১লা আগস্ট থেকে ২০ টাকা ভাড়া বাড়িয়ে রাস্তায় চলবে হলুদ ট্যাক্সি

0
taxi fare will increase from 1st august
২০ টাকা ভাড়া বাড়বে ট্যাক্সির

হাজার সংবাদ ডেস্ক: পেট্রোল ডিজেলের দাম বাড়ায় বহুদিন ধরে বাস-ট্যাক্সি সমস্ত অ্যাসোসিয়েশনের দাবি ছিল ভাড়া বাড়ানোর। আনলক ওয়ানে শুরু থেকেই বাসের বিক্ষোভ ভেঙে পড়েছে যাত্রীরা ভুগতে হয়েছে বহু যাত্রীদের। ভাড়া বাড়ানোর দাবিতে রাস্তায় না মানায় রাস্তায় নামেনি বহু সরকারি-বেসরকারি বাস। কিন্তু সরকারি বাস থেকে অনেক বেশি দাবী বেসরকারি বাসগুলো দাবি ছিল ভাড়া বাড়ানোর। তবে হাজার আন্দোলনের পর সরকার ব্যবস্থা নিয়েছে বাস অ্যাসোসিয়েসানের জন্য।

কিন্তু সরকার এখন ঘুরে তাকাচ্ছেনা ট্যাক্সি ব্যবসায়ীদের দিকে। হলুদ ব্যবসায়ীদের দাবি যদি ভাড়া না বাড়ায় তাহলে রাস্তায় বের করবে না ট্যাক্সি। এই রকম বেশ কিছু দাবিতে কর্ণপাত করেনি রাজ্য সরকার তাই তারা সরকারকে অমান্য করে নিজেরাই ভাড়া বাড়িয়ে রাস্তায় বের হচ্ছে পহেলা আগস্ট থেকে। এখন ট্যাক্সিতে বসলেই 50 টাকা ভাড়া দিতে হবে। এক্লাফে ভাড়া বেরেছে পুর কুরি টাকা। এখন 30 টাকা করে ট্যাক্সি ভাড়া কিন্তু ভাড়া বারনর দাবী তে সরকার হস্তক্ষেপ না করাই সেখানে নিজেদের মতামত দেখিয়ে ট্যাক্সি এসোসিয়েশনের ভাড়া বাড়িয়ে দিচ্ছে একসাথে কুড়ি টাকা।

আরও পড়ুনঃ ২০২১ সালে আসতে চলেছে Jio 5G !

অ্যাসোসিয়েশনের দাবি বহুদিন ধরে তারা তাদের সমস্যার কথা জানিয়েছে সরকারকে কিন্তু তাতে কর্ণপাত করেনি রাজ্য সরকার। তাই তারা এ কাজ করতে বাধ্য হচ্ছে। বাস চালকদের জন্য বিমার ব্যবস্থা করেছে কিন্তু আমরা সেই বীমার কথা বলেছিলাম তারও কোন ভুমিকা নেয়নি সরকার। বহু বার বয়কট করেও কোনও হেলদোল দেখা যায়নি রাজ্য সরকারের। তাই এবার নতুন সিদ্ধান্তে ট্যাক্সি ব্যবসায়ীরা নিজেরাই ভাড়া বাড়ানোর দাবী জানিয়েছে প্রত্যেকটি ব্যবসায়ীদের জন্য, এখন 50 টাকা ভাড়া চলবে ট্যাক্সি। সব থেকে অল্প টাকা হলো 50 তার নিচে বসা যাবে না ট্যাক্সিতে।

ট্যাক্স ইউনিয়ন চেয়েছিল আস্তে আস্তে বারা ভাড়া বাড়ানো হোক তবে সরকারের কাছে বহুবার আবেদন জানিয়েছে তা নিয়ে, তারা 30 টাকা থেকে 33 টাকা ভাড়া করার দাবি করেছিল প্রথমে কিন্তু তাতেও কর্ণপাত করেনি বহুদিন হয়ে গেছে। বেশি দামে তেল কিনে চালাতে হচ্ছে গাড়ি আয়ের থেকে ব্যয় বেশি তাই তারা সরকারের পদক্ষেপ না নেওয়ায় নিজেরাই হঠাৎ করে কুড়ি টাকা ভাড়া বাড়িয়ে দিয়ে রাস্তায় নামবে পহেলা আগস্ট থেকে জানিয়েছেন ট্যাক্সি অ্যাসোসিয়েশন।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন