IPL টাইটেল স্পনসরের লিস্টে রয়েছে টাটা, কোলাকোলা মতো কয়েকটি কোম্পানি

0
Tata may be title sponsoring the IPL this year
আইপিএল টাইটেল স্পনসর টাটা

হাজার সংবাদ ডেস্ক: লাদাখ সীমান্তে সংঘর্ষের ফলে ভারত যেভাবে চীনের ওপর বদলা নেওয়া শুরু করেছিল। সেই রকম ভাবেই ধরা গিয়েছিল যে এবছর আইপিএলে বাতিল হবে কিন্তু অন্য চোখ তা না হয় নিজে থেকেই সরে গেল আইপিএল স্পনসর লিস্ট থেকে। কিন্তু এবার স্পনসর লিস্টে কে থাকবে তা এত কম সময়ে কিভাবে জোগাড় করা সম্ভব তা নিয়ে চিন্তিত বোর্ড। যদিও চিনা স্পন্সর সরানোর কথা বহুবার হয়েছে কিন্তু বোর্ড থেকে কোনভাবেই চিনা স্পন্সর সরানোর কথা বলা হয়নি। কারন এত কম সময় কোন ভাবেই টাইটেল স্পন্সর পাওয়া সম্ভব ছিলনা তাই অন্তত এবছর আইপিএল চালানোর কথা হয়েছিল নিয়মকানুন মেনে সেভাবেই কথা হয়েছিল কিন্তু হঠাৎ করে জানিয়ে দিল যে টাইটেল স্পন্সর করছে না ভিভো এবছর, ৪৪০ কোটি টাকার স্পন্সর তুলে নিচ্ছে তারা।

কিন্তু এবার টাইটেল স্পন্সর দায়িত্ব নেবে কে কোন অ্যানসার এগিয়ে আসবে তার জন্য দুদিন আগে জানানো হয়েছিল টেন্ডার ডাকা হবে তবে সেই টেন্ডারে কে কে আসবে তা নিয়ে আপাতত একটা তলব করা গিয়েছে। কোকাকোলা, স্টার স্পোর্টস, টাটা এই রকম বেশ কিছু কোম্পানি উঠে এসেছে তবে তারা কত টাকা দেয়ার মত টাকা দিতে সক্ষম কিনা সেটা জানা যায়নি। তুমি সূত্রের খবর অনুযায়ী সম্ভবত টাটা এক বছরের জন্য স্পন্সর এর দায়ভার নেবে কিন্তু সেই দায়ভার নিতে গিয়ে আদৌ 50% পাবে কিনা তা নিয়ে চিন্তিত ভোট 50% যদি পাই তাতে বোর্ডের কিছুটা হলেও অনেক সাহায্য মিলবে তার জন্য এখন আইপিএলে দুবাইয়ের মাঠে কি হতে চলেছে তা দেখার বিষয়।

টাটা মেডিক্যাল অ্যান্ড ডায়গনস্টিকস জানিয়েছে তারা আপিএলের আটটি টিমকে তিনটে স্তরে বায়ো বাল্ব তৈরি করবে। কিন্তু তারা কি ভিভোর মতো ৪৪০ কোটি টাকা দিয়ে পারবে স্পনসরের জন্য। তবে সুত্রের খবর অনুযায়ী টাটার প্রেজেন্টেশান দেখে খুসি হয়েছে বোর্ড কর্তারা। তারা জানিয়েছে যে টাটা আগে আমাদের সাথে স্পনসরের কাজ করেছে তাই টাইটেল স্পনসর হবে এতে অবাক হয়াবার কিছু নেই।

এর আগে স্টার পোরস এবং কোকাকোলা কোম্পানি থেকে স্পন্সর ছিল কিন্তু সেগুলো অন্য খাতে, তবে টাইটেল স্পন্সর ছিল না তারা। কিন্তু এবারে স্টার পোরস যেমন ব্রডকাস্ট জন্য স্পন্সর তো ঠিক একইভাবে স্টার স্পোর্টস ব্রডকাস্ট করবে এবং বেশ কিছু দায়িত্ব নেওয়ার জন্য এগিয়ে এসেছে। একটা বছরের জন্য স্পন্সর সরে যাওয়াই থমকে যাচ্ছে আইপিএল খেলা তবে এক বছরের জন্য এই মেয়াদ সরিয়েছে বলে জানিয়েছে ভিভো আবার সামনে বছর ফিরে আসবে টাইটেল স্পনসরে ভিভো।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন