অনলাইন ভর্তির নির্দেশ বেসরকারি স্কুল গুলোতে

0
Online admission process will be introduced in private schools
অনলাইন ভর্তির জন্য নতুন নিয়ম বেসরকারি স্কুলে

হাজার সংবাদ ডেস্ক: আবারো বেসরকারি ইংলিশ মিডিয়াম স্কুল গুলোতে বিক্ষোভ। স্কুল কর্তৃপক্ষের দাবি অনলাইন মাধ্যমে ভর্তি করা হবে স্টুডেন্টদের। তিন মাস করোনার জন্য বন্ধ ছিল কিন্তু তাও স্কুল সেশন নিয়েছে অনলাইন মাধ্যমে। স্কুল বেশ কিছু পরীক্ষা ব্যবস্থা অনলাইনেই হয়েছে। এবারে স্কুল কর্তৃপক্ষের দাবি সমস্ত ছাত্র-ছাত্রীদের অনলাইন মাধ্যমে ভর্তির ব্যবস্থা চালু করার জন্য।

তাদের দাবি এবার স্কুলের সমস্ত ছাত্র-ছাত্রীরা অনলাইন মাধ্যমে অর্থাৎ ওয়েবসাইটের ভিত্তিতে স্কুলে ভর্তি নেবে। যেমনভাবে কলেজ স্টুডেন্ট কিংবা বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরিষেবা চালু রয়েছে। তবে ইংলিশ মিডিয়াম সমস্ত স্কুল ভর্তির আগে একটা করে ইন্টারভিউ টেস্ট নেওয়া হয়। কিন্তু অনলাইন ভর্তি হলে তাহলে ভর্তি আগে যে টেস্ট নেওয়া হয় তা কিভাবে নেওয়া হবে? অনেকে জানিয়েছে যে স্কুল কর্তৃপক্ষ যদি চায় তাহলে তাদের ভিডিও কলিং এর মাধ্যমে নিতে পারে এই টেস্ট। কেউ যদি আবার চায় তাহলে সাইকোমট্রিক টেস্টও এইভাবে নিতে পারে। কারণ সাইকোমট্রিক টেস্ট এই স্কুলের জন্য জরুরি। তাই ছাত্র-ছাত্রীদের শারীরিক গঠন দেখাও যথেষ্ট কারণ রয়েছে এই ইংলিশ মিডিয়াম বেসরকারি স্কুল গুলোতে বেসরকারি স্কুল গুলোতে।

আবার কিছু কিছু স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে অনলাইন টেস্ট নিলে সমস্যা হতে পারে অনেক ধরনের যেমন অনলাইনের মাধ্যমে কিভাবে পরীক্ষা নেওয়া হবে এবং ইন্টারভিউ কীভাবে চলবে তা নিয়ে। যথেষ্ট সমস্যা ওয়েবসাইটের মাধ্যমে ভর্তি নেওয়াটা। শিক্ষা মহলের একাংশ তারা জানাচ্ছে যে কোন পরিস্থিতি স্কুলে এসে কোনো ভাবেই পরীক্ষা দেওয়া সম্ভব নয় বা ইন্টারভিউ নেওয়া সম্ভব নয়। তাই অনলাইন পরিষেবা কিংবা ওয়েবসাইটের মাধ্যমে ইন্টারভিউ নিয়ে বা অনলাইন ভিডিও কলিং এর মাধ্যমে ইন্টারভিউ নিয়ে ওয়েবসাইটের মাধ্যমে ভর্তি ননেওয়া হোক। বেশিরভাগ স্কুল এইরকমই চান তা নিয়ে যেহেতু কোন আইনে এমন কথা বললা নেই তাই অনেক এই নিয়মের জন্য আবেদন জানাচ্ছে সরকারের কাছে প্রত্যেক স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন