কবে প্রকাশ হবে দ্বাদশ এবং দশম শ্রেণীর রেজাল্ট, জানাল CBSE বোর্ড

0
when the result will be released
কবে প্রকাশ হবে সিবিএসই বোর্ডের রেজাল্ট

হাজার সংবাদ ডেস্ক: অনেক অপেক্ষার পর দ্বাদশ এবং একাদশ শ্রেণীর রেজাল্ট কবে বের হবে রেজাল্ট জানালো সিবিএসই বোর্ড। কিভাবে বেরোবে কোন সাইট থেকে পাবে পরীক্ষার ফলাফল, কবে মার্কস সীট হাতে পাবে সবটাই জানালো সিবিএসই বোর্ড। সিবিএসসি বোর্ডের নিয়ম অনুযায়ী পরীক্ষার ফলাফল প্রকাশের নিয়ম ছিল আগের বর্ষের পরীক্ষার ফলাফল থেকে ৮০% এবং হোমে অ্যাসেসমেন্ট থেকে ২০% নাম্বার দিয়ে পাস করানো হবে ছাত্র-ছাত্রীদেরকে।

তবে এবার ফল প্রকাশের দিন জানিয়ে দিল সিবিএসই বোর্ড। ১১ এবং ১৩ জুলাই ফল প্রকাশ হবে দশম এবং দ্বাদশ শ্রেণীর। ১৩ তারিখে ফল প্রকাশ দশম শ্রেণীর আর ১১ তারিখে ফোল প্রকাশ হবে দ্বাদশ শ্রেণীর। বিকেল চারটে থেকে অনলাইন সাইট দেখতে পারবে সমস্ত ছাত্র-ছাত্রীদের তাদের রেজাল্ট। হাতে পাবে কিভাবে পাবে তা নিয়ে পরে জানানো হবে বিশেষ নিয়ম কানুন। যে সমস্ত সাইটে রেজাল্ট দেখতে পাবে তার মধ্যে রয়েছে তিনটি সাইট যেমন- cbseresult.nic.in, result.nic.in, cbse.nic.in

সিবিএসসি বোর্ডের এই খবর খুব গুরুত্বপূর্ণ তার কারণ সুপ্রিম কোর্টের নিয়ম অনুযায়ী জুলাই মাসে ফল প্রকাশের কথা জানানো হয়েছিল, তবে কবে বের হবে ছাত্র-ছাত্রীদের পরীক্ষার ফলাফল সঠিক করে বলা হয়নি। কিন্তু আজকের সিবিএসই বোর্ড থেকে জানানো হয়েছে ১১ এবং ১৩ তারিখে ফল প্রকাশ হবে। আশা করা যায় সমস্ত ছাত্র-ছাত্রীরা পর্যাপ্ত প্রাপ্ত নম্বর নিয়ে সমস্যা হবে না। যদিও সমস্যা হয়ে থাকে তার জন্য পরীক্ষা দেওয়ার নিয়ম রাখা হয়েছে। বোর্ডের দেওয়া নাম্বার পছন্দ না হলে কিভাবে আবার পরীক্ষা দিতে পারে ছাত্র-ছাত্রীরা তা নিতে জানানো হবে ফোল প্রকাশের পরে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন