আবারো বহু পরিযায়ী শ্রমিকের দায়িত্ব নিল সনু সুদ

0
Sonu Sood is helping many migrant workers
সাহাজ্জের হাত বারিয়ে দিল সনু সুদ

হাজার সংবাদ ডেস্ক: বহু পরিযায়ী শ্রমিকের পাশে দাঁড়িয়েছে সনু সুদ। এর আগেও করোনা ভাইরাসে প্রথমদিকে আমরা যখন লকডাউন বাড়িতে ছিলাম ঠিক সেইসময় পরিযায়ী শ্রমিকদেরকে আনা হচ্ছিল অন্য রাজ্য থেকে তখনো তিনি আহত এবং গরিবদের পাশে দাঁড়িয়ে তাদেরকে সাহায্য করে গেছেন। এবারেও তিনি আরো অনেক বড় কাজ করলো শুধু পরিযায়ী আক্রান্ত থেকে শুরু করে এবং দারিদ্র দের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন মানুষের এটাই তার কর্তব্য তিনি এটা করতে পেরে মনের দিক থেকে অনেক শান্তিতে রয়েছেন।

এবারও তিনি এক মানবিকতার পরিচয় দিয়ে গেলেন। ৪০০ জন পরিযায়ী শ্রমিকের দায়িত্ব নিয়েছেন তার সাথে তিনি জানিয়েছেন তাদের সুবিধা-অসুবিধা সবকিছুই। পাশে থাকবে শুধু তাই নয় যদি কোন দারিদ্র অসহায় মানুষ খেতে না পাই অসহায় ভাবে বাঁচতে হয় তাদের পাশে দাঁড়াবো আমি। এর আগে বাইরে থেকে বহু পরিযায়ী শ্রমিক ফিরিয়েছেন তিনি এবং এবার এই ৪০০ জন্য শ্রমিকের দায়িত্ব নিয়েছেন নিজের ঘাড়ে।

আরও পড়ুনঃ মিড ডে মিলে এবার পুষ্টিকর খাবার দেবার আবেদন সরকারের কাছে

আর্থিক সাহায্য করে তাদেরকে অসুবিধার হাত থেকে রেহাই দেবে বলে উদ্যোগ নিয়েছেন তিনি। তবে কার্যকরী হওয়ার জন্য ঝারখন্ড বিহার এইরকম বেশ কয়েকটি রাজ্য প্রশাসন ব্যবস্থা। এই সমস্ত রাজ্যের জনসাধারণের ও পরিযায়ী শ্রমিকের অ্যাকাউন্ট নাম্বার এবং পরিচয় পত্র নিছে তাদেরকে টাকা পাথানর জন্য। তাদের বিপদের সময় সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য প্রশাসনকে তার সাথে সহযোগিতা করার জন্য অনুরোধ করেছে।

এছাড়াও তার নিজস্ব অনলাইন অ্যাকাউন্ট থেকে শুরু করে বিভিন্ন রকম ভাবে তার কাছে অসহায় মানুষ সাহায্য চাইছে। এবং তাদের সত্যতা বিচার করে তিনি তাদের সাহায্য করছেন। কেবলমাত্র তার মুখে একটাই কথা মানুষ হিসেবে যদি পাশে না দাঁড়াতে পারলাম তাহলে মানুষ হয়ে লাভ কি? দেশের এইরকম একটা মহামারীর সময় পাশে দাঁড়ানোর মানুষের কর্তব্য বিশেষত যারা দারিদ্রতাই ভুগছে। তিনি আপ্রাণ চেষ্টা করছে সমস্ত পরিযায়ী শ্রমিকদের হাতে খাদ্য এবং বেশ কিছু সাহায্য তুলে দেওয়ার জন্য। তাদের যাতে কোন অসুবিধা না হয় তার জন্য নজর রাখছেন তিনি। এইরকম একটা দিনে যথেষ্ট মানবিকতার পরিচয় দিয়ে যাচ্ছেন সনু সুদ।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন