বিমান নিয়ে দুশ্চিন্তা, বিদেশ ফিরতে পারছেনা প্রবাসীরা

0
air plane
নিজের দেশে ফিরবে এবার প্রবাসীরা

হাজার সাংবাদ ডেস্ক: উরান চলছে বিদেশ থেকে ফিরছে ভারতীয়রা আর প্রবাসীরা ফিরছে বিদেশে কেন্দ্রের ‘বন্ধে ভারত’ প্রকল্পের মাধ্যমে সরকার পাঠানো উড়ানে বিদেশ থেকে দেশে, দেশ থেকে বিদেশে ফিরছে মানুষ কিন্তু এখনো পর্যন্ত কলকাতা থেকে কোন বিমান যাচ্ছেনা মার্কিন যুক্তরাষ্ট্রে। কেন্দ্রের নিয়ম অনুযায়ী যে শহর থেকে উড়ান ছাড়ছে শুধুমাত্র সে শহরের মানুষ সে শহরের পৌঁছাবে বিদেশে অন্য শহর থেকে আসা কোন যাত্রীদেরকে বিদেশে পাঠানো হবে না।

এরকমভাবে অনেক প্রবাসীরা আটকে আছে কলকাতায় তার মধ্যে একজন ছিলেন ৮৬ বছরের চিকিৎসক লালগোপাল বন্দ্যোপাধ্যায়। তিনি আমেরিকার টেক্সাসের বাসিন্দা। তিনি কলকাতায় তার ভাইপো ভাইজী দের কাছে বেশ কিছুদিন ছিলেন। কলকাতায় এলে তিনি অনেক সাহায্য করে থাকেন সামাজিক কাজ কর্মে। কিন্তু তিনি এখন ফিরতে চান তার নিজের দেশে। ২৮ শে মার্চ তিনি ফিরতে চেয়েছিলেন কিন্তু lockdown এর জন্য তিনি ফিরতে পারেননি আমেরিকাতে। এদিকে কলকাতা থেকে দিল্লী ও মুম্বাই কোন বিমান যাচ্ছে না। তাই তিনি এখনো পৌঁছাতে পারেননি তার নিজের দেশে অর্থাৎ বিদেশে।

যদিও বিমানমন্ত্রী হরিপদ সিং জানিয়েছেন ৯ থেকে ৩০ এ জুনের মধ্যে মার্কিন মুলুকের পাঁচটি ও কানাডার দুটি শহরে মোট ৭৫টি বিমান পাঠানো হবে। তবে দেশের কোন শহর থেকে সেই উড়ান ছাড়বে তা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

কলকাতায় আটকে পড়া প্রবাসীরা চাইলে ওরা দিল্লি ও মুম্বাই থেকে আমেরিকায় যেতে পারেন ওই উড়ানে। এই খবরে খুশি লালগোলাল বাবু ও অন্যান্য প্রবাসীরা। এই খবরে প্রবাসীরা যথেষ্ট খুশি তারা ফিরবে বিদেশে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন