কেন্দ্রীয় ভাবে নয় অনলাইন মাধ্যমে কলেজে ভর্তি হবে ছাত্র-ছাত্রীরা

0
Students will be admitted to the college online
কলেজ ভর্তি হবে অনলাইন মাধ্যমে

হাজার সংবাদ ডেস্ক: বুধবার দিন প্রকাশিত হয়েছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল এবং শুক্রবার দিন প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। পরীক্ষার ফল প্রকাশ হলেও কিভাবে ভর্তির নিয়ম কানুন জারি হবে তা নিয়ে চিন্তিত ছাত্রছাত্রীরা। উচ্চমাধ্যমিকের ছাত্রছাত্রীরা এবার কলেজে ভর্তি নেবে এবং কলেজে ভর্তি কিভাবে হবে এইরকম একটা পরিস্থিতিতে তা নিয়ে উদবিঘ্ন সবাই। অন্য বছর সরকার থেকে নিয়ম জারি করার জন্য বারবারই কেন্দ্রীয়ভাবে ভর্তির নিয়ম জারি করার কথা বলা হয় কিন্তু তা কার্যকরী হয় না।

এ বছর থেকে সেই নিয়ম কার্যকরী হওয়ার কথা হয়েছিল কেন্দ্রীয় ভাবে ভর্তির নির্দেশ দেওয়া হয়েছিল কারণ কেন্দ্রীয়ভাবে ভর্তির নির্দেশ পালন হলে একই স্টুডেন্ট বিভিন্ন কলেজে ভর্তির সুযোগ অকারনে সীট বুক করে থাকতে পারেনা। যদি নিয়ে থাকে তাঁর প্রমান পাওয়া যাবে। কিন্তু এ বছরও কেন্দ্রীয়ভাবে ভর্তি হবে না অনলাইন মাধ্যমে সমস্ত স্কুলে সমস্ত কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির নিয়ম জারি করলো পার্থ চট্টোপাধ্যায়

বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় চেয়েছিল কেন্দ্রীয়ভাবে ভর্তি করার নিয়ম চালু করা হোক এবং আবার বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় জানিয়েছে এই রকম পরিস্থিতিতে কোন স্কুল কর্তৃপক্ষ আসতে পারবে না সেখানে ভর্তি কিভাবে হবে তা নিয়ে চিন্তায় ছিল। এতো দিন ভর্তি কোনও নির্দেশ জারি না করায় বিক্ষোভ ছিল ছাত্র-ছাত্রীদের। কিন্তু বুধবার পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছে ভর্তি নিয়ে কোন চিন্তা নয় ভর্তি হয়ে যাবে সময়মতো। অনলাইন মাধ্যমে ভর্তি হবে কলেজ এবং বিশ্ববিদ্যালয় গুলিতে।

আরও পড়ুনঃ অনলাইন ভর্তির নির্দেশ বেসরকারি স্কুল গুলোতে

কেন্দ্রীয়ভাবে ভর্তির কথা বলা হইয়েছিল সেই নিয়ম এবছর মানা সম্ভব নয়। তাই এবছর অনলাইন মাধ্যমে ভর্তি হবে এবং ভর্তির পর থেকে শুরু করে স্কুল কলেজ খোলা পর্যন্ত বাড়িতেই থাকবে ছাত্রছাত্রীরা। একেবারে ক্লাস করতে যাবে, সেখানে গিয়েই বা ভর্তির সমস্ত নথিপত্র জানবে সমস্ত ছাত্র-ছাত্রীরা। যদি সমস্যা থেকে থাকে সেই সমস্ত কারণ নিয়ে কলেজ কর্তৃপক্ষকে জানালে কলেজ কর্তৃপক্ষ সাহায্য করবে। সেই সমস্ত সমস্যার সমাধান করবে কলেজ। সিবিএসসি বোর্ডের রেজাল্ট বেরিয়েছে, শুক্রবার দিন মধ্যশিক্ষা পর্ষদ এর উচ্চমাধ্যমিকের রেজাল্ট বের হবে তাই তড়িঘড়ি করে এই নিয়ম জারি করা বাধ্যতামূলক ছিল। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় অন্য কোন নতুন নিয়ম জারি না করে অনলাইন পরিষেবার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের কলেজ ভর্তি এবং উচ্চ শিক্ষার পথে পা বাড়াতে যাতে অসুবিধা না হয় তার জন্য নিয়ম জারি করে দিয়েছেন।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন