২৩ এ জুন খুলছে তারাপীঠ মন্দিরের দরজা! পুজো দিতে পারবে এবার পর্যটকরা

0
opening time to tarapith
খুলছে তারাপীঠ মন্দির

বিভিন্ন বিধিনিষেধ মেনে মন্দির দরজা খুলতে চলেছে “তারাপীঠ”। ২৩ এ জুন রথযাত্রার দিন তারাপীঠের মন্দির দরজা খুলবে। এবারে যেতে পারবে দর্শনার্থীরা। যদিও গর্ভগৃহে ঢুকে পূজা-অর্চনা দেওয়া এখন সম্ভব নয়। কিন্তু তাও নাটমন্দির থেকে মন্দির দর্শন, মাকে দর্শন করা যাবে। মন্দির কর্তৃপক্ষ কঠোরভাবে জানিয়েছে যে এখন মন্দির খোলা হলেও বেশ কিছু বিধিনিষেধ মেনে পুণ্যার্থীরা আসতে পারে মন্দিরে। মন্দিরে প্রবেশ করার সাথে সাথে স্যানিটাইজ করার ব্যবস্থা রয়েছে। এখানেও বেলুড় মঠের মতো স্যানিটাইজ করা হবে এবং তার সাথে পরীক্ষা করা হবে দেহের তাপমাত্রা। আরও বলা হয়েছে দর্শনার্থীদের হাতে হ্যান্ডগ্লাভস এবং মুখে মাস্ক অবশ্যই থাকতে হবে। তবেই প্রবেশ করতে পারবে মন্দির চত্বরে।

যদিও এই মুহূর্তে পূজা-অর্চনা দেওয়া যাবে না শুধুমাত্র দর্শন করা যেতে পারে। মন্দির কমিটি থেকে জানানো হয়েছে যে পূজা-অর্চনা ও মায়ের ফুল সিঁদুর দেওয়া যাবেনা, বা দর্শনার্থীরা গর্ভগৃহের ভেতরে গিয়ে পুজা দিতে পারবে না। যদি কেউ পুজা দিতে চাই তাহলে সেই পূজা দিয়ে আসবে সেখানকার পুরোহিত বা সেবায়েতরা।

মন্দিরের তিনটি গেটে বসানো হয়েছে থার্মাল টেস্টিং যন্ত্র এবং তার সাথে সাথে রয়েছে হ্যান্ড স্যানিটাইজার মত জায়গা। এগুলি উপেখা করে মন্দির চত্বরে ঢোকা একেবারেই নিষিদ্ধ।

পাশাপাশি তারাপীঠের কাছাকাছি যে সমস্ত হোটেল রয়েছে তারাও বেশ কিছু বিধিনিষেধ নিয়ে ভাবনায় রয়েছে তারাও কি কি বিধি নিষেধ মেনে পর্যটকদের থাকতে দেবে? সেখানকার হোটেলের আসোসিয়েসান প্রশাসনের কাছে আর্জি জানিয়েছে যে কিভাবে খুলবে তাঁদের হোটেল। রথ না হলেও এবার খুলছে তারাপীঠে মন্দির। দর্শনার্থীদের আহ্বান জানিয়েছে মন্দিরের সেবায়েত।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন