অন্যান্য চিনা স্পন্সরও সরে যেতে পারে আইপিএল থেকে

0
Other sponsors may withdraw from the IPL
সব স্পন্সর থেকে সরে যাবে আইপিএল থেকে

হাজার সংবাদ ডেস্ক: আইপিএল ম্যাচ নিয়ে যোগ করলেও এখনো পর্যন্ত আইপিএল ম্যাচের স্পন্সরশিপ নিয়ে ঝামেলা চলছে বিভিন্ন রকম ভাবে। উপত্যকায় চীনের সাথে ভারত সংঘর্ষে যে ঝামেলার সৃষ্টি হয়েছিল তারপর থেকে এখনো পর্যন্ত চিনা 100 বিভিন্ন দ্রব্য বাতিল করেছে ভারত সরকার এবং বিভিন্ন কোম্পানি থেকে বাতিল করা হয়েছে চীনের সাথে বাৎসরিক চুক্তিও। তাই এই ডিজিটাল সময় কিভাবে কোন কোন স্পনসর্শিপ থাকবে আইপিএলে তা নিয়ে যথেষ্ট কারণ আইপিএল ম্যাচের বেশিরভাগ স্পনসর্শিপ চীনা সংস্থা।

প্রথমেই জানানো হয়েছিল যে আইপিএল ম্যাচে এবছর আর থাকবে না যদিও ভিভো নিজে থেকে সরে এসেছে কিন্তু আইপিএল ম্যাচে জিনিসপত্র রাখা হবে না তার বেশ কিছুদিন আগে জানানো হয়েছিল নিজে থেকেই সরে গিয়েছে এর সাথে রয়েছে আরো অনেক চেনা সংস্থা তারা এভাবেই ভিভোর মত সরে যেতে চাই কিনা সেটা জানার বিষয় তা না হলে খেলার সময় নির্ধারণ হলেও স্পনসর্শিপ না থাকায় কিভাবে খেলা চলবে তা নিয়ে চিন্তা চলছে আইপিএল বোর্ডে।

ভিভো ছাড়াও আরও বেশ কিছু চীনা সংস্থা রয়েছে সেগুলো মোবাইল সংস্থায় প্রায় তার মধ্যে রয়েছে জিয়মি রিয়েল মি অপ এই রকম বেশ কয়েকটি চিনা কম্পানি ফোন প্রদান করে থাকে। তবে এবার চিন্তার বিষয় কে আগে আসবে ভারতীয় কোন স্পনসর্শিপ আসবে নাকি চিনা স্পনসর্শিপ নিজে থেকেই সরে গেলে আসবে ভারতীয় স্পন্সরদের যদি আশা রাখা যাচ্ছে এখনো পর্যন্ত সেরকম কোনো খবর পাওয়া যায়নি যে অন্যান্য স্পনসর্শিপ সরে যাবে কিন্তু টাইটেল স্পন্সর যখন গেছে তখন তাদের উপরেও সেই চাপ আসতে পারে তাই অন্যান্য চিনা স্পনসর্শিপ সরে যাওয়ার জন্য একটা ভয়াবহতা রয়েছে।

টাইটেল স্পন্সর এর জন্য এর আগে টেন্ডার ডাকা হয়েছিল সেই টেন্ডারের বেশ কয়েকটি ভারতীয় কোম্পানি ছিল সেখানে কিন্তু কারা এগিয়ে আসছে তা এখনো জল্পনায় রয়ে গেছে কোন কোম্পানি টাইটেল স্পন্সর এবছর সেটাই দেখার তার থেকেও বড় কথা টাইটেল স্পন্সর না এলে আইপিএল শুরু হবে কিভাবে এখনো পর্যন্ত পাওয়া যাচ্ছে না এর মধ্যে আরো অন্যান্য সংস্থা ফ্রেঞ্চাইজি থেকে সরে যাবে কিনা তাও একটা বড় প্রশ্ন।

এবছর চিনা দব্য বয়কটের দাবি যেভাবে উঠেছে তাতে যথেষ্ট সজাগ গোটা দেশ বিভিন্নভাবে মানুষের মনে বড় রকম একটা ভাবাবেগ রয়েছে চীনাদের জন্য। তবে তা কার্যকরী অনেকটাই হয়েছে কিন্তু বিজ্ঞাপন সংস্থা জানিয়েছে যে এবছর আইপিএল থেকে চীনা সংস্থাদের সরে দাঁড়ানো উচিত কারণ মানুষের ভাবাবেগ অন্যরকম তাতে নেতিবাচক প্রভাব ফেলতে পারে গ্রাহকদের মনে তার জন্য এবছর চিনা সংস্থাকে সরে দাঁড়ানো উচিত আইপিএল থেকে যদিও আইপিএলে একটু চিন্তার বিষয় কিন্তু তা বিজ্ঞাপন সংস্থা অনুযায়ী তারা জানিয়েছে এ বছর তারা ভারতীয় সমস্ত কোম্পানির স্পন্সরশিপ গ্রহণ করবে। যাতে মানুষের ভাবাবেগে কোন রকম ভাবে নেতিবাচক প্রভাব না পড়ে এবছর নিজেদের দেশে নয় বাইরে আরব আমিরশাহী তে হচ্ছে আইপিএল সেখান থেকে একটা ভয়ের কারণ রয়েছে তাই এবছর আইপিএল আইপিএল থেকে সমস্ত সরে দাঁড়ানো উচিত

এরমধ্যে আবার ভারতীয় বেশ কিছু সংস্থা এগিয়ে এসেছে তার মধ্যে রয়েছে পুমা নাইক আডিডাস এর বেশ কিছু কিত স্পন্সারসিপ।তবে এবছর সমসবেশি আসছে আইপিএল বোর্ড কারণ যেকোনো মুহূর্তে স্পনসর্শিপ থেকে বিভিন্ন ফেন্সি সংস্থাগুলো সরে যেতেপারে কিডস্পন্সর এর উপরে টাইটেল স্পন্সর এর প্রভাব পড়তে পারে তাই যেকোনো মুহূর্তে সমস্ত চিন্তা থেকে সরে দাঁড়াতে পারে। এবছর পুরোপুরি ভারতের সমস্ত কোম্পানি গুলির উপর ভরসা রাখতে হবে আইপিএলকে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন