পুজোর পর পরিস্থিতি স্বাভাবিক থাকলে খুলবে স্কুল! তার জন্য প্রত্যেক শিক্ষকে নিয়ে নিতে হবে ডবল ভ্যাকসিন

0
school-college start after puja vacation
পুজার পর শুরু হতে পারে স্কুল

হাজার সাংবাদ ডেস্ক: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে তৃতীয় ঢেউয়ের পরিস্থিতি যদি স্বাভাবিক হয় তাহলে এই পরিস্থিতির উপর খেয়াল রেখে স্কুল কলেজ খোলা হবে। এই স্কুল কলেজ প্রায় ডের বছরের উপর বন্ধ। ক্লাস চলছে অনলাইনে। এই অনলাইনে ক্লাসটা তে অনেক নতুন করে জানার আগ্রহটা কমে যাচ্ছে। স্কুলে থেকে শুধু অনলাইনে প্রশ্ন আদান-প্রদান ছাড়া আর কিছু সেখার নেই। স্কুল শুরু হবে এই খবরে অভিভাবকরা একদিকে যেমন খুশি পড়ুয়াদের স্কুল চালু নিয়ে তেমনি তার পাশাপাশি চিন্তাও থেকে যায়। তারা ভাবছে কোন প্রস্তুতির সঙ্গে বাচ্চাদেরকে স্কুলে পাঠাবো। কোন কোন জায়গায় স্কুল চালু হয়েছে কিন্তু এদেশে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছে দ্বিতীয় ঢেউ যেমন ভাবে সামাল দেওয়া গিয়েছে সেরকম ভাবে তৃতীয় ধাপের প্রকোপ যদি খুব একটা না থাকে তাহলে পুজোর পর স্কুল কলেজ খোলা হবে। তাই স্কুলে পাঠানোর জন্য কিছু জিনিস খেয়াল রেখে সন্তানকে স্কুল কলেজ পাঠাতে।

যেমন লক্ষ্য রাখতে বলছে শিক্ষা প্রতিষ্ঠান গুলো যেন ভালোভাবে স্যানিটাইজার করা হয় তার সঙ্গে সঙ্গে প্রতিটা শিক্ষক-শিক্ষিকার দুটো করে ভ্যাকসিনের ডোজ যেন অবশ্যই নেওয়া থাকে। তার সঙ্গে বাড়িতে বড়দের কে অবশ্যই দুটো ভ্যাকসিনের ওপর জোর দিতে হবে। কেন্দ্র থেকে জানিয়েছে 5 সেপ্টেম্বর শিক্ষক দিবস। শিক্ষক দিবসের মধ্যে সব শিক্ষক-শিক্ষিকাদের ভ্যাকসিন সম্পন্ন যাতে হয়ে যায় সেজন্য পর্যাপ্ত ভ্যাকসিন পাঠাচ্ছে কেন্দ্র। যত তাড়াতাড়ি হয়ে যায় তাতে তাড়াতাড়ি স্কুল কলেজ চালু করা যাবে। তার জন্য এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

তাই অভিভাবকদের নিশ্চিন্তে স্কুলে পাঠানোর জন্য পরামর্শ দিচ্ছে বিশেষজ্ঞ চিকিৎসকরা কিন্তু অবশ্যই এই নিয়মগুলো দেখে নিয়ে। এইসব নিয়ম মেনে কিছু রাজ্যে স্কুল-কলেজ চালু হয়ে গিয়েছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন