লাদাখ সিমান্তে সেনা স্যালুট মোদীর!

0
pm modi meets injured soldiers
আহত সেনাদের সঙ্গে দেখা করলে নারেন্দ্র মোদী

হাজার সংবাদ ডেস্ক: লাদাখ সীমান্তে ভারত ও চীনের যুদ্ধ হয় ১৫ ই জুন এবং তা নিয়ে এখনও অনেক শোরগোল চলছে। সেই যুদ্ধক্ষেত্র পরিক্রমা করতে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি এর আগেও জানিয়েছিলেন তিনি যাবেন কিন্তু আজকে সম্পন্ন হবে সেটা আগে জানানো হয়নি। তিনি সেখানে গিয়ে বিভিন্ন বক্তব্য জ্ঞাপন করেছে এবং সম্মান জানিয়েছে ভারতীয় সেনাদের। তিনি এও বলেছেন যে ১৩০ কোটি ভারতের জনসংখ্যা এতগুলো জনসাধারণের ভরসা এই সেনারা। তাই তাদের ওপর পুরো ভরসা রাখা যায় দেশ রক্ষায়। তারাই আমাদের দেশকে বাঁচাতে নিজেদের জীবনকে বাজি রেখে আত্মসমর্পণ করে। দেশের প্রত্যেকটা কাজে তারা সমর্থন করেছে নিজেদের জীবন। শুক্রবার ১১ হাজার ফিট উচ্চতায় গিয়ে তিনি বায়ু সেনা সহ সেনাকর্মী এবং কমান্ডার, প্রধান সেনা কর্মীদের সঙ্গে কথা বলেছেন জানতে চেয়েছেন সেখানকার অবস্থা সম্পর্কে। নরেন্দ্র মোদির সাথে ছিলেন বিপিন রাওয়াত সবার সাথে কথা বলার পর তিনি সেখানকার অবস্থা খতিয়ে দেখবে, দেখবেন নিরাপত্তার ব্যপারেও। তিনি আরো জানিয়েছেন দেশের নিরাপত্তা রক্ষা করতে আরো যুদ্ধবিমান এবং বায়ু বিমান লাগবে ভারতে। তা রাশিয়া থেকে কেনা হবে এই যুদ্ধবিমান। অনেক বেশি নিরাপত্তা বাড়ানো হচ্ছে সেই সীমান্তে। এই পরিস্থিতির সাথে সাথে আধুনিকিকরন বাড়ানো হচ্ছে মিগ-২৯ এর যুদ্ধ বিমান ও।

পূর্ব লাদাখের সঙ্গে এখন যে যুদ্ধ নিয়ে বিরোধিতা বাঁধছে তাহলে লেকের পাশে ৪ ফিঙ্গার থেকে ৮ ফিঙ্গার পর্যন্ত যে রাস্তা তৈরি হয়েছে সেই জায়গা ভারতের। কিন্তু সেই জায়গায় টহলদারি করতে দিচ্ছে না লালফৌজ। ভারতীয় সেনাকে টহলদারি করতে না দেওয়ায় ঝামেলার চীনের সাথে।

গালোয়ান উপত্যাকায় যে সংঘরস হয়েছিল তাতে যে সৈনিকরা আহত হয়েছিল সেই সমস্ত সৈনিকদের দেখতে গিয়েছিলেন প্রধান মন্ত্রী। এবং সেখানে গিয়ে তিনি তাদেরকে অনেক বেশি আত্মমর্যাদায় ভরিয়ে দিয়েছে এবং তিনি জানিয়েছে যে এতগুলো মানুষের পুরো দেশকে সচল রাখতে গেলে আমরা সবার আগে ভরসা করি এই সেনাবাহিনীকে তারা নিজের জীবনকে বাজি রেখে আমাদের দেশকে বাচাই তাই তাদের সমস্ত নিরাপত্তা দেখার দায়িত্ব আমাদের। তাই অসংক্ষ সাল্যুট জানিয়েছে সেনাদের।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন