রাজ্য সরকারের পথ দিশা অ্যাপে এবার থাকবে মেট্রো রেলের ই-পাস পরিষেবার লিংক!

0
path disha app provide e-pass metro link
এ-পাস মেট্রো

হাজার সংবাদ ডেস্ক: কয়েকদিনের মধ্যে চালু হতে চলেছে মেট্রো পরিষেবা। সেই মেট্রো পরিষেবার জন্য সমস্ত রকম তদারকি চলছে এবং তার জন্য ডিজিটাল বেশকিছু পরিষেবা ও নেওয়া হয়েছে। যাতে যাত্রীদের সুবিধা দেওয়া যায়। যাত্রীদের সুবিধার্থে টিকিট কাউন্টারে আর ভীর নয় কোন ভির ছাড়াই যাত্রীরা চলবে মেট্রোতে। তাই তার জন্য জানতে হবে বেশ কিছু পদ্ধতি তা না হলে ট্রেনে ওঠা সম্ভব নয়। অর্থাৎ মেট্রো পরিষেবার তরফে তৈরি করা হয়েছিল কিছু পরিষেবা তা আরো বেশি দ্রুত গতিতে কাজ চালানো হচ্ছে।

অনেক বেশি আপডেটেড করে তোলার জন্য। তবে এবার তার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাহায্য করছে জনসাধারণকে। অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লকডাউন এরপর পথদিশা অ্যাপ রিলিজ করেছিল আর এবার পথদিশা অ্যাপ এর মধ্যে থাকবে মেট্রো। অর্থাৎ এটি রাজ্যের নিজস্ব অ্যাপ এই অ্যাপ এর মধ্যে আগে দেখা যেত ট্রেন-বাস বেসরকারি বাস এছাড়াও ফেরি সার্ভিস এর সমস্ত সার্ভিসের সুবিধা। কিন্তু এবার আর তা নয় এবার সেই অ্যাপের মধ্যে দেখা যাবে মেট্রো পরিষেবাও অর্থাৎ এই অ্যাপের মধ্যে ই-পাশ পরিষেবার একটা লিংক থাকবে। ই-পাস পরিষেবার লিংক সাধারণ মানুষের কাছে যদি না তগাকে তাহলে এই অ্যাপ এর মধ্যেও এই লিঙ্কটাতে ক্লিক করলে দেখতে পাবে সেই এ-পাস লিঙ্ক।

এই অ্যাপের মাধ্যমে মেট্রো পরিসেবার সব কাজ করা যাবে বলে জানিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন শুধুমাত্র যদি এ-পাস লিংক না থাকে কারোর কাছে তাহলে এই পথদিসা অ্যাপ ডাউনলোড করলে সবাই পাবে এই ই-পাস পরিষেবার লিঙ্ক। রাজ্যের কর্মসূচি অনেক সহজ হচ্ছে। রাজ্যের কর্মসূচিতে তাতে কোনো খামতি না থাকে তার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেক কিছুই করছেন। তার সাথে মেট্রো পরিষেবা চালু করা হচ্ছে। তার মধ্যেই ই-পাস পরিষেবা মধ্যে কতটা সাহায্য পাবে সাধারণ মানুষ তা নিয়ে কথা উঠেছে বহুবার।

তার জন্যই মেট্রো পরিষেবা পদ্ধতিতেও চালু হবার কথা জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ এবং তার সাথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছে অ্যাপ ডাউনলোড করলে এবারে সমস্ত যানবাহন সম্মন্ধে সব জানা যাবে। যেমন সরকারি-বেসরকারি সার্ভিস ও জনসাধারণের সুবিধার্থে গুলোকে আরো বেশি আপডেটেড করা হচ্ছে। যে সমস্ত মানুষের ফোনে রয়েছে 14 তারিখের পর সেই পথ দিসা অ্যাপ আনইন্সটল করে আবার ইন্সটল করুন তাহলে আপডেটেড ভার্সন টা পেয়ে যাবেন কিংবা কারো ফোন থাকলে সেটা আপডেট করে নিন তাতে মেট্রো সার্ভিস এড হয়ে যাবে। রাজ্য সরকারের তরফ থেকে জনসাধারণের তরফ থেকে এই লকডাউন পরিষেবার সমস্ত নিয়ম বন্টন করতে যেমন তদারকি করছে তার সাথে সাথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রত্যেকটা পদক্ষেপে যাতে আরো সহজ হয়ে ওঠে সমস্ত কাজ তার জন্য করে চলেছে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন