কবে প্রকাশিত হবে মাধ্যমিক রেজাল্ট জেনে নিন!

secondary result will declared
মাধ্যমিকের ফলাফল জুলাই মাসে

হাজার সংবাদ ডেস্ক: করোনা ভাইরাসের জেরেই বাতিল হয়েছে দেশের বিভিন্ন বড়ো বড়ো পরীক্ষা যেমন জয়েন এন্ট্রান্স থেকে শুরু করে মাধ্যমিক উচ্চমাধ্যমিক। সিবিএসসি আইসিএসসি বোর্ড এর মত আরো অনেক বোর্ডের পরীক্ষা বাতিল হয়েছে। যেখানে মার্কস দেওয়া হবে স্কুলের অ্যাসেসমেন্ট এবং আগের রেজাল্ট দেখে। একি ভাবে সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল সিবিএসই ও আসিএসই বোর্ডের। একইভাবে মাধ্যমিকের ফল প্রকাশ হবে ওয়েস্ট বেঙ্গল বোর্ডের মাধ্যমিকের পরীক্ষা। ১৫ জুলাইয়ের মধ্যে ফল প্রকাশিত হবে। ফলাফল ক্যালকুলেশন শেষ হয়ে গেছে এবং শুধু বাকি রয়েছে প্রিন্টিং। প্রিন্টিং শেষ হয়ে রেজাল্ট পাঠানো হবে প্রত্যেক রেজিয়নে। সেখান থেকে সব স্কুলে রেজাল্ট যাবে।

বাকি এই কয়েকটা কাজ শেষ করতে সময় লাগতে পারে ৯ থেকে ১০ দিন। এই কয়েক দিনের মধ্যে রেজাল্টের কাজ শেষ হলে ১৫ জুলাই এর মধ্যে সমস্ত ছাত্র-ছাত্রীরা মাধ্যমিকের ফলাফল হাতে পাবে বলে আশা করা যাচ্ছে।

যদিও মাধ্যমিকের ফল নিয়ে এখনো পর্যন্ত অনেকেই ভাবছে কবে রেজাল্ট বেরোবে, যদিও পাস করিয়ে দেবার কথা হয়েছে কিন্তু তার মার্কস কেমন আসতে পারে এবং কবে বের হবে মাধ্যমিকের রেজাল্ট এখনো তা নিয়ে চিন্তাই পড়ুয়ারা। প্রত্যেকে সেই রেজাল্টের পাওয়ার পর যদি তারা সন্তুষ্ট না হয় তারা আবার পরীক্ষা দিতে পারে এবং কিভাবে এপ্লাই করতে হবে তার জন্য নথিপত্র নিয়ম কানুন প্রত্যেকটা ছাত্র-ছাত্রী যাবে রেজাল্ট হাতে পাওয়ার পর পেয়ে যাবে।

৩০ শে জুলাই এর মধ্যে সমস্ত রেজাল্ট প্রকাশিত হওয়ার কথা জানিয়েছে প্রত্যেকটা ইউনিভার্সিটি। তাই খুব তাড়াতাড়ি পরীক্ষার ফল হাতে পাবে মধ্যশিক্ষা পর্ষদের ছাত্রছাত্রীরা ও ইউনিভার্সিটির ছাত্র ছাত্রীরা।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন