হাসপাতাল থেকে আজ বাড়ি ফিরছেন সৌরভ গাঙ্গুলি! এখন তিনি একেবারেই সুস্থ, মারাথন দৌড় ও করতে পারেন

0
Now Souvar gangully's health is good. he take rest in home
আজ বাড়ি ফিরছে সৌরভ গাঙ্গুলি

হাজার সংবাদ ডেস্ক: বিবিসি বোর্ড প্রেসিডেন্টের এর অধিনায়ক সৌরভ গাঙ্গুলী এখন সুস্থ। বুধ বার হসপিটাল থেকে রিলিজ করা হয়েছে। তিনি এতটাই অসুস্থ ছিলেন এবং প্রত্যেকটা দর্শক-শ্রোতার ও অনুরাগীরা এমন ভয় পেয়েছিলেন যে তিনি মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন। কিন্তু বুধবার সকাল পর্যন্ত তাকে হসপিটাল থেকে রিলিজ করা হয়েছে তার সুস্থতা বিচার করে এবং তার সাথে জানানো হয়েছে যে তিনি এখন যথেষ্ট সুস্থ শরীরের যে অবস্থা হয়েছিল তাতে মানুষ অনেক বেশি প্যানিক তৈরি করেছে কিন্তু আদতে তিনি ওতটাও অসুস্থ নয়। তবে সামান্ন অসুস্থ হলেও তার জন্য এখন বেশ কিছু নিয়ম-নীতি মেনে চলতে হবে।

ডাক্তার দেবি শেঠী নিজে জানিয়েছেন তিনি এখন যথেষ্ট সুস্থ এবং তার সাথে সাথে এটাও জানিয়েছে যে তিনি বাড়ি গিয়ে অবশ্যই তাকে রেস্ট নেওয়ার দরকার। এখন বেশ কিছুদিন ঝুঁকিপূর্ণ কাজ করা একেবারেই সম্ভব। যদি মনে করেন তাহলে বাড়িতে বসেই তিনি অফিসের সমস্ত কাজ করতে পারেন। এর সাথে সাথে সংবাদ মাধ্যমের কাছে দেবি শেঠী জানিয়েছে যে তিনি আরো অনেক বিষয়ে সুস্থতা বজায় রাখতে পারে যেমন তিনি যদি মনে করেন এখনও ক্রিকেট খেলতে পারেন তিনি যদি মনে করেন ম্যারাথন দৌড় করতে পারেন এছাড়াও তিনি অনেক ভারী ভারী কাজ করতে পারেন তবে বেশ কিছুদিন রেস্ট এর পর।

তার শরীর একেবারে সুস্থ। মানুষ ভেবেছিল যে তিনি তার হার্টের তিনটা স্লট ব্লকএজ কিন্তু তা নয়। ছোট একটি বিষয় নিয়ে মানুষ অনেক বেশি প্যানিক তৈরি করেছিল। একেবারে অলওকে আছেন তিনি। তার করোনারি আর্টারি টি স্লট ব্লক হয়েছে তবে চিকিতসার মাধ্যমে কিছুতা সচল হয়েছে। তবে হার্ট কোনোভাবেই ব্লক নয়। তিনি এখন যথেষ্ট সুস্থতার যে অবস্থা হয়েছিল সেই অবস্থাটা অবশ্যই অন্য মানুষের যে কোন সময় হতে পারে। এটা এমন বড় কিছু নয় তাদের মানুষ সুস্থ হয়ে যায়। এটা যে কোন মানুষের যেকোনো মুহূর্তে সারা জীবনের যেকোনো পরিস্থিতিতে ঘটতে পারে এটা ভয়ের কোনো ব্যাপার নেই। তবে তিনি এইটুকু জানিয়েছেন সৌরভ গাঙ্গুলী একেবারে সুস্থ এবং তিনি খুব তাড়াতাড়ি আরো ভালোভাবে সুস্থ হয়ে উঠবেন। যদি তিনি বাড়িতে সঠিক চিকিৎসা এবং রেস্টে থাকেন। শুধুমাত্র দরকার তাকে রেস্টে থাকা এবং দৌড়ঝাপের কাজ যাতে না করে বেশ কয়েকদিন।

আলাদা ভাবে খাওয়া-দাওয়া বা ঘুম নিয়ে কোন রেস্ট্রিকশন বা ভয়ের কারন নেই। তার প্রথমেই তিনি যেভাবে অসুস্থ হয়ে পড়েছিলেন তাতে মানুষ ভেবেছিল যে সৌরভ গাঙ্গুলী অনেক বেশি অসুস্থ এবং তার জীবন মরণের একটা ব্যাপার রয়েছে। কিন্তু তা নয় তিনি এখন অনেকটাই সুস্থ এবং তার সাথে সাথে ডাক্তার এটা জানিয়েছে যে করোনারি অরবিটার তিনটি অংশ ব্লক থাকার জন্য পাঁচ থেকে ছয় দিন পর তাকে আবারও হাসপাতালে আসতে হবে এবং সেই হাসপাতালে তাকে আবার এই বিষয়ে চিকিৎসা করানো হবে। তিনটি অংশের মধ্যে একটি ব্লক অংশকে খোলা গেছে এবং সেটি নরমাল অবস্থায় ফিরিয়ে আনা গেছে এবং আরো যে দুটি ব্লক রয়েছে সেই দুটি ব্লক অবস্থাটাকে নরমাল করার জন্য তাকে আবারও হাসপাতালে আসতে হবে 6 থেকে 7 দিন পর। আপাতত দিনেই 6 থেকে 7 দিন একেবারেই বেড রেস্টে থাকবেন বাড়িতে। তিনি ঘুরে ঘুরে বেড়াক হাঁটাচলা করে কিন্তু তাই বলে ভারী কাজ করা একেবারেই সম্ভব নয়। এটি জানিয়েছেন সংবাদমাধ্যমের কাছে সৌরভ গাঙ্গুলীর ফিজিসিয়ান দেবি শেঠী।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন