সাধারন বেডে আজ থেকে দিয়েছে! অপারেশন সফল হয়েছে

0
Sourav's health is good
শরীর সুস্থ

হাজার সংবাদ ডেস্ক: অসুস্থ ছিলেন সৌরভ গাঙ্গুলী তার দুটি সেন্ট বসানো হয়েছে। অপারেশনের জন্য কালকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল এবং সেখানে তারা যথাযথভাবে কাজ সম্পন্ন হয়েছে এবং সুষ্ঠভাবে সব কাজ সম্পন্ন করে তিনি এখন আগের থেকে অনেকটাই সুস্থ হয়ে উঠবেন বলে আশা রাখা যাচ্ছে। সেই কথা জানিয়েছে দেবি শেটি। তিনি চিকিৎসাধীন ছিলেন দেবিসেটি এবং ডাক্তার মহাশ্বেতা দুজনেই তার অপারেশন করেছেন এবং তারা জানিয়েছেন যে তিনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন আর তার সুস্থতার জন্য সমস্ত ব্যবস্থা নিয়েছে তারা যথাযথভাবে। যদিও এখন অক্সিজেন চলছে তবে তার মাত্রা কম করার জন্য অক্সিজেনের মাত্রা বাড়ানো দরকার নেই। কারণ আর দু একদিনের মধ্যেই অক্সিজেনের পরিমাণ একেবারে বন্ধ করে দেওয়া হবে। কারণ তিনি নরমাল শ্বাস-প্রশ্বাস নিতে পারবেন যেহেতু তার বাইপাস সার্জারি করা হয়েছে অর্থাৎ ডান হাতের কাছে সার্জারি করা হয়েছে তার জন্য এই মুহূর্তে অক্সিজেন চললেও পরবর্তী সময় তারা দরকার নেই। দু থেকে তিন দিনের মধ্যে তিনি হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন।

হাসপাতালে থাকার সময় অর্থাৎ বৃহস্পতিবার তার অপারেশনের পর দেখা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বাইরে এসে জানিয়েছে সবাইকে মিডিয়ার সামনে তিনি জানিয়েছেন সৌরভ গাঙ্গুলীর সাথে দেখা করেছেন এবং তিনি এখন আগের থেকে অনেক সুস্থ আর খুব তাড়াতাড়ি তার সুস্থতা কামনা করি তার। তিনি আগে থেকেই জানিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী কে দেখতে যাবেন এবং সৌরভ গাঙ্গুলী কে দেখতে যাওয়ার পর তিনি বুঝতে পারলেন তিনি আগের থেকে অনেক ভালো এবং তার সাথে দেখা করে তার আরো অনেক মনের জোর বাড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে সৌরভ গাঙ্গুলী এই মুহূর্তে আগের অবস্থা থেকে অনেক ভালই আছেন প্রথমে তার একটা সেন্ট অপারেশন করার কথা জানানো হয়েছিল কিন্তু তিনি এখন তার একটা অপারেশন এর বদলে দুটি স্টেন পাল্টানো হয়েছে এবং দুটি স্টেন বসানো হয়েছে তার হূদযন্ত্রে এটা বসানোর একটাই কারণ তিনি আগের থেকে অনেক বেশী সুস্থ হয়ে উঠবেন। যদিও বছর দুয়েকের জন্য রয়েছে বেশকিছু রেস্ট্রিকশন তার জন্য ডাক্তার দেবি শেঠি জানিয়েছেন। যে তাকে কড়া মেডিসিন খেতে হবে এবং তার সাথে সাথে তাকে বেশ কিছু মানসিক চিন্তা ভাবনা এবং মানসিক সমস্যা তাছাড়াও কোন ব্রেনের উপর চাপ দেওয়া যাবে না।

তার কারণ তাহলে বিপদ বাড়তে পারে আর শারীরিক ভাবে। যদি কোনো সমস্যা থেকে থাকে তাহলে বাড়িতে বসে না থেকে যাতে ডাক্তারের পরামর্শ নেন তার জন্য তাকে আগে থেকেই জানানো হয়েছে অর্থাৎ সৌরভ গাঙ্গুলীর বাড়ির প্রত্যেকটা মেম্বারকে এ কথা জানানো হয়েছে সৌরভ গাঙ্গুলীর অবস্থা আগের থেকে উন্নত হয়েছে এবং তারা সেই কথাই আগে থেকেই জানিয়েছে ডাক্তার দেবি শেঠি। যে তিনি বাড়ি গেলেই যথাযথভাবে হাঁটাচলা করতে পারেন তাতে কোন সমস্যা নেই তবে বছর দুয়েক যাওয়ার পর তিনি চাইলে ম্যারাথন দৌড় করতে পারেন তাতে কোন নেই। এই সমস্যা যেকোন মানুষের হতে পারে এই সমস্যার জন্য কোন ভয়ের কারণ নেই প্রত্যেকটা মানুষের জীবনে আসতেই পারে কিন্তু কিছু সমস্যাকে মানুষ অনেক বেশি প্যানিক সৃষ্টি করে তার থেকেই মানুষ বেশি অসুস্থ হয়ে পড়ে তবে সৌরভ গাঙ্গুলীর অবস্থা আগের থেকে অনেক ভালো এবং সেই অবস্থা নিয়ে তিনি বাড়ি ফিরতে পারবেন। সপ্তাহের মধ্যে সাধরন বেডে রাখা হয়েছে। সাধারণ বেডে থেকে তিনি দুদিন পর ছাড়া পাবেন এবং বাড়ি গিয়ে বাড়ির প্রত্যেকটা মেম্বারের সাথে শান্তিতে জীবন যাপন করবেন আবার মহারাজ।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন