অবশেষে জানানো হল ডিসেম্বরে হবে RRB NTPC পরীক্ষা!

0
Rail NTPC exam will be held on December
NTPC RRB

হাজার সংবাদ ডেস্ক: বহুদিন ধরে আটকে ছিল রেলের এনটিপিসি এবং ক্লার্কশিপ এর পরীক্ষা। তবে এবার আর অপেক্ষা নয় পরীক্ষা যে নির্দিষ্টভাবে ঠিক হয়েছে তা জানিয়েছে রেল বোর্ড। ১৫ই ডিসেম্বরের মধ্যে পরীক্ষা দিতে হবে সমস্ত পদের পরীক্ষার্থীদের জন্য। যদিও ধাপে ধাপে পরীক্ষার নির্দেশ দেওয়া হবে। প্রায় এক বছর আগে ফরম ফিলাপ করা হয়েছে রেলের শূন্য পদের জন্য। অবশেষে করোনা কালে তার নির্দিষ্ট দিন ক্ষণ মিল্বে বলে আশা করা যায়।

রেলের কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল বহুদিন আগে এবং সেখানে নিশ্চিত করা হয়েছিল যদি পরীক্ষা না হয় কোন কারনে তাহলে ফর্মের জন্য রিটার্ন টাকা পরীক্ষার্থীদের ফেরত দেওয়া হবে। তবে সেই পরীক্ষা নিয়ে এখনো পর্যন্ত কোনো বার্তা পাওয়া যায়নি কিন্তু কয়েকদিন আগে JEE এবং NIIT পরীক্ষার সবরকম ব্যবস্থা পালন করা হয়েছে কেন্দ্র সরকারের নির্দেশে তখন আর রেলের পরীক্ষা আটকে থাকে কেন। করোনা মহামারীতে প্রথম থেকে এখনো পর্যন্ত রেলের কোন পরীক্ষা হয়নি এবং অন্যান্য বড় বড় কম্পিটিশন এবং ট্যালেন্টিভ পরীক্ষা হত তাও বন্ধ। তবে যখন এই পরীক্ষা গুল নিয়ে রাজ্যের সমস্যা থাকলেও কেন্দ্র পরীক্ষার্থীদের ভবিষ্যতের বেশি মূল্য দিয়েছে।

তার জন্য রেল বোর্ড থেকে জানান হয়েছে রেলের পরীক্ষার আটকে রাখা যায়না। যদিও রেলের পরীক্ষার নির্দেশ দিয়েছে ডিসেম্বর মাসে। রেল কর্তৃপক্ষ জানিয়েছেন যে খুব তাড়াতাড়ি রেলের পরীক্ষা হবে তবে এনটিপিসি এবং ক্লার্কের জন্য ১০ লক্ষ ৮০ হাজার শূন্য পদে নিয়গ করা হবে। জার জন্য ফর্ম ফিলআপ হয়েছে ২ কোটি ৪৫ লক্ষের মত চাকরিপার্থী। সেই পদের জন্য জারা যা ফর্ম ফিলআপ করেছে তারা অবশ্যই পরীক্ষা দিতে পারবে। তার জন্য দূরত্ব বৃদ্ধি এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া হবে।

যদিও ডিসেম্বরের মধ্যে ভালো খবর আসতে পারে কারণ মেডিসিন নিয়ে ভারত সরকারের উদ্যোগে হয়তো ডিসেম্বর থেকে জানুয়ারির মধ্যে ওষুধ পাওয়া যাবে তাই রেলের পরীক্ষা একটু হলেও পরীক্ষার্থীদের মনের আলো জাগিয়েছে। RRB NTPC রেলের পরীক্ষা দেওয়ার জন্য বহু ছাত্র-ছাত্রী ফরম ফিলাপ করেছিল। জার জন্য শূন্য পদ আছে প্রায় ১০ লক্ষ ৪০ হাজারের বেশি। শূন্যপদ রেল বোর্ডের চেয়ারম্যান বলেছেন তিনটি ক্যাটাগরিতে আলাদা পদের জন্য কম্পিউটার ভিত্তিক প্রথম পর্বের পরীক্ষা আগামী 15 ডিসেম্বর থেকে শুরু হবে। পরীক্ষা সূচি খুব তারাতারি জানান হবে পরীক্ষার্থীদের অবশ্যই। করোনা মহামারীর কারণে এখনো একাধিক পরীক্ষাতেই পরীক্ষার্থীদের কোন রকম ভাবে আসা দেখাতে পারেনি তবে। পরীক্ষার জন্য আগের থেকে অনেক নিয়ম বদলে প্রতিযোগিতা মূলক সমস্ত পরীক্ষার কড়া অস্তিত্ব দেখা গিয়েছে কেন্দ্র সরকারের উদ্যোগে।

এরমধ্যে রেলমন্ত্রী পীযূষ গোয়েল নিজে ট্যুইট করে জানিয়েছেন RRB NTPC পরীক্ষার তারিখ ঘোষণা খুব তারাতারি অর্থাৎ ডিসেম্বরের ১৫ তারিখের পর থেকে সমস্ত রেলের পরীক্ষা চলবে তখন অবশ্যই জানানো হবে পরীক্ষার্থীদের সময় সুচি ও দিনক্ষণ। এখন পর্যন্ত তা ঠিক করা হয়নি। তবে আলাদা আলাদাভাবে সমস্ত পরীক্ষার কম্পিউটার টেস্ট নেওয়া হবে বলে জানিয়েছে রেল মুন্ত্রি। আর এবার পরীক্ষা তে সরকারি নির্দেশে পরীক্ষার্থীদের স্বার্থে পরীক্ষার কেন্দ্রে মানতে হবে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এই করোণা মহামারীর জন্য সমস্ত নির্দেশ পালন করলে তবেই দিতে পারবে এনটিপিসি রেলের পরীক্ষা।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন