ওলা উবের ট্যাক্সি বুকিং এখন খুব সহজে! একটা মিসড কলে বুকিং পেয়ে জাবেন ওলা ট্যাক্সি

0
ola uber taxi booking just a missed call
ওলা উবের ট্যাক্সি

হাজার সংবাদ ডেস্ক: এবার মোবাইল থেকে বুক করা যাবে প্রিপেড ওলা উবের ট্যাক্সি। তার পরিসেবা দিচ্ছে ইন্টারনেটের মাধ্যমে ওলা উবের ট্যাক্সি পরিষেবা। মোবাইল অ্যাপের মাধ্যমে বুক করা যাবে শুধু তাই নয় এই পরিষেবা অনেক আগে থেকেই চালু ছিল। তবে এবারে মোবাইলের একটা মিসডকলেই জেনারেট হবে। আপনার বুকিং আইডি এবং সেই বুকিং আইডির মাধ্যমে আপনি যাত্রা করতে পারবেন। সেরকমই জানিয়েছে। ওলা উবের সংস্থাগুলি আগেও সংস্থা গুলোতে আপনার বুকিং তৈরি করতে হলে সেখানে আগে আপনাকে একটা আইডি তৈরি হয়ে যাবে। এড্রেস দিতে হতো এখন আর তা নয় ফোন নাম্বার থেকে জেনারেট হবে। আপনার আইডি এবং তার সাথে আপনার মিসকল। যখন মিসকল এর মাধ্যমে একটা আইডি তৈরি হবে যে আপনার ফোনে ম্যাসেজ চলে আসবে এবং সেই এড্রেসে পৌঁছে যাবে সাথে সাথে ওলা উবের আপনি সেখান থেকে সার্ভিস পেতে পারেন।

করোণা পরিস্থিতিতে অনেক বেশি সাহায্য দিচ্ছে ওলা উবের পরিষেবাগুলি। এই পরিষেবার মাধ্যমে মানুষ এখন পুরো নির্ভরশীল হয়ে উঠেছে আগে শুধুমাত্র মিসকল কলের মাধ্যমে আপনি চাইলে ওলা উবের অ্যাপ থেকেও করতে পারতেন। কিন্তু এবারে সামান্য একটা মিসকল এর মাধ্যমে আপনি জেনারেট করতে পারবেন। আপনার যাত্রার বুকিং আইডির মাধ্যমে আপনার সামনে পৌঁছে যাবে। শুধুমাত্র এবং শিয়ালদা রেল স্টেশন এর কাছে এই পরিষেবা চালু করা হয়েছে এমনটা নয়। আপনি কলকাতা যেকোনো জায়গায় এই পরিষেবা পেতে পারেন। তার জন্য যথাযথ ব্যবস্থা এবং পরিষেবা দেবার জন্য ইন্টারনেট ব্যবস্থা থেকে অনেক বেশি সচল করে তুলছে ওলা উবের সংস্থা।

করোণা পরিস্থিতিতে মানুষ এবং গণপরিবহনে যাতায়াত করছে নিজেদের সুরক্ষা বজায় রাখত অনেক বেশি যাতায়াত করত। যখন আনলক পর্ব চালু করা হয়েছিল। তখন থেকে অনেক বেশি পরিষেবা দিত। সাধারণ মানুষ এবং সাধারণ মানুষের জন্য আরও অনেক বেশি সুযোগ-সুবিধা তৈরি করে দিতে প্রিপেড কাস্টমার যারা রয়েছে তারা বুক করতে পারবে এখন সামান্য একটি মিসকল এর মাধ্যমে। এখন আর কোনো রকম অসুবিধা নেই। একটা মিসকল জেনারেট হবে আপনার বুকিং আইডি তে পৌঁছে যাবে এবং আপনি তাতে যাতায়াত করতে পারবেন এবং সেই যাতায়াত যেখানে সমাপ্ত হবে। সেখানে আপনার ওই আইডিতে পেমেন্ট করে করতে হবে। আপনার বুকিং আইডি এইরকমই নিয়ম জারি করা হয়েছে। যদিও এর আগে এরকম নিয়মই ছিল এই নিয়মে চলছিল কিন্তু এখন কিছু স্মার্ট পরিষেবা তার সাথে যুক্ত করা হয়েছে আর সেই পরিষেবার মাধ্যমে সাধারণ মানুষ নির্দ্বিধায় যাতায়াত করতে পারবে কোন অসুবিধা ছাড়া।

এর আগে ওলা এবং উবের এই সমস্ত পরিষেবা গুলির জন্য ওলা উবের ট্যাক্সি গুলো ছিল। সেই পরিষেবা গুলির জন্য আগে থেকেই করোনা পরিস্থিতির জন্য সেট করতে বলা হয়েছিল। অর্থাৎ ড্রাইভার এবং প্যাসেঞ্জারের জন্য আলাদা আলাদা ভাগ করা থাকে। যেখানে করণা সংক্রমণ অনেক বেশি এড়িয়ে যাওয়া যায় তাই আলাদা ভাবে পার্টিশন করা ছিল। সেই রকম ভাবেই চলছে এখন সমস্ত গাড়ি তার জন্যই মানুষ আরো অনেক বেশি সুরক্ষা পায়েছে। এই ওলা উবের ট্যাক্সি পরিষেবা নেওয়ার জন্য যাতে আরও শক্ত করে দেওয়া যায় এবং সাধারণ মানুষ যারা ডিজিটাল মাধ্যম জানে না অর্থাৎ ইন্টারনেট মার্কেটিং এর ব্যাপারে তারা কিছুই জানেনা তারা শুধুমাত্র মিসকল দিলে নাম্বার জানা থাকলে মিসকল দিলে সেই নাম্বারে চলে আসবে ওলা উবের ট্যাক্সি। ট্যাক্সি পরিষেবা নিয়ে বয়স্ক মানুষ যাতায়াত করতে পারবে যারা একবারেই ফোন থেকে তার জন্য এই ব্যবস্থা। বয়স্ক মানুসদের জন্য শুধুমাত্র মিস কলের মাধ্যমে পেতে পারে এই পরিষেবার জন্য তাই এই স্মার্ট পরিষেবা চালু হয়েছে সবার সুবিধার্থে।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন