বৃষ্টি রেহাই নেই! কবে যে বর্ষা যাবে চিন্তাই মানুষ! কি বলছে আবহাওয়া দপ্তর

0
rainy season long time exist
কবে বিদায় নেবে বর্ষা

হাজার সংবাদ ডেস্ক: ঋতু অনুযায়ী বর্ষাকাল এর সময় চলে গেলেও বর্ষা কোনমতেই বিদায় নিচ্ছে না। আলিপুর আবহাওয়া দপ্তর মাধ্যমে জানা গিয়েছে যে বর্ষার হাত থেকে এখন নিস্তার নেই চলবে এখন বেশ কিছুদিন। কোনরকম ভারী বৃষ্টি যদি না হয় হালকা বৃষ্টি হবে গোটা রাজ্যে। তার সঙ্গে সঙ্গে বজ্রপাতের আশংকা দিচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। বলা যায় একটা নিম্নচাপ সৃষ্টি হয়েছে । কিন্তু অস্বস্তি ভাব থাকছে এক ভাবেই। মধ্য ভারতের দিকে সরে এসেছে নিম্নচাপ উড়িষ্যা ঝাড়খন্ডের এই নিম্নচাপটি। আগামী কয়েক দিনের মধ্যে এই বৃষ্টিপাত বাড়তে পারে।

ফলে নতুন রূপ নিতে পারে এই বৃষ্টিপাত জানাচ্ছে আবহাওয়া অফিস। দিল্লিতে ও ভালো রকম বৃষ্টির প্রভাব রয়েছে একভাবে বৃষ্টি হচ্ছে উত্তর ও মধ্য ভারতের কিছু জায়গায়। আরও বৃষ্টি হতে পারে ওডিশা উপকূলের ওপর নিম্নচাপটি থাকার জন্য। খুব বেশি বৃষ্টিপাত হবে না। তবে পশ্চিম বঙ্গের উপর হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। মেঘ রোদের লুকোচুরি লেগেই আছে একভাবে মঙ্গলবার থেকে কখনো বৃষ্টি আবার কখনো দেখো রোদ। এর প্রভাবে তেমনভাবে তাপমাত্রার কোন পরিবর্তন হয়নি। আবহাওয়াদপ্তর সূত্রে এ খবর জানা যায় 48 ঘন্টার মধ্যে উত্তরবঙ্গের কোন জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। বৃষ্টি বাড়তে পারে সপ্তাহের শেষে বুধ ব্রিহস্পতিবার থেকে।

জন্মাষ্টমীর দিনে কিছু কিছু জায়গায় বৃষ্টি হয়েছে সকালের দিকে। আকাশটা ভালো থাকলেও বেলার দিকে কিছু অঞ্চলে ভালো রকম বৃষ্টি হয়েছে। দক্ষিণবঙ্গে কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। জন্মাষ্টমীর দিনে উত্তর 24 পরগনা কিছু জায়গায় ভালো রকম ভাবে ভারী বৃষ্টি হয়েছিল। বর্ষাকাল চলে যাওয়া তেও এই বৃষ্টি একটা অস্বস্তিতে পড়ে আছে মানুষজন কবে যাবে এই বর্ষাকাল তার কোন ঠিক নেই।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন