রাতভোর বৃষ্টিতে মুম্বাইয়ে বন্যার মত অবস্থা! তার মধ্যে জামিনের দিন পিছিয়ে গেল রিয়ার

0
rhea's bail in postpone due to heavy rain fall
অতিরিক্ত বৃষ্টিতে জামিন পিছিয়ে গেল

হাজার সংবাদ ডেস্ক: বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাই। এখনো ২৪ ঘন্টা অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও আগে থেকে সেখানে সতর্কবার্তা জারি করা হয়েছে বিভিন্ন জায়গায়। অতি ভারী বৃষ্টি হয়েছে এবং এই বৃষ্টির জন্য অনেক আগে থেকেই সতর্কবার্তা জারি করা হয়েছিল। নিম্নচাপের ফলে মুম্বাই বিপর্যস্ত বৃষ্টিতে এখন ভীষণ খারাপ অবস্থায় রয়েছে মুম্বাই সিটি।

আগামী ২৪ ঘন্টা অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে তাদেরকে সতর্কবার্তা জারি করা হয়েছে। এই বিপর্যস্ত অবস্থায় মুম্বাই কোথাও বা এক কোমর জল আবার কোথাও হাঁটু অবধি জল উঠেছে। পুরো অবস্থাটাই যেন বন্যার মত ডুবে গেছে। সারা রাতের এক পশলা বৃষ্টিতে এবং মুষলধারায় বৃষ্টি হয়েছে সেই বৃষ্টিতে গোটা মুম্বাই এখন ভাসছে। আগামী ২৪ ঘণ্টায় যে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর তার জন্য আরো কি অবস্থা হবে তা ভাবনার বাইরে। তার জন্য প্রশাসন বেশ কিছু ব্যবস্থা নিচ্ছে ঠিক কথা কিন্তু এখন যে অবস্থা জলে ডুবে গিয়ে মুম্বাইয়ের সামলাবে কি করে। একে করোনা পরিস্থিতি তার ওপর এই বৃষ্টিতে বন্যার মত অবস্থা। মুম্বাইয়ে প্রথম থেকে ধারাবি বস্তিতে করোনাভাইরাস এর জন্য প্রচুর পরিমাণে সংক্রমণ হয়েছিল এবং সেই সংক্রমণ রুখে দাঁড়াতে না দাঁড়াতে বৃষ্টি বিপর্যস্ত। ২০২০ সালে আরো কি দেখবে মানুষ অনেক কিছুই তো বাকি রয়েছে। একের পর এক পরীক্ষা দিতে হচ্ছে প্রাকৃতিক দুর্যোগের সাথে। প্রথমে আম্ফান তারপর আবার এই বৃষ্টি তার সাথে করোনা প্রকোপ কমছে না কোন মতেই। মুম্বাইয়ের অবস্থা এখন একেবারেই কোণঠাসা। প্রশাসন যথেষ্ট চেষ্টা চালাচ্ছে এই বন্যার হাত থেকে রক্ষার জন্য। পুরো মুম্বাই এখন বন্যার কবলে বলা যায় প্রায় চারিদিকে জল থৈ থৈ।

আর এত কিছুর মধ্যে মাদকচক্রে যুক্ত রিয়া চক্রবর্তী অর্থাৎ সুশান্ত সিং এর প্রেমিকা রিয়া চক্রবর্তী জামিনে ছাড়া পাইনি। আজ তার সাথে মুম্বাই হাইকোর্ট থেকে কোনোভাবেই কোনো বিচার হয়নি জামিনের জন্য। এদিকে অতিরিক্ত বৃষ্টি আর অপরাধীরা নিজের কাজে ব্যস্ত পালিয়ে বাঁচে। অপরাধীরা জামিন চেয়েও পাচ্ছে না। আজ জামিনের শুনানি কথা ছিল মুম্বাই হাইকোর্টে কিন্তু তা আর হলো না কারণ অতিরিক্ত বৃষ্টির জন্য তা স্থগিত রাখা হয়েছে। জামিনের দিন আবারো পিছিয়ে গেল শুধু জামিনের দিন নয় জামিনের শুনানি আবারো পিছিয়েছে। আদৌ জামিন হবে কিনা তা নিয়ে। কারণ অতিরিক্ত বৃষ্টি এবং বিপর্যয় মধ্যে মুম্বাই শহর এই রকম পরিস্থিতিতে কোনভাবে আদালত খোলা সম্ভব হয়নি। তাই হাইকোর্টে কোন বিচার হয়নি আজ এবং রিয়া চক্রবর্তী জামিনের আবারো পিছিয়ে গেল। আগামীকাল আবার শুনানির দিন ঘোষণা করা হলেও আগামীকাল হয়তো কোন ভাবে তাও সম্ভব হবে না তার কারণ এখনও পর্যন্ত ২৪ ঘন্টা বৃষ্টির কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর এবং যতক্ষণ না বৃষ্টি কমছে আর চারিদিক থেকে জল নামছে ততক্ষণ পর্যন্ত অবস্থা স্বাভাবিক হওয়া খুব কঠিন। কারণ বিভিন্ন জায়গায় বন্যার মত অবস্থা হয়েছে কোথাও এক কোমর জল কোথাও বা এক হাঁটু সেটাকে সামাল দিতে গেলে একটু তো সময় লাগবে তার জন্য অপেক্ষায় বসে রয়েছে রিয়া চক্রবর্তী। কবে মুম্বাই হাইকোর্ট থেকে শুনানির রায় দেওয়া হবে আদৌ জামিন হবে কি হবে না।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন