ধারাবাহিকে স্বজনপোষণ উক্তির জবাব শঙ্করের!

0
sankor chakrabarty against nepotism
কাজ নেই বহু আর্টিস্টদের

হাজার সংবাদ ডেস্ক: করোনা আবহে বহু শিল্পীদের কাজ নেই। কাজ হারা হয়েছে বহু শিল্পীরা। আর্টিস ফোরামে যা শিল্পী রয়েছে তার মধ্যে মাত্র ৩০০ জনকে নিয়ে কাজ করা হচ্ছে এখন। তা নিয়ে বহু আর্টিস্টরা বিভিন্ন মত প্রসন করেছেন। কেউ কেউ বলছে স্বজনপোষণ আবার কেউ অল্প টাকায় নিলামে বিক্রি করছে তাদের অভিনয় এই বলে দাবী করছে তাঁরা। এখন যে অল্প টাকায় কাজ করবে তাকে প্রযোজনা সংস্থা নেবে টা না হলে বাতিল হবে প্রতিভা সম্পন্ন শিল্পীরা।

আবার অনেকে জানিয়েছে যোগ্যতা ছাড়া অনেকেই সদস্য হচ্ছে আর্টিস্ট ফোরামে। সেই যুক্তিতে শংকর চক্রবর্তী জানিয়েছে পরীক্ষায় পাশ করলে তবে আর্টিস্ট ফোরামের সদস্য হওয়া যায়, তাই যোগ্যতা ছাড়া বা স্বজনপোষণের জন্যই সদস্য হওয়া যায় এমনটা নয়। তিনি আরও বলেন যে যখন আমরা কাজে ঢুকেছিলাম তখন সবাই জানি অভিনয় জগতটা অনিশ্চয়তার একটা কাজ। কিন্তু তা ভেবে আমরা অনেকেই এই কাজে আসি। বছর একটা থেকে দুটো সিনেমা তে কাজ করলে সারা বছর কারোরই চলে না। তাই আমরা ধারাবাহিকে এসেছি।

তবে ধারাবাহিকে দর্শকরা নতুন নতুন মুখ চায় বিভিন্ন অভিনয়ে। তাই প্রযোজক সংস্থা নতুন অভিনেতা বা অভিনেত্রী দের আনতে চাই, দর্শকদের চাহিদাই। শঙ্কর বলেন এটাই স্বাভাবিক, যদি আমি প্রশ্ন করি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় যে সিনেমায় কাজ করতে যাচ্ছেন ওনার অভিনয়ের জায়গাতে আমি করব সেটা তো হবে না বা দর্শকও মেনে নেবে না। ঠিক সেভাবেই আমি এই অযাচিত প্রশ্ন কাউকেই করতে পারিনা শংকর ব্যানার্জি জানান। দক্ষতা বিচারে কে কোন অভিনয়ের যোগ্য সেটা বিচার হয় সেখানে স্বজনপোষণ নয়।

করোনা পরিস্থিতিতে এখন খুব অল্প সংখ্যক আর্টিস্ট নিয়ে কাজ করানো হচ্ছে। আবার এমন নয় যে এই পরিস্থিতির আগে সবাই কাজ করতো অর্থাৎ ৩২6৬৫ জন আর্টিস্ট সবাই কাজ করতো। এটা সত্যি কথা করোনা জন্য বহু জুনিয়র আর্টিস্টকে বাদ দেওয়া হয়েছে। একান্ত অভিনয় যুক্ত যারা যাদের ছাড়া সেই ধারাবাহিক চালানো যাবে না। শুধুমাত্র সেই রকম একটি ছোট্ট সংগঠন তৈরি করে ধারাবাহিকের প্রত্যেকটা কাজ চালানো হচ্ছে। তাই ধারাবাহিক নিয়ে সবার মনের এই চিন্তা ভুল। বিভিন্ন অভিযোগ যা আসছে তা চিন্তা ভাবনা করে বলা উচিত। কারণ সব সময় একই ভাবে চলে না কোন কিছুই পরিস্থিতির জন্য বেছে নিতে হয় কিছু রাস্তা।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন