নতুন নতুন পর্ব নিয়ে ফিরে আসছে বাংলার সমস্ত ধারাবাহিক

0
film industry
শুরু হচ্ছে বাংলার সমস্ত সিরিয়াল

হাজার সাংবাদ ডেস্ক: অধীর অপেক্ষার পর আজকের বিকেলে মন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন বুধবার থেকে চলচ্চিত্রের শুটিং শুরু হবে অর্থাৎ বাংলা সিনেমা এবং সিরিয়াল শুটিং শুরু হবে। আড়াই মাস পর আবারো সিরিয়ালে নতুন পর্ব, দর্শকদের কে আর রিপিট টেলিকাস্ট দেখতে হবে না। আর্টিস্ট ফোরাম এবং প্রোডাকশন হাউসের প্রত্যেক সদস্যকে এবং আরও সংগঠন নিয়ে মন্ত্রী অরূপ বিশ্বাস বিকেল চারটের সময় সর্বমতে এই সিদ্ধান্তে আসেন।

শুটিং শুরু হলেও করনা সংক্রমণের জন্য সবকিছু সুরক্ষা মেনেই শুরু করতে হবে। তার মধ্যে অন্যতম বিধিনিষেধ হলো ১০ বছরের শিশু শিল্পীদের শুটিং করায় বাধা থাকবে অর্থাৎ তাদের সংক্রমণের হার অনেক মাত্রায় বেশি থাকতে পারে এই জন্য। এছাড়াও ৬৫ বছর এর বেশি বয়স যাদের তারা শ্যুটিংয়ে বেশকিছু ছাড়পত্র পাবে তারা যদি মনে করেন মুচলেকা দিয়ে শুটিং করতে পারেন বা এই সময় তারা শুটিং করবে না বাড়িতে থাকবে তাও তারা করতে পারে।

টলিপাড়ায় ঘনিষ্ঠদৃশ্যে কোন ঝুঁকি নেবে না তাই বন্ধ থাকবে অন্তরঙ্গের অনেক দৃশ্য তার মধ্যে হাত ধরা চুম্বন এই এইসব রয়েছে। প্রত্যেক শিল্পীর এবং আর্টিস্টের মেকআপ এর জন্য মেকআপ আর্টিস্ট থাকবে না, তারা নিজেরাই তাদের মেকআপ ম্যানেজ করে নেবে। অভিনেতা-অভিনেত্রীরা তাদের সুট শেষ হলে তারা তাদের পোশাক বাড়িতে নিয়ে যাবে এবং পরিষ্কার করে শুটে নিয়ে যেতে হবে। টেকনিশিয়ানদের জন্য আলাদা কোন নিয়ম নেই তারা যদি চায় প্রত্যেকদিন আলাদা আলাদা জন আলাদা আলাদা ভাবে তাদের কাজ ম্যানেজ করতে পারে তাতে তাদের চাকরি হারানোর ভয় নেই।

এছাড়াও আর্টিস্টদের জন্য আরো একটি বড় ছাড়পত্র দেওয়া হয়েছে মন্ত্রী অরূপ বিশ্বাস এবং আর্টিস্ট ফোরাম এর সমস্ত সংগঠনের কথা মেনে তিনি জানিয়েছেন যে কলাকুশলীদের অর্থাৎ আর্টিস্টদের ২৫ লক্ষ টাকার বীমা করে দেওয়া হবে। সেই বীমা আর ৫০% ভার বহন করবে চ্যানেল এবং ৪০% ভার বহন করবে প্রযোজক এবং ১০% ভার বহন করবে আর্টিস্ট ফোরাম। অভিনয় করতে গিয়ে করোনা আক্রান্ত হলে অভিনেতাদের পাশে দাঁড়াবে পুরো ইন্ডাস্ট্রি।

যদিও ফিল্ম নিয়ে আজকে সামান্য কথা হলেও পুরোপুরি সিদ্ধান্ত নেওয়া হয়নি ফিল্ম এর ব্যাপারে তা নিয়ে ফিল্ম ইন্ডাস্ট্রির সমস্ত সংগঠন নিয়ে রবিবার আবার বৈঠক বসবে সেখানে সিদ্ধান্ত নেয়া হবে। কবে থেকে শুরু হবে ফিল্মের কাজ।

দেশ আবার ছন্দে ফিরছে বেশ কিছুদিন পর থেকে আবারো শোনা যাবে ধারাবাহিকগুলোর নতুন পর্ব।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন