ডিজেলের দাম বাড়ায় ট্যাক্সি চালকদের বয়কট!

0
Taxi drivers strike over diesel price hike
ডিজেলের দাম বাড়ায় বিক্ষপ রাস্তায়

হাজার সংবাদ ডেস্ক: বেড়েছে ডিজেল পেট্রোলের দাম। আজ থেকে ট্যাক্সি চালকদের বিক্ষোভ রাস্তায় তারা তাদের মতামত জানিয়েছে এবং একের পর এক তারা জানিয়েছে যে তারা এভাবে যদি ডিজেলের দাম বাড়ায় তাহলে গাড়ি চালানো অসম্ভব। ট্যাক্সি চালকেরা হিন্দুস্থান পেট্রোলিয়াম পাম্পের সামনে ভিড় জমিয়েছে ধরনায় বসে তারা জানিয়েছে যে প্রত্যেকবার এভাবে ডিজেলের দাম বাড়াতে থাকলে তাহলে তারা কোনোভাবেই ট্যাক্সি রাস্তায় নামে না।

কলকাতায় সব ট্যাক্সি ইউনিয়নের তরফ থেকে এই কথা জানানো হয়েছে এবং তারা এই বিক্ষোভ রাস্তায় যেভাবে তৈরি করেছে তাতে একের পর এক প্রত্যেকটা লোকের মনের মধ্যে এ এটাই তৈরি হয়েছে যে তারা যদি ট্যাক্সি চালায় তাহলে ডিজেলের দাম কমাতে হবে। কিংবা ভাড়া বাড়াতে হবে আবার অনেকাংশে এটাই বলেছে যে যদি ডিজেলের দাম বাড়ানো হয় তাদের সুবিধার কি হলো কারণ করোনা পরিস্থিতির পর থেকে মে মাস থেকে যদিও কিছু যানবাহন চলছে তবে ট্যাক্সির পরিষেবা সেভাবেও মেলেনি। যাত্রী পায়নি তারা তাহলে তারা কিভাবে ভাড়া তুলবে এভাবে চলতে থাকলে ডিজেলের দাম যদি এই পরিস্থিতিতে ট্যাক্সি পরিষেবা সবাই নিচ্ছে কিনা সেটা দেখার বিষয় আর যাত্রীদের থেকে ভাড়া তুলতে পারছে না তারা তাহলে প্রত্যেকদিন ডিজেলের দাম যদি বাড়তে থাকে তাহলে তাদের পক্ষে ট্যাক্সি চালানো সম্ভব নয়।

এদিকে ট্যাক্স ইউনিয়ন থেকেও তারা জানিয়েছে যে ডিজেলের দাম কমাতে হবে। ডিজেলের দাম কমালে তাহলেই সম্ভব ট্যাক্সি চালানো সম্ভব কারণ ভাড়া বাড়াতে সব যাত্রীরা ট্যাক্সি পরিষেবা নেবে না তার সাথে সাথে প্রত্যেকদিন যদি এভাবে দাম বাড়তে থাকে তাহলে তাদের পক্ষে গাড়ি চালানো সম্ভব নয়। করোনা পরিস্থিতির আগের সময় যে রকম পেট্রোলের দাম ছিল করোনা পরিস্থিতির পরে তার তিন গুণ বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম জানা ছিল তার থেকে অনেক বেশি বেড়েছে ঠিক একইভাবে ডিজেলের দাম যেখানে ছিল ৬৪ সেখানে এখন প্রতি লিটারে ৭৮ টাকা হয়েছে এখন। এত টাকা দিয়ে ডিজেল গাড়ি চালানো সম্ভব নয় তাই ট্যাক্সিচালকদের। একটা যুক্তি যে খুব তাড়াতাড়ি ডিজেলের দাম কমানো হয় তার আবেদন জানানো এবং সেখানে তারা হলপ্নামা জমা দিয়েছে যাতে সে আমাদের কিছু কাজ করা হয়। তবে তা কিভাবে সম্ভব তা জানা নেই যদি এভাবে চলতে থাকে তাহলে ট্যাক্সিচালকেরা যতক্ষণ না ডিজেলের দাম কমবে কলকাতায় ট্যাক্সিচালক ট্যাক্সি নিয়ে রাস্তায় নামবে না। এভাবেই জানিয়েছে কারণ একের পর এক বাড়তে পারে কিন্তু ভাড়া কত বাড়বে যেখানে যাত্রী যাতায়াত পছন্দ করবে তাই লাস্ট পর্যন্ত যাত্রীদের জন্য বেছে নিতে হবে বাস পরিষেবা। ডিজেলের দাম যাতে তার জন্য বিক্ষোভ দাঁড়িয়েছে বহু যাত্রী ট্যাক্সি। তাদের কথা শোনার মানুষ নেই এর আগেও বহুবার ট্যাক্সিচালক জানিয়েছিল তবে তার কোনো কাজ হয়নি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিল যে খুব শীঘ্রই তাদের ব্যবস্থা নেওয়া হবে কিন্তু তা করা হয়নি বরং উল্টে অনেক বেশি পরিমাণে ডিজেলের দাম বাড়ানো হচ্ছে। তাতেও কোন প্রতিবাদ নেই। তাই এবার প্রত্যেক ইউনিয়ন থেকে এটি জানানো হয়েছে ডিজেলের দাম কমলে তবেই রাস্তায় বেরোনো উচিত তা না হলে বয়কট ট্যাক্সি।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন