সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থার উন্নতি হয়েছে! আইসিইউ তে আছেন এখন। মেয়ে সোশ্যাল মিডিয়াতে জানিয়েছেন বাবার সুস্থতার খবর

0
soumitra chatterjee move on ICU now his condition is better
সৌমিত্র চট্টোপাধ্যায়

হাজার সংবাদ ডেস্ক: করোনার দিনেও যুদ্ধ করে মানুষের মনোন্নয়নের দিকে আরও উজ্জ্বল করতে গিয়ে নিজেই আজ করোনায় আক্রান্ত। প্রথমের দিকে তিনি নিজেই এক ইন্টারভিউতে জানিয়েছিলেন যে আমাদের কাজ মানুষের মনোন্নয়নের দিকে উজ্জ্বল করে তোলা। আমাদের কাজ অভিনয় করা আমাদের কাজ প্রত্যেক মুহূর্তে মানুষের জন্য মনোন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাওয়া মানুষকে আনন্দ দেওয়া আর সেই কাজ থেকে বিরত থাকতে পারব না আমরা। করোনার ভয়ে বাড়িতে বসে থেকে ভাল থাক থাকতে সবাই চাই কিন্তু আমরা প্রতিজ্ঞাবদ্ধ আমরা প্রতিজ্ঞা করেছিলাম এই কাজ আমরা সফলভাবে পালন করব। আর তার জন্যই করোনার সাথে যুদ্ধ করতে হলেও করব জানিয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

সৌমিত্র চট্টোপাধ্যায় এখন করোনা আক্রান্ত। মিন্টু পার্কের বেলভিউতে এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি এবং যথাযথভাবে চিকিৎসা চলছে। বয়স 85 বছর তাই যথেষ্ট ভয়ের কারণ রয়েছে। করোনা থাবায় যথাযথ জরাজীর্ণ হবার মত অবস্থাতে রয়েছেন তিনি। এছাড়াও বয়স বেশি হওয়ার জন্য শারীরিক কিছু জটিলতা ও রয়েছে এছাড়াও ভুগছেন তিনি তাঁর জন্যে যথেষ্ট রকমভাবে চিকিৎসা চালানো হচ্ছে প্রথমের দিকে অবস্থা স্থিতিশীল হলেও তার পরে অবস্থার অবনতি দেখে আইসিইউতে টান্সফার করা হয়েছিল। সৌমিত্র চট্টোপাধ্যায় প্রথম দিক থেকে তেমন ভাবে সাড়া মেলেনি তবে এখন তার মেয়ে পৌলোমী জানিয়েছে যে বাবা এখন ভালো রয়েছেন এবং বাবার প্রত্যেকটা নার্ভ সঠিকভাবে রেসপন্স করছে। ১২ জন ডাক্তারের বোর্ড গঠন করা হয়েছে। সেই কমিটি বাবাকে দেখাসনা করছেন। অক্সিজেন চলছে না তিনি এখন যথেষ্ট ভালই আছেন।

সুমিত্রা মুখোপাধ্যায় প্রথম থেকে তিনি যথেষ্ট অসুস্থ ছিলেন এবং তার জন্য চিন্তিত ছিলেন অনুরাগী তথা তার পরিবার। কারণ করোনা সংক্রমনের জন্য বয়সটায় সবথেকে বড় বাধা হয়ে দাঁড়াচ্ছে এমনটা নয় তার শারীরিক কিছু জটিলতা ও ছিল তার সাথে শ্বাসকষ্ট একটা সমস্যা ছিল। যার জন্য অক্সিজেন চলছিল তবে অবস্থার অবনতি দেখে আইসিইউতে ভর্তি করা হয়েছিল সৌমিত্র চট্টোপাধ্যায় কে। পরে জানা যায় তিনি আইসিইউতে ভালই আছেন এখন অনেকটা বেশি রেসপন্স করছেন। 85 বছর বয়সেও তিনি বাড়িতে বন্ধ হয়ে থাকেন নি অভিনয় জগতে নিজের পেশা বলে অভিনয় জগতে দিয়েছিলেন বেশি সময়।

এই করোনাকালে তাও তিনি নিজেকে আটকে রাখে নি বারবার নিজেকে বুঝিয়েছেন কাজ করার জন্য নিজেদেরকে যুদ্ধ করতে হবে তার জন্য বাড়িতে চুপচাপ বসে থাকাটা বোকামির কাজ। তিনি এর আগেও বিভিন্ন সাক্ষাৎকারে সেই কথাই জানিয়েছিলেন। তিনি নিজেই করোনায় আক্রান্ত তার জন্য তিনি ভয় পাননি বরং এই কঠিন বয়সেও তিনি কঠিন লড়াইটাকে শক্তভাবে লড়ে গেছেন। তবে তার জন্য অনেক নবীন অভিনেতাদের মনে জোর বাড়বে এই প্রবীণ অভিনেতা অভিনয় জগতের জন্য অনেক কিছু দিয়ে গেছে এবং এখনও পর্যন্ত প্রতি মুহূর্তে দিয়ে চলেছে তার নিজের সফল কাজের মাধ্যমে প্রত্যেকটা অনুরাগী সৌমিত্র চট্টোপাধ্যায়ের আরোগ্য কামনা করছে এবং এই প্রবীণ অভিনেতা অভিনয় জগতে যে কার্যকলাপ চালিয়েছে তার জন্য তাকে শ্রদ্ধা জানাচ্ছে এবং তিনি যাতে তাড়াতাড়ি সুস্থ হয়ে আবারও অভিনয় জগতে ফিরে আসতে পারেন তার কামনা করছেন সমস্ত অনুরাগী তথা তাঁর পরিবার।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন