এতদিনের পর মানুষ দর্শন করবে মা ভবতারিণীর, খুলছে দক্ষিনেশ্বর মন্দির

0
new time table dakshineswar temple
খুলছে দক্ষিনেশ্বর মন্দির

হাজার সংবাদ ডেস্ক: যদি দেশ ছন্দে পেরে তাহলে কেনই বা দেবী অর্চনা করবে না মানুষ। তাই নতুন করে আবারো প্রবেশ পথ খুলে দিল দক্ষিণেশ্বর মন্দির। দর্শনার্থী ভর্তি মন্দির গৃহ মার্চ মাস থেকেই বন্ধ হয়েছে, দেখা নেই কোন ভক্তের তাই আবারও মুখে ছন্দের হাসি নিয়ে ফিরবে বলে দাবি দক্ষিণেশ্বরের কমিটি বৃন্দের।

১লা জুন থেকে সমস্ত মন্দির-মসজিদ-গির্জা খোলার কথা হলেও ব্যতিক্রম ছিল বেলুড় মঠ ও দক্ষিণেশ্বর মন্দির। যদিও একেবারে পুরোপুরি সিদ্ধান্ত নেওয়া হয়নি কিন্তু বেশ কিছু ছাড় দিয়ে খোলা হবে দক্ষিণেশ্বর মন্দির। ভক্তরা অনেকদিন পর আবারও মায়ের মুখ দেখবে। নতুনবার্তা দক্ষিণেশ্বরে শনিবার থেকে খোলা হবে দক্ষিণেশ্বর মন্দির সূত্রের খবর। এতদিন যাবৎ দক্ষিণেশ্বর মন্দির খোলা নিয়ে তারা বেশকিছু সময় চেয়েছিল তাই পহেলা জুন থেকে দক্ষিণেশ্বর মন্দির তারা খোলেনি। কিন্তু এখন তারা জানিয়েছে যে শনিবার থেকে খোলা হবে দক্ষিণেশ্বর মন্দির, দর্শন হবে ভবতারিণী মায়ের।

যদিও আগের মত সব নিয়ম কানুন থাকবেনা বেশ কিছু পরিবর্তন হয়েছে মন্দিরের নিয়ম-কানুনের এবং স্বাস্থ্য বিধির মেনেই মন্দির খোলার নির্দেশ। তা নিয়ে সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণেশ্বর মন্দিরের কমিটি। সব বিধি মেনেই মানুষ প্রবেশ করবে দক্ষিণেশ্বর মন্দিরে। ভক্তদের স্বাগত জানিয়ে জানিয়েছে দক্ষিণেশ্বর মন্দিরের পুজো কমিটি।

নয়া নিয়ম অনুযায়ী মন্দিরে প্রবেশ করতে গেলে ৬ ফুট দূরত্ব রেখে দাঁড়াতে হবে এবং দেবী দর্শন করতে গেলে ৮ ফুট দূরত্ব রাখতে হবে। তার সাথে সাথে গর্ভ গৃহে ঢুকে পুজো দেওয়ার কথা জানিয়েছে তারা। মন্দিরে প্রবেশ করার জন্য এখন দূরত্ব রেখে লাইন দিতে হবে। তার সাথে পরিবর্তনও হয়েছে মন্দির এর সময়সূচী। আগে সারাদিনে মন্দির খোলা থাকতো, সকালে এবং বিকালে কিন্তু এখন তা পরিবর্তন হয়ে সময় হয়েছে সকাল ৭ টা থেকে বেলা ১০ টা পর্যন্ত।

একটি মন্তব্য করুন...

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন