অযোধ্যা রাম মন্দির নির্মাণ কাজ উদ্বোধন করবেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী

0
The construction work of Ram temple will start from 5th August
রাম মন্দির নির্মাণের কাজ শুরু হবে ৫ আগস্ট থেকে

হাজার সংবাদ ডেস্ক: অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণ কাজ শুরু হবে 5 আগস্ট। নির্মাণকাজে শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বহুদিন ধরে ঠিক হয়েছিল এই কাজ। কিন্তু বিভিন্ন সমস্যা পর ঠিক হয়ে যায় এই কাজ। 10 জুন নির্মাণকাজ শুরু হওয়ার কথা ছিল কিন্তু আবারও কোনো এক কারণে থেমেছিল এই নির্মাণকাজ। এবার 5 আগস্ট নির্মাণকাজ শুরু হবে এবং সেই কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির, সঙ্গে থাকবে আরো দুশোজন আমন্ত্রিত ব্যক্তিগ।ণ আমন্ত্রিত ব্যক্তি ছাড়া সেখানকার পন্ডিত বলেছেন যে আরও প্রত্যেক রাজ্য থেকে প্রত্যেক রাজ্যের মুখ্যমন্ত্রী কে ডাকা হবে এই অনুষ্ঠানে সব মিলিয়ে 200 জনের বেশি থাকা যাবেনা এই অনুষ্ঠানে।

করোনা পরিস্থিতিতে কোনোভাবেই বেশি লোকজন নিয়ে নিয়ম লঙ্ঘন করে এই অনুষ্ঠান করা সম্ভব নয় তাই 200 জনকে নিয়ে এই অনুষ্ঠান করা হবে এবং বিধিনিষেধ মানা হবে। তার সাথে প্রধানমন্ত্রী সেই দিন রামের উপাসনা ও হনুমানজীর পূজা করবেন তিনি। শ্রীরাম জন্মভূমির কোষাধক্ষ্য জানিয়েছেন আমরা বিশিষ্ট কমিটির বৈঠকের পর এই সিদ্ধান্ত নিয়েছি 200 জনের বেশি নিয়ে এই অনুষ্ঠান করা সম্ভব নয়। যদিও এর আগে অক্ষয় তৃতীয়া রাম নবমীর দিন ঠিক করা হয়েছিল এই নির্মাণ কাজ শুরু করা হবে কিন্তু করোনা পরিস্থিতিতে কোন ভাবে দেশের অবস্থা তেমন ছিল না যাতে এই ব্যবস্থা করা যায় কিন্তু বহুবার পিছিয়ে যাওয়া দিনক্ষণ এবারে স্থগিত করা হয়েছে একটি বৈঠকের মাধ্যমে।

বিশ্ব হিন্দু সংস্থা থেকে এই রাম মন্দিরের কেমন নির্মাণ হবে কত উচ্চতা থাকবে তার নির্দেশ দেওয়া ছিল। তার নকশা বানানো হয়েছিল তিন দশক আগে। সেই নকশা ভিত্তিতে হচ্ছে রাম মন্দির নির্মাণের কাজ। তবে সেখানে 125 ফুট উচ্চতা ছিল কিন্তু এখন সেটা 160 ফুট উচ্চতা করা হয়েছে। শুধু এখানেই একটু পরিবর্তন থাকলেও বাকি সমস্ত জায়গায় নকশার কোন পরিবর্তন নেই। একতলা 18 ফুট উচ্চতা হবে এবং দোতালা 15 ফুট হবে। একতলায় থাকবে রামমূর্তি এবং দোতালায় থাকবে রাম লক্ষণ সীতার মূর্তি। রাম দরবারে এইরকম বেশকিছু মূর্তি নিয়েই রাম মন্দির সম্পূর্ণ হবে। তবে এই কাজ কত দিনে সম্পন্ন হবে তা স্পষ্ট করে জানান নি কোষাধক্ষ্য স্বামী গোবিন্দ দেব গিরি। সমস্ত কাজ শুরু হলে জানান যাবে শেষ হবে কবে। শুরু হলে এই কাজ কবে সমাপ্তির দিন ঠিক করা যাবে বলে জানিয়েছেন তিনি।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন