যানজট নিয়ে বিক্ষোভ! গড়িয়া কামালগাজি অতিরিক্ত যানজটে সমস্যায় মানুষ

0
People are suffering from extra traffic jam in Goria kamalgazi
যানজট

হাজার সংবাদ ডেস্ক: প্রত্যেকদিন মানুষের বিক্ষোভ যানজট নিয়ে। সুদূর থেকে আজ আসা মানুষ এবং কলকাতার মানুষ সবাই সেই রাস্তার উপর থেকে যাতায়াত করে। যাতায়াত করে শুধুমাত্র নিজেদের দরকার এমনটা নয় চাকরিসূত্রে এছাড়াও কলকাতায় পৌঁছাতে তাদের সবাইকেই যেতে হয় সেই রাস্তার উপর দিয়ে। আর প্রত্যেকদিন মানুষের বিক্ষোভ শুধুমাত্র যানজট। এইরকম ভাবে রাস্তা কেন চওড়া করে তৈরি হয়নি ঠিকঠাক করে আর রাস্তা কেনইবা নয়। যেখানে একটা হাইওয়েতে মিসেছে সেখানে রাস্তা শুধুমাত্র মানুষ বিপদে পড়ছে তা নয় সাথে রোগীরাও হেনস্থা হচ্ছে।

বাড়ি থেকে বেরোলে কখন তারা গন্তব্যস্থলে পৌঁছাবে তা কেউ জানে না এতটাই যানজট হয় সেই রাস্তায়। গড়িয়া থেকে কামালগাজি অর্থাৎ নরেন্দ্র পুর সোনারপুরের রাস্তা। দক্ষিণ ২৪ পরগনার থেকে কলকাতায় আসতে গেলে সবাইকে আসে হয় এই রাস্তা দিয়ে। সেই রাস্তা যানজটের ঝামেলা করছে মানুষ একের পর এক গাড়ি জমছে কিন্তু গাড়ি পার হতে সময় লাগছে প্রচুর। রাস্তা সরু সেখানে অনেক সমস্যায় পড়ছে সাধারণ মানুষ। এই সমস্যা বহুদিনের আজকের নয় সেই সমস্যার সমাধান করা হচ্ছে না কেন তা নিয়ে বহুবার প্রশ্ন করছে বহু মানুষ এবং বিভিন্ন মহল থেকে প্রশ্ন জানানো হচ্ছে সেখানকার কমিশনারকে। কেন এই রাস্তা চওড়া করা হচ্ছে না যে রাস্তা একটা ন্যাশনাল হাইওয়ের সাথে যুক্ত এছাড়াও কলকাতা যাওয়ার রাস্তা ছিল এটা উপযুক্ত রাস্তাটিকে কেন এত সরু করা হলো আর যদি বা সরু করা হয় তাহলেই এখন অসুবিধাতে তার ব্যবস্থা নিচ্ছে না কেন?

এই রাস্তা নিয়ে বহু মানুষের মুখে বহু রকম কথা কেউ জানাচ্ছে অফিস যাওয়ার সময় আবার কেউ জানাচ্ছে ডাক্তারের এপয়েন্টমেন্ট করা থাকলে সল্টলেক বা কলকাতায় যেতে পারছে না কিংবা কলকাতায় তারা পৌঁছাতে পারছে না আবার কেউ জানাচ্ছে গাড়িতে অ্যাম্বুলেন্স এর মধ্যে রয়েছে রোগীর আর এসব গাড়ির সাথে এম্বুলেন্স আটকে পড়ে বের হতে পারছে না সেই যানজট থেকে। হাইওয়ে সাথে যুক্ত সেই রাস্তা কেন সারা হচ্ছে না? রাস্তার যানজটের পরেও কেন ঠিক করা হচ্ছে না তা নিয়ে বারবার প্রশ্ন করছে? শুধু আজ নয় এই রাস্তা নিয়ে সমস্যা বহুদিনের। এই রাস্তা খারাপ হওয়ায় অসুবিধাতে পরেছে মানুষ। এই রাস্তার ওপর দিয়েই কলকাতাতে যাতায়াত করে বেশিরভাগ মানুষ বিশেষ করে দক্ষিণ কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনার ম্যাক্সিমাম মানুষ আসে। বেশিরভাগ মানুষ আসে এই রাস্তা দিয়ে কিন্তু সময় লাগে সেখানে পৌঁছাতে। অর্থাৎ কেউ যদি গন্তব্যস্থলে একটা সময় নিয়ে আসে তার বেশি সময় লাগবে সেখানে পৌঁছাতে। শুধুমাত্র রাস্তা সরু তা নয় যথেষ্ট পরিমাণে খারাপও রয়েছে সেই রাস্তা। তাও সারা হচ্ছে না কেন? এত গাফিলতি তা নিয়ে প্রশ্ন কমিশনারের কাছে প্রত্যেক বছর এই রাস্তা নিয়ে সমস্যা হয় কিন্তু কোনোভাবেই রাস্তা সরানো কিংবা রাস্তা বড় করার কোন দিকে নজর দিচ্ছে না কমিশনার। ভোটের আগে আবারও কলকাতা গড়িয়া কামালগাছি রাস্তা নিয়ে বিক্ষোভ মানুষের।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন