর যে ভাবে প্ল্যাটফর্ম নম্বর সাজানো হয়েছে তাতে র কোন সমস্যা দেখা দেবে না। অজথা ভির ও ছোটাছুটি বাড়বে না। তাই শিয়ালদাহ ষ্টেশনের এই সাউথ ও নর্থ লাইনের প্ল্যাটফর্ম নাম্বার পরিবর্তনে মানুষের অনেক সুবিধা বাড়বে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন