রিসোর্ট ও লজ খুলছে, বিধিনিষেধ মেনে চালু হবে online ও স্পট বুকিং

mandarmani resort
বুকিং হবে রিসোর্টের টিকিট

হাজার সাংবাদ ডেস্ক: নিয়ম মেনে শুরু হবে পর্যটন কেন্দ্রগুলি। যদিও সব পর্যটন কেন্দ্রের জন্য এমন নিয়ম নয়। সোমবার থেকে পর্যটকদের আশায় কোন বাধা দিচ্ছে না মন্দারমনির হোটেল এবং রিসোর্ট গুলিতে। সোমবার থেকে অনলাইন বুকিং এবং স্পট বুকিং চালু হবে। হোটেলের মালিকরা জানিয়েছেন যে 50% ঘর নিয়ে আবারো চালু করা হবে পর্যটকদের আসা-যাওয়া।

যদিও বেশ কিছু বিধিনিষেধ মেনে তারা হোটেল খুলতে চাই। স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা আসতে পারে বলে জানিয়েছেন রিসোর্ট হোটেল মালিকরা। এই আড়াই মাসে রিসোর্ট গুলো বন্ধ থাকায় তাদের কোনোভাবেই ইনকাম হয়নি এবং তার সাথে সাথে যুক্ত ব্যবসায়ীরা ও বিপদের মুখে পড়েছে। যেহেতু পর্যটক এর উপর তাদের দিন চলে।

তাই প্রশাসনের অনুমতি নিয়ে শনিবার তারা চিঠি পাঠিয়েছিল প্রশাসনকে, অনুমতি পাওয়ায় পর তারা হোটেল এবং রিসোর্ট খুলতে চাই বলে জানিয়েছে। তাদের নিয়ম অনুসারে যে রুম থেকে পর্যটকরা চলে যাবে সেই রুম পুনরায় সেনিটাইজ করার পর পরবর্তী পর্যটককে আবার সেই রুমে রাখা হবে।
এছাড়াও পর্যটকদের জন্য বেশ কিছু নিয়ম জ্ঞাপন করেছে তারা, থার্মাল স্ক্রীনিং দিয়ে টেস্ট করানো হবে প্রত্যেকের, যদি কোন পর্যটক এ সর্দি কাশি কিংবা জ্বর থাকে তাহলে তাদের আবাসনে থাকতে দেয়া হবে না। তাই যথেষ্ট ভালো করে স্বাস্থ্যবিধি মেনে পর্যটকদের যাওয়া উচিত বলে তারা দাবি করেছে। মন্দারমনিতে রামনগর ব্লকের বি ডি ও জানিয়েছে, পর্যটক নিয়ে যেকোনো সমস্যাতে হোটেল কর্ণধারের পাসে দারাবে প্রশাসন।

আপাতত সোমবার থেকে মন্দারমণিতে হোটেল চালু নিয়ে মোটামুটি ব্যবস্থা নেওয়া হয়েছে। কিন্তু এখনও দীঘা শঙ্করপুর এখনো পর্যন্ত স্থিতি হতে পারছে না যে আবাসন খলাই কতটা সুরক্ষিত থাকবে তারা। দিঘাতে সনি বার বৈঠকের পর জানা যাবে কবে থেকে চালু হবে দিঘা ও শঙ্করপুরের লজ গুলো।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন