প্লে স্টোর থেকে ডাউনলোড হচ্ছে না পেটিএম অ্যাপ! তাহলে কি একেবারে বন্ধ হল এই অ্যাপ

0
paytm app goes from google play store
paytm app

হাজার সংবাদ ডেস্ক: গুগল থেকে পেটিএম ডাউনলোড করা যাচ্ছে না। বেশ কিছুদিন আগে জানা গিয়েছিল যে ৫৯ টি চিনা অ্যাপ বাতিল করা হয়েছে তার মধ্যে ছিল পেটিএম এবং তারপর আরো অনেক চিনা অ্যাপ বাতিল করা হয়েছে। লাদাখ সঙ্গে ভারতের যেসব চীনের সংঘর্ষের জন্য বাতিল করা হয়েছিল এতগুলি অ্যাপ তার মধ্যে যে কটি অ্যাপ ছিল সেগুলোর মধ্যে অন্যতম একটি অ্যাপ ছিল পেটিএম। পেটিএম অ্যাপ আজ সকাল থেকে গুগল প্লে স্টোরে ডাউনলোড হচ্ছে না এবং ওখানে কোন পেটিএম অ্যাপ দেখাচ্ছে না এই প্রসঙ্গে জানানো হয়েছে যে এখনো পর্যন্ত যাদের ফোনে পেটিএম অ্যাপ আছে তারা কাজে লাগাতে পারবে।

এই পেটিএম অ্যাপ কিন্তু যাদের যারা এটা ডাউনলোড করতে যাচ্ছে তারা এটা পাচ্ছে না। গুগল থেকে এটি সরিয়ে নেওয়ার কথা জানানো হচ্ছে সূত্রের খবর অনুযায়ী। এখন পর্যন্ত জানা গিয়েছে গুগল থেকে পেটিএম অ্যাপ এবার সরিয়ে নেওয়া হচ্ছে তাহলে সত্যিই কি একেবারেই চিনা অ্যাপ বাতিল হয়ে গেল নাকি অন্য কোন নেটওয়ার্ক কানেকশন প্রবলেম বা কোনো অথেন্টিকেশন কোড প্রবলেম। এখন পর্যন্ত এই অ্যাপের ধারা ও গতি জানা যায়নি। আর কি পাওয়া যাবে নাকি একেবারে বাতিল হল। তা নিয়ে এখনও জানা যায়নি তবে যাদের ফোনে এখনো পর্যন্ত পেটিএম আছে এবং পেটিএম ওয়ালেট এ টাকা রক্ষিত আছে তারা অবশ্যই সেই টাকা কাজে লাগাতে পারবে।

পেটিএম ওয়ালেট কে কাজে লাগাতে পারবে ব্যবহার করতে পারবে তারা পেটিএম ওয়ালেট এর সমস্ত কাজকর্ম তাই তাদের জন্য কোন অসুবিধা নেই। কিন্তু নতুন করে কোনো গ্রাহক এটিএম পরিষেবা ডাউনলোড করতে পারছেনা এই পেটিএম অ্যাপ কিভাবে ডাউনলোড হবে আবার তা নিয়ে কোনো প্রশ্ন বহু দপ্তর থেকে। তবে যারা পেটিএমে এতদিন ধরে ব্যবহার করছে এবং পেটিএম এতদিন ধরে রেখেছিল তাদের জন্য কোনো অসুবিধে নেই তারা এখনো সেখান থেকে টাকা লেনদেন করতে পারে এবং চাইলে তারা তাদের রক্ষিত টাকা অন্য জায়গায় ট্রান্সফার করতে পারে। তারা সমস্ত অ্যাপ এর সব রকম সচল অবস্থা পাবে। কিন্তু অন্যরা নতুন গ্রাহক পেটিএম কোন মতেই ডাউনলোড করতে পারবে না।

আজকে সূত্রের খবর অনুযায়ী এটাই জানা গেছে গুগল প্লে স্টোর থেকে তুলে নেওয়া হচ্ছে পেটিএম অ্যাপ তার মানে কি চীনা একেবারেই বাতিল তা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। তবে যাদের ফোনে ইনস্টল অবস্থায় রয়েছে তারা চাইলেও নাকি আপডেট করতে পারে কিন্তু তারা আনইন্সটল করে দিলে সেই পেটিএম অফার পাবে না তবে রক্ষিত যেমন আছে তেমনি থাকবে তারা চাইলে সেই পেটিএম এ টাকা তার আবার টান্সফার করতে পারে অন্য কোন একাউন্টে নিজের আইডি লগইন করে। তাই যারা অ্যাপ ব্যবহার করছে তাদের জন্য কোন সমস্যা না থাকলেও যারা পেটিএম ওয়ালেট ব্যবহার এখনও করেনি বা নতুন করে ইন্সটল করছেন তাদের জন্য একটু সমস্যা হবে। আজ সূত্রের খবর অনুযায়ী জানা গেছে পেটিএম অ্যাপ গুগোল থেকে তুলে নেওয়া হচ্ছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন