Unlock 0.2 তে কি কি ছাড় দিল কেন্দ্র! জাতির উদ্দেশ্যে ভাষণ মোদীর

start unlock 0.2
জাতির উদ্দেস্যে ভাষণ মোদীর

হাজার সংবাদ ডেস্ক: মঙ্গলবার বিকেল চারটেয় প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে যে ভাষণের কথা হয়েছিল তা ঘোষণা হয়েছে। প্রত্যেক বার লকডাউনের শেষ হওয়ার আগের দিন করে ঘোষণা করেন একটা করে ছাড়পত্র। ঠিক এইবার জাতির উদ্দেশে যে ভাষন দিলেন তাতেও তার প্রকাশ নিশ্চিত।

এই ভাষণে তিনি কি কি নির্দেশ জারি করেছে তা জেনে নেওয়া যাক। আজকের বৈঠকের সবথেকে বড় খবর যেটা হল নভেম্বর পর্যন্ত রেশন থেকে বিনামূল্যে পাবে জনসাধারণ ৫ কেজি চাল এবং ১ কেজি ডাল। নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে পরিসেবার মেয়াদ। কারণ সামনে অনেক অনুষ্ঠান রয়েছে যেমন বাঙালীর সব থেকে বড়ো দুর্গা পুজো এছাড়াও ছটপূজা দীপাবলি মতো বিভিন্ন অনুষ্ঠান।

এতো দিন যাবৎ লকডাউনে জনসাধানর বিনা মুল্যে পাচ্ছিল এই চাল গম ডাল ইত্যাদি। তবে টা কত দিন পাবে আজ নিশ্চিত করলো ভারত সরকার।সাথে সাথে তিনি আরো নির্দেশ জারি করেছেন- যে এতদিন যখন করোনা ভাইরাসের প্রকপ কম ছিল তখন মানুষ অনেক বেশি সতর্কতা বজাই রেখেছিল। কিন্তু এখন যখন দরজায় কড়া নাড়ছে করোনা ভাইরাস তখন মানুষের সর্তকতা অনেকটাই কমে গেছে বলে দাবি তাঁর। আগের সময় বিবেচনা করে তিনই বলে আগে প্রত্যেকটা মানুষ অনেক সতর্ক ছিল কিন্তু এখন আনলক পর্ব চলে আসার পরে মানুষের মধ্যে সেই সর্তকতা আর নেই। তাই তিনি ভাইরাসের প্রকপ থেকে বেরিয়ে আসআর জন্য জনসাধারনের কাছে দাবী সতর্ক হওয়ার। তিনই বলেছেন এখন আবহাওয়ার পরিস্থিতি ঠিক নই তাই অনেক বেশি সতর্ক থাকা উচিত আগের থেকে। তাই তিনি বলেছেন এটি নিয়েই বাঁচতে হবে ঠিক কিন্তু নিয়ম বিধি বাদ দিয়ে নয়।

তাই সবাইকে সতর্ক থাকতে হবে যাতে আনলক পর্বে আরও ছাড় দিলেও মানুষের কোনো ক্ষতি না হয়। জাতির উদ্দেশ্যে ভাষণে তিনি বুঝিয়েছেন যে একতা না হলে তা এই ভাইরাস নির্মূল করা কোনভাবেই সম্ভব নয়। তাঁর সাথে তিনই বলে কন্টেনমেন্ট এলাকা গুলতে যেমন লকডাউন ছিল তা থাকবে এবং সাথে সতর্ক থাকবে সেই সমস্ত এলাকা গুলি।

কেন্দ্রের নিয়মে নৈশ কার্ফুতে অল্প ছাড় মিলেছে। আগের নিয়মে যে দশটা থেকে ছয়টা বদলে এখন দশটা থেকে পাঁচটা পর্যন্ত চলবে চলবে নৈশ কার্ফু, তবে রাতে এমারজেন্সি ব্যবস্থার জন্য ছাড় রয়েছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন